Maruti Baleno Launch: নতুন ফিচার নিয়ে ১০ ফেব্রুয়ারি লঞ্চ হতে চলেছে আপডেট হওয়া Baleno,

2022 Maruti Suzuki Baleno প্রিমিয়াম হ্যাচব্যাক সেগমেন্টে ২০২০ সালে লঞ্চ করা তৃতীয় প্রজন্মের Hyundai i20 এবং Tata Altroz- এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে । আসন্ন মডেলটি ভিতরে এবং বাইরে অনেক পরিবর্তনের সঙ্গে আসে এবং আরও উন্নত বৈশিষ্ট্যগুলির একটি তালিকা থাকবে। 

Web Desk - ANB | Published : Jan 31, 2022 10:26 AM IST

Maruti Suzuki India Limited ( MSIL ) ১০ ফেব্রুয়ারি, ২০২২-এ অভ্যন্তরীণ বাজারে আপডেট হওয়া Baleno লঞ্চ করবে এবং এর জন্য বুকিং ১ ফেব্রুয়ারি খুলবে বলে জানা গিয়েছে। সম্প্রতি ফাঁস হওয়া একটি চিত্র দেখায় যে ফেসলিফ্ট ব্যালেনোর উত্পাদন ২৪ জানুয়ারি শুরু হয়েছে। এটি ব্র্যান্ডের গুজরাট উৎপাদন সুবিধা থেকে চালু করা হয়েছিল। 2022 Maruti Suzuki Baleno প্রিমিয়াম হ্যাচব্যাক সেগমেন্টে ২০২০ সালে লঞ্চ করা তৃতীয় প্রজন্মের Hyundai i20 এবং Tata Altroz- এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে । আসন্ন মডেলটি ভিতরে এবং বাইরে অনেক পরিবর্তনের সঙ্গে আসে এবং আরও উন্নত বৈশিষ্ট্যগুলির একটি তালিকা থাকবে। তবে এর দাম বর্তমান মডেলের মতোই হবে। এর দাম প্রায় ৬.৪ লক্ষ থেকে ১০.৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) হতে পারে।
এটি বৈশিষ্ট্যে পূর্ণ হবে এবং নতুন প্রযুক্তির সঙ্গে আপডেট করা হবে। Baleno 2015 এর শেষ থেকে ভারতীয় বাজারে বিক্রির জন্য উপলব্ধ এবং গ্রাহকদের মধ্যে একটি ভাল সাড়া পেয়েছে। এখন পর্যন্ত এটি এক মিলিয়নেরও বেশি ইউনিট বিক্রি করেছে।
New Baleno ডিজাইন 
নতুন হেডল্যাম্প, গ্রিল সেকশন, বাম্পার এবং ফগ ল্যাম্প হাউজিং সহ একটি টুইকড বনেট স্ট্রাকচারের সঙ্গে ফেসলিফ্টটিকে সম্পূর্ণরূপে নতুন করে ডিজাইন করা হয়েছে। পিছনে নতুন ডিজাইন করা এলইডি টেল ল্যাম্প এবং আপডেট করা টেলগেট এবং বাম্পার রয়েছে। ভিতরে, আপডেট করা Baleno একটি নতুন ড্যাশবোর্ড এবং একটি আপডেটেড সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং মাউন্ট করা নিয়ন্ত্রণ সহ একটি ফ্ল্যাট-বটম স্টিয়ারিং হুইল সহ সেন্টার কনসোল সহ আসে। এটি আরও প্রিমিয়াম ভাইব দিতে নতুন সারফেস ট্রিম এবং অ্যাকসেন্টও পায়।
ফেসলিফ্ট ব্যালেনোতে এই বৈশিষ্ট্যগুলি পাওয়া যাবে 
গাড়িটি টয়োটা-উন্নত ফ্লোটিং টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, একটি হেডস আপ ডিসপ্লে, ওয়্যারলেস চার্জিং বৈশিষ্ট্য, ক্রুজ নিয়ন্ত্রণ, পুশ-বাটন ইঞ্জিন স্টার্ট/স্টপ, নতুন এয়ার কন্ডিশনার ভেন্ট ইত্যাদিও পায়। মারুতি সুজুকি এবং টয়োটা মডেলগুলিতে একই ইনফোটেইনমেন্ট স্ক্রিন ব্যবহার করা হবে যা বিভিন্ন ইন্টারফেসের সঙ্গে আসে। 2022 Maruti Suzuki Baleno লাইটওয়েট হার্টেক্ট প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে তবে বডি প্যানেল এবং চ্যাসিসে একটি মোটা গ্রেডের স্টিল উত্পাদনের গুণমান উন্নত করতে পারে। টপ-এন্ড ভেরিয়েন্টে একটি ইলেকট্রনিক স্ট্যাবিলিটি প্রোগ্রাম, ৬টি এয়ারব্যাগ এবং অন্যান্য নিরাপত্তা বৈশিষ্ট্য রয়েছে।
আমরা আপডেট মডেলের সঙ্গে কোনও কর্মক্ষমতা পরিবর্তন আশা করি না। বিদ্যমান 1.2-লিটার প্রাকৃতিকভাবে-আকাঙ্ক্ষিত পেট্রোল এবং 1.2-লিটার ডুয়ালজেট হালকা-হাইব্রিড পেট্রোল ব্যবহার করা অব্যাহত থাকবে। যাইহোক, আরও সাশ্রয়ী মূল্যের AMT ইউনিটের জন্য CVT স্বয়ংক্রিয় ট্রান্সমিশন বন্ধ করা হবে।

আরও পড়ুন- Skoda Kodiaq ফেসলিফ্ট এর হতে পারে মূল্য বৃদ্ধি, জেনে নিন এর কারণ

আরও পড়ুন- Tata Motors এই গাড়িগুলির CNG মডেল লঞ্চ করবে

আরও পড়ুন- নতুন Baleno লঞ্চ হবে ফেব্রুয়ারিতে, বুকিং শুরু হবে শীঘ্রই

Share this article
click me!