বালেনোকে টেক্কা দিতে ১৫ মার্চ গাড়ি বাজারে আসছে টয়োটা গ্ল্যানজা

আগামী ১৫ মার্চ গাড়ি বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে টয়োটা কোম্পানির জনপ্রিয় হ্যাচব্যাক গাড়ি গ্ল্যানজা-র (Glanza) নতুন আপডেটেড মডেল। তার আগে সকলকে বিশেষ চমক দিয়েছে বিশিষ্ট গাড়ি কোম্পানি টয়োটা। সংস্থার তরফে লঞ্চ করা হয়েছে সেই প্রিমিয়াম হ্যাচব্যাক গাড়ির টিজার। টয়োটা কোম্পানির জনপ্রিয় হ্যাচব্যাক গাড়ি গ্ল্যানজাতে রয়েছে আধুনিক ফিচার ও উন্নত টেকনোলজি। 
 

Kasturi Kundu | Published : Mar 12, 2022 11:29 AM IST


গাড়ি প্রেমীদের জন্য এসে গেল এক দুর্দান্ত খবর। বিশেষ করে যারা টয়োটা কোম্পানির  (Toyota) গাড়ি পছন্দ করে থাকেন তাঁদের জন্য তো নিঃসন্দেহে এটি সুখবর। আগামী ১৫ মার্চ গাড়ি বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে টয়োটা কোম্পানির জনপ্রিয় হ্যাচব্যাক গাড়ি গ্ল্যানজা-র (Glanza) নতুন আপডেটেড মডেল। তার আগে সকলকে বিশেষ চমক দিয়েছে বিশিষ্ট গাড়ি কোম্পানি টয়োটা। সংস্থার তরফে লঞ্চ করা হয়েছে সেই প্রিমিয়াম হ্যাচব্যাক গাড়ির টিজার। টয়োটা কোম্পানির জনপ্রিয় হ্যাচব্যাক গাড়ি গ্ল্যানজাতে রয়েছে আধুনিক ফিচার ও উন্নত টেকনোলজি। আসুন তাহলে এক ঝলকে দেখে নেওয়া যাক টয়োটার জনপ্রিয় হ্যাচব্যাক গাড়ি গ্ল্যানজা-র  বিশেষত্ব (Toyota Glanza 2022) । 

টয়োটা  গ্ল্যানজা ২০২২-র (Toyota Glanza 2022) নতুন মডেলে রয়েছে ফ্রিন-স্টান্ডিং টাচস্ক্রিন, কন্ট্রোল সারফেস, নতুন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ডায়াল। টয়োটার নয়া মডেলে ইন্টিরিয়রও যে অভিনবত্ব থাকবে সে কথা বলার অবকাশই রাখে না। মনে করা হচ্ছে গাড়ির অন্দরমহল অনেকটা  বালেনো (Baleno) গাড়ির মতো হতে পারে। টয়োটা  গ্ল্যানজা ২০২২-র আপডেটেড মডেলে থাকতে পারে  হেড আপ ডিসপ্লে, ৩৬০ ডিগ্রি ক্যামেরা এবং ৬ এয়ারব্যাগের মতো ফিচারও।  বালেনো -এর সঙ্গে অনেক সাদৃশ্য থাকার সম্ভবনা থাকলেও টয়োটা  গ্ল্যানজা ২০২২-এর গাড়ি বেশি মেয়াদের স্ট্যান্ডার্ড ওয়ার‍্যান্টির সঙ্গে লঞ্চ করা হতে পারে বলে মনে করা হচ্ছে। 

টয়োটা  গ্ল্যানজা ২০২২-র গাড়ির ইঞ্জিনে অনেকটাই বদল করা হতে পারে। এই গাড়িতে ব্যবহার করা হতে পারে নন-হাইব্রিড ১.২ লিটারের পেট্রোল ইঞ্জিন, যা ৫-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স আর এএমটি গিয়ারবক্স বিকল্প সহ লঞ্চ করা হবে।  বলা বাহুল্য, বালেনোর মডেলের ওপর ভিত্তি করেই তৈরি করা হয়েছে টয়োটা  গ্ল্যানজা ২০২২-র নতুন মডেল। নতুন বালেনো ভারতের গাড়ি বাজারে প্রায় ৬.৩৫ লাখ টাকায় লঞ্চ করা হয়েছে। এটি এক্স শোরুম প্রাইজ। আগের মডেলের তুলনায় এই গাড়িটি বেশি পরিমাণে বিক্রয় হয়েছে।  এই গাড়ির মডেলের সঙ্গে প্রতিযোগিতায় নামতেই টয়োটা কোম্পানি ভারতীয় বাজারে লঞ্চ করতে চলেছে তাদের নতুন গাড়ি টয়োটা  গ্ল্যানজা ২০২২ ।  ভারতে মারুতি গাড়ি বরাবরই বেশ জনপ্রিয়। ভারতীয় মার্কেটে মারুতির বিভিন্ন মডেলের চাহিদাও বেশ ভাল। অন্য দিকে টয়োটা কোম্পানির গাড়ির জনপ্রিয়তা থাকলেও ভারতীয় মার্কেটে মারুতির তুলনায় এই গাড়ির বিক্রি অনেকটাই কম। মারুতির বালেনোকে টেক্কা দেওয়ার জন্য তারা লঞ্চ করতে চলেছে তাদের নতুন গাড়ি টয়োটা  গ্ল্যানজা ২০২২ । 

Share this article
click me!