স্টাইলিশ লুক এবং সঙ্গে স্মার্ট ফিচার, বড় আপডেট নিয়ে এল ইয়ামাহা স্কুটি

এই স্টাইলিশ স্কুটারে 'আন্সার ব্যাক' ফাংশন, এলইডি ডেটাইম রানিং লাইট (ডিআরএল) সহ একাধিক আপডেট যুক্ত করেছে ইয়ামাহা। 

Subhankar Das | Published : Sep 24, 2024 3:24 PM IST / Updated: Sep 24 2024, 08:55 PM IST

নপ্রিয় জাপানি বাইক এবং স্কুটি নির্মাতা ইয়ামাহা তাদের RayZR স্ট্রিট র‍্যালি স্কুটারের কিছু পরিবর্তন সহ ভারতীয় বাজারে লঞ্চ করেছে। এই স্টাইলিশ স্কুটারে 'আন্সার ব্যাক' ফাংশন, এলইডি ডেটাইম রানিং লাইট (ডিআরএল) সহ একাধিক আপডেট যুক্ত করেছে য়ামাহা। এই স্কুটিটির এক্স-শোরুমে মূল্য শুরু হচ্ছে ৯৮,১৩০ টাকা থেকে। আইস ফ্লু-ভার্মিলিয়ন (শুধুমাত্র ব্লু স্কয়ার), ম্যাট ব্ল্যাক এর সাথে নতুন সাইবার গ্রিন রঙে এই স্কুটারটি লঞ্চ করা হয়েছে। এই স্কুটারের বিশেষত্ব কি কি তা এক নজরে দেখে নেওয়া যাক। 

RayZR স্ট্রিট র‍্যালির আন্সার ব্যাক ফাংশন, যানজটপূর্ণ জায়গায় স্কুটার খুঁজে পেতে চালককে সাহায্য করবে। মোবাইল অ্যাপের মাধ্যমে একটি বোতাম টিপে স্কুটারটি কোথায় পার্ক করা আছে তা জেনে নিতে পারবেন চালক। এই ফাংশনটি ব্যবহার করলে স্কুটারের ব্লিন্কারের সঙ্গে একটি বিপ শব্দও হবে। যারা প্রায়শই যানজটপূর্ণ জায়গায় স্কুটার পার্ক করেন তাদের জন্য এই সুবিধাটি বিশেষভাবে কার্যকরী।

Latest Videos

এই ইয়ামাহা স্কুটারটি এখন নতুন সাইবার গ্রিন রঙে পাওয়া যাচ্ছে, এছাড়াও আইস ফ্লু-ভার্মিলিয়ন, ম্যাট ব্ল্যাক সহ বিদ্যমান রঙগুলিতে এটি কেনা যাবে। ডুয়েল-টোন সিট ডিজাইন এবং আধুনিক স্টাইলিং স্কুটারটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে। 

এই স্কুটারটিতে ১২৫ সিসি ক্ষমতার এয়ার কুলড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে যা ৮.২ বিএইচপি শক্তি এবং ৬৫০০ আরপিএম এ ১০.৩ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। হাইব্রিড পাওয়ার অ্যাসিস্ট্যান্ট এবং স্মার্ট মোটর জেনারেটর (এসএমজি) এর সমন্বয় স্কুটারের কার্যক্ষমতা কে আরও উন্নত করেছে। 

RayZR স্ট্রিট র‍্যালিতে ২১ লিটার স্টোরেজ স্পেস রয়েছে, যা রাইডারদের তাদের দৈনন্দিন জিনিসপত্র রাখার জন্য যথেষ্ট। এছাড়াও, টেলিস্কোপিক সাসপেনশন, সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফ এর মতো সুবিধাও এতে যুক্ত করা হয়েছে। যা আরামদায়ক এবং নিরাপদ ভ্রমণের অভিজ্ঞতা প্রদান করে। অটোমেটিক স্টপ-এন্ড-স্টার্ট সিস্টেম এবং ওয়াই-কানেক্ট ব্লুটুথ সুবিধা সম্বলিত একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এতে বিদ্যমান।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'দিদিমণির জুতো সবসময় পরিষ্কার থাকে কেন?' প্রশ্ন করেই নিজেই উত্তর দিলেন সুকান্ত | Sukanta Majumdar
'আর জি করের মতো টলিউডেও সন্দীপ ঘোষ আছে' বিস্ফোরক মন্তব্য রুদ্রনীলের | Rudranil Ghosh
নওশাদ সিদ্দিকির নেতৃত্বে চলল তীব্র প্রতিবাদ! বিচারের দাবিতে সরব ISF কর্মীরা | RG Kar Protest
তিহার জেল থেকে বেরলেন অনুব্রত মণ্ডল | Anubrata Mandal #shorts #anubratamandal #tiharjail
পুজোর আগেই হানা খাদ্য সুরক্ষা দপ্তরের! বিপদের মুখে বহু রেস্তোরাঁ ও স্ট্রীট ফুডের দোকান! | WB News