বিয়েবাড়ি থেকে ফেরার পথে খুনের হুমকি দিয়ে ২ কিশোরীকে গণধর্ষণের অভিযোগ, গ্রেফতার ৬

ওই দুই কিশোরীর বাড়ি ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার কাটাবাড়ি গ্রামে। তাদের অভিযোগ, ২৮ ডিসেম্বর বিয়ে বাড়ি সেরে ফেরার পথে তাদের আটকায় ৬ জন যুবক। এরপর তাদেরকে খুনের হুমকি দেয় তারা।

Web Desk - ANB | Published : Jan 9, 2022 12:26 AM IST / Updated: Jan 09 2022, 07:31 AM IST

বিয়েবাড়ি (Marriage Ceremony) থেকে ফেরার পথে গণধর্ষণের (Gang Rape) শিকার দুই কিশোরী। ২৮ ডিসেম্বর রাতে ঘটনাটি ঘটেছে ঢাকা (Dhaka) থেকে ১২০ কিলোমিটার দূরের জেলা ময়মনসিংহের (Mymensingh) হালুয়াঘাট থানা এলাকায়। গণধর্ষণের ঘটনায় মূল অভিযুক্ত সোলায়মান হোসেন রিয়াদকে গ্রেফতার (Arrest) করেছে র‌্যাব।

ওই দুই কিশোরীর বাড়ি ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার কাটাবাড়ি গ্রামে। তাদের অভিযোগ, ২৮ ডিসেম্বর বিয়ে বাড়ি সেরে ফেরার পথে তাদের আটকায় ৬ জন যুবক। এরপর তাদেরকে খুনের হুমকি দেয় তারা। রীতিমতো ঘাবড়ে যায় দুই কিশোরী। তারপরই ওই দু'জনকে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ। ধর্ষণের পরও দুই কিশোরীকে খুনের হুমকি দেওয়া হয়েছিল। কিন্তু, তা সত্ত্বেও বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের গোটা ঘটনার কথা জানায় দুই কিশোরী। কিন্তু, লজ্জায় থানায় গিয়ে অভিযোগ জানাতে পারছিলেন না অভিভাবকরা। প্রথম দিকে এই ঘটনার কথা চেপে যেতে চেয়েছিলেন তাঁরা। কিন্তু, বিষয়টি মেনে নিতে পারেনি এক কিশোরী। এরপর আত্মহত্যার চেষ্টা করেছিল সে। তখনই বিষয়টি জানাজানি হয়ে যায়। এরপর ৩০ ডিসেম্বর থানায় গিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে লিখিত অভিযোগ জানান এক কিশোরীর বাবা। সেই ঘটনার তদন্তে নেমে ময়মনসিংহের গফরগাঁও থানা এলাকা থেকে শুক্রবার রাতে মূল অভিযুক্ত রিয়াদকে গ্রেফতার করে র‌্যাব।

আরও পড়ুন- তুষারপাত দেখতে গিয়ে বিপত্তি, গাড়ির মধ্যে আটকেই মর্মান্তিক মৃত্যু অন্তত ২১ জনের

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মইন বলেন, “গত ২৮ ডিসেম্বর রাতে একটি বিয়েবাড়ি থেকে ফেরার পথে ওই দুই কিশোরীকে গণধর্ষণ করা হয়েছিল। তাদের সঙ্গে ১০ বছরের এক নাবালিকাও ছিল। কোনও রকমে সেই এলাকা থেকে সে পালিয়ে বাঁচে। এ ঘটনার মামলা দায়ের করা হয় ৩০ ডিসেম্বর। লজ্জা ও খুনের হুমকির কারণে কিশোরীদের পরিবার মামলা করতে দেরি করেছে।"

এই ঘটনার প্রতিবাদে স্থানীয় গাজিরভিটা ইউনিয়নের কাজলের মোড় বাজারে মানববন্ধন কর্মসূচি পালন করে স্থানীয় কয়েকটি সংগঠন ও প্রতিষ্ঠান। এই কর্মসূচিতে যোগ দিয়েছিলেন বহু মানুষ। অভিযুক্তদের ফাঁসির দাবি জানিয়েছেন তাঁরা।

আরও পড়ুন- লাল বাহাদুর শাস্ত্রীর মৃত্যু রহস্যে মোড়া, ৪টি ষড়যন্ত্রের তত্ত্ব নিয়ে জল্পনা

এলাকায় খারাপ ছেলে হিসেবেই পরিচিত রিয়াদ। ইভটিজিং, তোলাবাজি ও ছিনতাইয়ের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। দুই কিশোরীকে গণধর্ষণের অভিযোগে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) রিয়াদ-সহ পাঁচ অভিযুক্তকে গ্রেফতার করেছে। ময়মনসিংহ ও গাজিপুর থেকে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। ধৃতরা হল শরিফ, মিয়া হোসেন, মিজান, রোকন ও হামিদ। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে পুলিশের তরফে জানানো হয়েছে।  

Share this article
click me!