বাংলাদেশে করোনার হাইজাম্প, উদ্বেগ বাড়িয়ে এগারো হাজারে পৌঁছলো আক্রান্তের সংখ্যা

বাংলাদেশে উদ্বেগ বাড়ালো করোনা

হঠাৎ হাইজাম্প করোনা রোগীর সংখ্যায়

গত ২৪ ঘন্টায় বাংলাদেশে ৭৯০ জন নতুন করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছে

এটাই সেই দেশে এক দিনে কোভিড-১৯ মামলা বৃদ্ধির সর্বোচ্চ সংখ্যা

 

amartya lahiri | Published : May 6, 2020 12:18 PM IST / Updated: May 06 2020, 05:56 PM IST

গত ২৪ ঘন্টায় বাংলাদেশে ৭৯০ জন নতুন করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। এটাই সেই দেশে এক দিনে কোভিড-১৯ মামলা বৃদ্ধির সর্বোচ্চ সংখ্যা। এর ফলে সেই দেশের করোনা সংক্রমণের সংখ্যা পৌঁছে গেল ১১,৭১৯-এ। আর গত ২৪ ঘন্টা আরও তিনজন করোনা আক্রান্তের মৃত্যুতে মৃতের সংখ্যা পৌঁছেছে ১৮৬-তে বলে বুধবার জানিয়েছেন সেই দেশের স্বাস্থ্য বিভাগের একজন উর্ধ্বতন কর্মকর্তা।

স্বাস্থ্য অধিদফতরের (ডিজিএইচএস) ডিরেক্টর জেনারেল (প্রশাসন) নাসিমা সুলতানা জানিয়েছেন, নিহতদের মধ্যে দু'জনের বয়স ৬০ বছরের বেশি এবং আরেকজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। নিহতদের মধ্যে দুজন পুরুষ এবং একজন মহিলা। গত ২৪ ঘণ্টার মধ্যে বাংলাদেশে এক দিনের সর্বোচ্চ করোনা মামলার লাফ রেকর্ড করা হয়েছে। এর আগে সেই দেশে একদিনে ৭৯০ জন রোগী ইতিবাচক পরীক্ষা করেননি এর আগে।

গত ২৪ ঘণ্টার মধ্যে, সেই দেশে ৬৭৭১ টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং তারমধ্যে ৬,২৪১ টির পরীক্ষা করা হয়েছে। দেশে সবমিলিয়ে এখনও পর্যন্ত মোট ৯৯,৬৪৬টি করোনা পরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা। সব মিলিয়ে বাংলাদেশে মোট ১৮৪ জনকে বিচ্ছিন্ন করা হয়েছে এবং গত ২৪ ঘন্টায় সেই দেশে নতুন করে কোনও কোভিড-১৯ রোগী সুস্থ হয়নি। তিনি যোগ করেছেন এখনও পর্যন্ত মোট পুনরুদ্ধারের সংখ্যা ১,৪০৩। গত ৮ মার্চ, বাংলাদেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ সেই দেশে প্রথম কোভিড-১৯ আক্রান্তের কথা জানিয়েছিল।

করোনা-র সঙ্গে জুটল রহস্যময় প্রদাহজনিত সিন্ড্রোম, ১৫ শিশুর অবস্থা গুরুতর

কোভিড সংকট কাটাতে বাগানে হাঁটছেন শতায়ু বৃদ্ধ, তাতেই তহবিল উঠল ৬০ লক্ষ টাকার

১২ কোটিরও বেশি মানুষ কাজ হারালেন ৪০ দিনে, লকডাউন থাবা বসাতে শুরু করল চাকরিতে

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সমীক্ষা অনুযায়ী বিশ্বব্যাপী এই মারাত্মক ভাইরাসটি ৩.৬৭ মিলিয়নেরও বেশি লোককে সংক্রামিত করেছে এবং ২৫৭,৭৯৩ জনের মৃত্যু হয়েছে।

Share this article
click me!