Yamaha Aerox 155 Maxi: বড় ধামাকা ইয়াহামার ভারতে এলো ব্যাটারি চালিত ম্যাক্সি স্কুটি

ভারতে এলো Yahama -র নতুন স্পোর্টস স্কুটার। ব্যাটারি চালিত এই স্কুটারে রাখা হয়েছে অত্যাধুনিক নানান ফিচার। কত দাম? জানুন বিস্তারিত। 

Riya Dey | Published : Sep 28, 2021 3:11 PM IST

স্কুটার এবং মোটরসাইকেল জগতে 'Yahama' একটি জনপ্রিয় নাম।  সম্প্রতি দিল্লির একটি একটি ইভেন্ট থেকে লঞ্চ হলো একইসঙ্গে 'Yahama' -র মোটরসাইকেল ও স্কুটারের চমকে দেওয়া মডেল। ব্যাটারি চালিত ম্যাক্সি স্কুটার লঞ্চ করতে চলেছে 'Yahama' যার দাম রাখা হয়েছে ১ লক্ষ ২৯ হাজার টাকা। 'Yahama'-র এই নতুন মডেলটির নাম 'Yamaha Aerox 155'। দেখুন কী কী ফিচার রয়েছে এই নতুন এই মডেলে?

Yamaha Aerox 155 এর স্মার্ট-ফিচার্স:

14 ইঞ্চি চাকা, 140 মিমি চওড়া টায়ার
Bluetooth এর মাধ্যমে Yamaha Motorcycle Connect অ্যাপের সঙ্গে কানেক্ট করা যাবে 
5.8 ইঞ্চি LCD
LED হেডলাইট ও টেললাইট
বাইরে ফুয়েল লিড
সিঙ্গেল চ্যানেল ABS

আরও পড়ুন- Smartphone Charger: সব স্মার্টফোনে একই চার্জার ব্যবহারের প্রস্তাব দেখুন কী বললো অ্যাপল

স্কুটারে LED লাইট ব্যবহার করেছে Yahama যা রাতে দূরন্ত ভিসিবিলিটি দেবে বলে জানানো হয়েছে। টেললাইটে থাকছে 12 টি LED। এছাড়াও এই ম্যাক্সি স্কুটারের 5.8 ইঞ্চি টাচস্ক্রিন LCD ডিসপ্লে রয়েছে। Y-Connect অ্যাপের সাহায্যে এই স্কুটারকে স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করা যাবে। এই অ্যাপে লোকেশন, ফুয়েল খরচ, স্কুটার মেনটেনেন্সের পরামর্শ, শেষ পার্কিং যন্ত্রাংশে ত্রুটির সতর্কবার্তা ইত্যাদি তথ্য দেখে নেওয়া যাবে। এছাড়াও এই স্কুটারে পেট্রোল ভরার সময় সিট খুলতে হবে না।

আরও পড়ুন- Pregnancy: জেনে নিন সঙ্গমের কোন সময় মা হওয়ার জন্য সঠিক এবং উপযুক্ত

নতুন Yamaha Aerox 155 তে থাকছে 155cc ব্লু কোর ইঞ্জিন। ও ইঞ্জিনে রাখা হয়েছে ভেরিয়েবল ভাল্ভ অ্যাকচুয়েশন। এছাড়াও ইঞ্জিনটি 4 স্ট্রোক লিকুইড কুলড ইঞ্জিন। এই ইঞ্জিনে থাকছে CVT ট্রান্সমিশন। এই ইঞ্জিনে সর্বোচ্চ 15PS শক্তি ও 13.9 Nm টর্ক পাওয়া যাবে। ইঞ্জিনে নতুন সিলিন্ডার হেড ও কমবাশন চেম্বার যুক্ত হয়েছে।

আরও পড়ুন- শুভ কালাষ্টমী: জানুন কীভাবে শুরু কালাষ্টমীতে কাল ভৈরবের আরাধনা

এই স্কুটারের সামনে রয়েছে 26 মিমি টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে ব্যবহার হয়েছে ডুয়াল পিচ স্প্রিং। এই স্কুটারের চাকা ১৪ ইঞ্চি লম্বা। স্কুটারটির সামনে 110 মিমির টিউবলেস টায়ার ও পিছনে 140 মিমি টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় থাকছে 130 মিমি ডিস্ক ব্রেক ও। 

আরও পড়ুন- বাড়িতে এই ঠাকুরের মূর্তি রাখেননি তো, ঘটতে পারে অমঙ্গল

Calcutta High Court to give verdict today on Bhabanipur By Election RTB

Share this article
click me!