অটো এক্সপো ২০২৩: চার্জ দিয়ে যাবে ৫৫০ কিলোমিটার, মারুতির নতুন ইলেকট্রিক গাড়ি নজর কাড়ল সকলের

| Jan 13 2023, 12:45 PM IST

Maruti suzuki Ertiga Sport

সংক্ষিপ্ত

অটো এক্সপো ২০২৩-র অনুষ্ঠানে লঞ্চ করল এই গাড়ি। অটো এক্সপো ২০২৩ -র অনুষ্ঠানে একাধিক গাড়ি লঞ্চ করছেন। তার মধ্যে নজর কেড়েছে মারুতির এই নতুন ইলেকট্রিক গাড়ি।

ইলেকট্রিক গাড়ির বাজার ক্রমে নজর কাড়ছে সকলের। একের পর এক ইলেকট্রিক গাড়ি বাজারে আসছে। এবার লঞ্চ করল মারুতির নতুন ইলেকট্রিক গাড়ি। মারুতি সুজুকি লঞ্চ করল Maruti Suzuki eVX Electric SUV। অটো এক্সপো ২০২৩-র অনুষ্ঠানে লঞ্চ করল এই গাড়ি। অটো এক্সপো ২০২৩ -র অনুষ্ঠানে একাধিক গাড়ি লঞ্চ করছেন। তার মধ্যে নজর কেড়েছে মারুতির এই নতুন ইলেকট্রিক গাড়ি।

জানা গিয়েছে, নতুন ইলেকট্রিক গাড়ি ১ বার চার্জে যাবে ৫৫০ কিলোমিটার। Maruti Suzuki eVX Electric SUV গাড়িটির দৈর্ঘ্য ৪,৩০০ মিলিমিটার। গাড়িটি চওড়া ১,৮০০ মিলিমিটার, উচ্চতা ১৬০০ মিলিমিটার। মাঝারি মাপের এই গাড়িতে আছে ৬০ kWh ব্যাটারি। কোম্পানিক তরফে জানানো হয়েছে, এক চার্জে ৫৫০ কিলোমিটার যাবে গাড়িটি। এই গাড়িতে রয়েছে অত্যাধুনিক প্রযুক্তি। এটি শার্প এজ ব্যবহারের কারণে অ্যাগ্রেসিভ লুকস পেয়েছে গাড়িটি। গ্রিলের জায়গায় রয়েছে একটি কালো স্ট্রিপ। এলইডি-তে রয়েছে। বাম্পারে রয়েছে এলইডি ডিআরএল। গাড়িতে মর্ডান ডিজাইন দিয়েছে মারুতি।

Subscribe to get breaking news alerts

গাড়ির সামনে ও পিছনে উভয় ডিজাইনে রয়েছে চমক। Maruti Suzuki eVX Electric SUV- তে রয়েছে কুপের মতো ডিজাইন। রয়েছে কোম্পানির লোগো। ২০২৫ সালের মধ্যে এই গাড়িটি তৈরি হবে। যা ১ বার চার্জ দিলেই ৫৫০ কিলোমিটার যাবে।

দিল্লির প্রগতি ময়দানে শুরু হয়েছে দেশের সবচেয়ে বড় গাড়ির মেলা। প্রকাশ্যে এসেছে একাধিক গাড়ি। যা বারে বারে নজর কেড়ে চলেছে ক্রেতাদের। এই সকল গাড়িতেই রয়েছে উন্নত প্রযুক্তি। নিত্যনতুন প্রযুক্তি সম্পন্ন এই সকল গাড়ি তৈরি হয়েছে ক্রেতাদের সুবিধার কথা মাথায় রেখে। অটো এক্সপো ২০২৩-র অনুষ্ঠানে একাধিক গাড়ি লঞ্চ করছেন। রয়েছে একাধিক গাড়ির তালিকায় রয়েছে, Grand Vitra, XL6, Ciaz, Ertiga, Brezza, WagonR Flex Fuel, Baleno, Swift। এই সকল গাড়ি উন্নত প্রযুক্তি নজরে পড়েছে সকলে।

এইদিকে বৃহস্পতিবার বহু প্রতিক্ষীত ফাইভ ডোর-র জিমনি প্রকাশ করেছে মারুতি। এই সংস্থার গাড়ির এন্ট্রি লেভেল অফরোডার এসইউভি বেশ জনপ্রিয়। তবে, সামনে মাত্র ২টি দরজা হওয়ায় গাড়িটি ফ্যামিলি কার হিসেবে কিনতে গিয়ে অনেকে পিছিয়ে আসতেন। কিন্তু, নতুন এই মডেলে সেই বাধা দূর হয়েছে। মারুতি ছাড়া একাধিক কোম্পানি নতুন গাড়ি লঞ্চ হয়েছে এই অনুষ্ঠানে। অটো এক্সপো ২০২৩ –র অনুষ্ঠান নজর কেড়েছে সকলের।

 

আরও পড়ুন-

শীঘ্রই আসতে চলেছে মহিন্দ্রা XUV ৪০০ ইলেকট্রিক SUV, দেখে নিন গাড়ির মডেলের ফিচার্স

নতুন বছরে বাজারে আসছে হুন্ডাই ক্রেটা ফেসলিফ্ট, দেখে নিন কী কী বৈশিষ্ট্য রয়েছে এই গাড়িতে

শীঘ্রই আসছে Rx 100, ইয়ামাহার ১৫০ সিসি অ্যাডভেঞ্চার বাইক নিয়ে আগ্রহ তুঙ্গে