বাংলাদেশে হিংসার আগুন ছড়িয়ে মৃত্য়ু আরও ২ জনের, গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি

বাংলাদেশে নতুন করে হিংসার আগুন ছড়িয়ে মৃত্য়ু হল দুজনের। পুলিশ সূত্রে খবর, এবার মৃতের বেড়ে ৬ জনে দাঁড়িয়েছে, ভয়বাহ এই হিংসার ঘটনায় এবার ৩ সদস্যের কমিটি করা হয়েছে। 

Ritam Talukder | Published : Oct 17, 2021 3:05 AM IST / Updated: Oct 17 2021, 04:36 PM IST

বাংলাদেশে নতুন করে হিংসার (Violence) আগুন ছড়িয়ে মৃত্য়ু হল দুজনের। পুলিশ সূত্রে খবর, এবার মৃতের বেড়ে ৬ জনে দাঁড়িয়েছে। ভয়বাহ এই হিংসার ঘটনায় এবার ৩ সদস্যের কমিটি করা হয়েছে। (Durga Puja 2021) দুর্গা পুজোয় পুরো সময়টাই আতঙ্ক ছড়িয়েছে (Bangladesh) বাংলাদেশের বাঙালির মনে।

আরও পড়ুন, 'বাংলাদেশি সংখ্যালঘুদের রক্ষা করতে রাজ্য-কেন্দ্র এক হও', হামলায় প্রতিবাদ সন্তোষ মিত্র স্কোয়ারের

জানা গিয়েছে, তদন্তকমিটির নেতৃত্ব দেবেন অতিরিক্ত জেলা শাসক মহম্মদ তারিকুল ইসলাম।একথা জানিয়েছেন নোয়াখালির ডেপুটি কমিশনার। আগামী সাত দিনের মধ্যে তাঁদেরকে কমিটির কাছে রিপোর্ট জমা করতে বলা হয়েছে । প্রসঙ্গত, শনিবার নোয়াখালির চৌমুহনীতে ইসকন মন্দিরে (ISKCON Temple) প্রায় ৫০০ জন দুষ্কৃতী হামলা চালিয়েছে। এরপর (Bangladesh Temple) মন্দির সংলগ্ন পুকুরের কাছ থেকে প্রান্ত চন্দ্র নমোদাস নামের এক যুবকের দেহ উদ্ধার হয়। এই হিংসার ঘটনায় জখম হয়েছেন ৩০ জন। হামলার নের্তৃত্ব দিয়েছেন নাকি আওয়ামীলিগেরই নেতা। মন্দিরের কিছু জিনিসে আগুন লাগানোর অভিযোগ তুলেছেন ইসকন কর্তৃপক্ষ। ইতিমধ্যেই বিভিন্ন এলাকায় মন্দিরে মন্ডপে হামলার প্রতিবাদে  চট্টগ্রামে হরতালের ডাক দিয়েছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খীষ্ট্রান ঐক্য পরিষদ।

আরও পড়ুন, আজ কলকাতা সহ ৭ জেলায় ভারী বর্ষণ, মঙ্গল অবধি মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ

প্রসঙ্গত, ঘটনার সূত্রপাত কুমিল্লার একটি পুজো প্যাণ্ডালকে কেন্দ্র করে। সোশ্যাল মিডিয়ায় কুমিল্লার ওই পুজো কমিটির বিরুদ্ধে কোরানের অবমাননা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। তারপরই ওই পুজো মণ্ডপে একদল দুষ্কৃতী হামলা চালায় বলে অভিযোগ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয় বাংলাদেশের পুলিশ। স্থানীয় প্রতিবেদগুলিতে বলা হয়েছে বাংলাদেশের দূর্গাপুজো প্যাণ্ডালে হামলার ঘটনায় কংপক্ষে তিন জনের মৃত্যু হয়েছে। কুমিল্লার হিংসার ঘটনার পরই চাঁদপুরের হাজিগঞ্জ চট্টগ্রাম ও বাংশখালি ও কক্সবাজারের পেকুয়া মন্দির এলাকাতে ভাঙচুর ও তাণ্ডবের ঘটনা ঘটে। বাংলাদেশ প্রশাসন জানিয়েছে, যেসব এলাকায় হিংসার ঘটনা ঘটেছে সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আধা সামরিক বাহিনী মোতায়েন করা। নতুন করে হামলার ঘটনার পরে ইসকন টুইট করে জানিয়েছে, 'বাংলাদেশের নোয়াখালিতে ইসকন মন্দির এবং ভক্তদের উপর একটি হিংস্র হামলা হয়েছে। এই হামলায় মন্দিরের ক্ষতি হয়েছে। এবং  একজন ভক্তের অবস্থা আশঙ্কাজনক। আমরা সকল হিন্দুর নিরাপত্তা নিশ্চিত করতে এবং অপরাধীদের বিচারের আওতায় আনার জন্য বাংলাদেশের সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।'

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Share this article
click me!