Toyota-র এই গাড়িটি কিনতে অপেক্ষা করতে হবে ৪ বছর, জেনে নিন এর কারণ

নতুন-Gen-এর Land Cruiser ভারতে লঞ্চ হতে দেরি হতে পারে। গত বছর এই গাড়ি লঞ্চের সময়, Toyota নিশ্চিত করেছিল যে সমস্ত নতুন Land Cruiser  ভারতে লঞ্চ হবে । এটি ২০২২ সালে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। 

Web Desk - ANB | Published : Jan 23, 2022 10:37 AM IST

টয়োটা (Toyota) গত বছর তার নতুন এবং বিলাসবহুল Land Cruiser LC300 নিয়ে এসেছে। নতুন Land Cruiser ক্রমবর্ধমান চাহিদার কারণে , SUV- এর জন্য অপেক্ষার সময় এখন বেড়ে গিয়ে ৪ বছর হয়েছে। Toyota তাদের জাপান ওয়েবসাইটে আনুষ্ঠানিকভাবে এটি নিশ্চিত করেছে। গাড়ি নির্মাতা গ্রাহকদের বলেছে যে ডেলিভারি হতে ৪ বছর পর্যন্ত সময় লাগতে পারে। এটি ঘোষণার পরে করা সমস্ত নতুন বুকিংয়ের ক্ষেত্রে প্রযোজ্য। তবে Toyota ডেলিভারির সময় কমাতে প্রয়োজনীয় সব পদক্ষেপ নেবে বলেও জানিয়েছে।
যদি ভবিষ্যতে উৎপাদন বাড়ানো যায়, তাহলে অপেক্ষার মেয়াদ কমানো যেতে পারে। সেমিকন্ডাক্টর চিপগুলির বৈশ্বিক ঘাটতির মতো কারণগুলিও নতুন প্রজন্মের Land Cruiser উত্পাদনকে প্রভাবিত করতে পারে।
নতুন-জেনার Land Cruiser ভারতে লঞ্চ হতে দেরি হতে পারে। গত বছর এই গাড়ি লঞ্চের সময়, Toyota নিশ্চিত করেছিল যে সমস্ত নতুন Land Cruiser  ভারতে লঞ্চ হবে । এটি ২০২২ সালে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। তবে, প্রত্যাশিত চাহিদার চেয়ে বেশি, কোম্পানি তার ডেলিভারির উপর আরও বেশি মনোযোগ দেবে। নতুন বাজারে SUV লঞ্চ করলে ডেলিভারি টাইমলাইনে আরও চাপ পড়বে৷ চার বছর ইতিমধ্যে একটি দীর্ঘ সময় এবং আরও দেরি গ্রাহকদের জন্য অনেক ঝামেলার কারণ হতে পারে। যদিও এখনও পর্যন্ত কোনও আনুষ্ঠানিক তথ্য প্রকাশ করা হয়নি, তবে নতুন-জেনার Land Cruiser-টি আগামী বছর ভারতে লঞ্চ হতে পারে।
নতুন-Gen Land Cruiser  বৈশিষ্ট্য
নতুন Land Cruiser  বেশ কিছু উন্নত বৈশিষ্ট্য রয়েছে যেমন হট স্টিয়ারিং হুইল, হট বায়ুচলাচল আসন, একটি নতুন 12.3-ইঞ্চি ফ্লোটেবল টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ওয়্যারলেস চার্জিং, সংযুক্ত গাড়ি প্রযুক্তি এবং মাল্টি-জোন জলবায়ু নিয়ন্ত্রণ। কেবিনের স্থানটি এখন আগের চেয়ে আরও আরামদায়ক এবং একটি সংস্কৃতি মুক্ত অভিজ্ঞতা প্রদান করে। Sixth Gen Land Cruiser -টি ইলেকট্রনিক পার্কিং ব্রেক, ডিফারেনশিয়াল লকিং, লেন সাপোর্ট, অ্যাডাপটিভ ক্রুজ কন্ট্রোল, ই-কেডিএসএস (ইলেক্ট্রনিক কাইনেটিক ডাইনামিক সাসপেনশন সিস্টেম) এবং মাল্টি-টেরেন মনিটরের মতো উন্নত স্পেসিফিকেশন রয়েছে। অতিরিক্ত বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলতে গেলে, স্টার্ট/স্টপ বোতামে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে, যা নিশ্চিত করে যে শুধুমাত্র মালিকরা SUV ব্যবহার করতে পারবেন।
নতুন Land Cruiser -এর ইঞ্জিনের অপশনগুলির মধ্যে রয়েছে একটি 3.5-লিটার টার্বো পেট্রোল V6 ইউনিট যা 409 hp শক্তি এবং 650 Nm পিক টর্ক জেনারেট করে৷ দ্বিতীয় অপশনটি হল একটি 3.3-লিটার ডিজেল ইউনিট যা 304 hp/700 Nm জেনারেট করে৷ উভয় পাওয়ারট্রেন একটি 10-স্পিড টর্ক কনভার্টার স্বয়ংক্রিয় গিয়ারবক্সের সাথে মিলিত হয়। 4WD এছাড়াও উপলব্ধ. নতুন Toyota Land Cruiser  সম্প্রতি অস্ট্রেলিয়ান নিউ কার অ্যাসেসমেন্ট প্রোগ্রামে (ANCAP) 5-স্টার সিকিউরিটি রেটিং পেয়েছে। অস্ট্রেলিয়ান-স্পেক ল্যান্ড ক্রুজারটি সামনে এবং পাশের এয়ারব্যাগ, স্বায়ত্তশাসিত জরুরী ব্রেকিং এবং অ্যাডভান্সড স্পিড অ্যাসিস্ট্যান্স সিস্টেম (SOS) এর মতো সুরক্ষা বৈশিষ্ট্যগুলি দিয়ে সজ্জিত থাকবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- Skoda Kodiaq ফেসলিফ্ট এর হতে পারে মূল্য বৃদ্ধি, জেনে নিন এর কারণ

আরও পড়ুন- Tata Motors এই গাড়িগুলির CNG মডেল লঞ্চ করবে

আরও পড়ুন- https://bangla.asianetnews.com/automobile/2022-maruti-suzuki-new-baleno-will-launch-in-february-booking-start-soon-bdd-r5upi4

 

Share this article
click me!