অরিজিৎ-এর কথা মেনে জিয়াগঞ্জের বাড়ির ছাদে সিগারেটে সুখটান রূপমের, আর কি লিখলেন বাঙালি রকস্টার

১৯৯৮ সাল থেকে রক ব্র্যান্ড 'ফসিলস' -এর যাত্রা শুরু করেন রূপম ইসলাম। রক গানকে যখন শ্রোতরা গ্রহণ করছিল না ঠিক সেই সময়েই রক মিউজিককেই আগামী প্রজন্মের গান মন করেই এগিয়েছিলেন রূপম ইসলাম। আজকের প্রজন্মের খুব কাছের একজন মানুষ হলেন রূপম ইসলাম। তিনি যেখানেই যান মুহূর্তের মধ্যে যেন সকলকে আপন করে নেন রূপম। শুধু তাই নয়,  ঠিক কতটা আপন করে নিতে পারেন তার নিদর্শন ভক্তদের জানালেন রক গায়ক। 

Riya Das | Published : Jan 28, 2022 9:53 AM IST / Updated: Jan 28 2022, 04:29 PM IST

দিনকয়েক আগেই ৪৮-শে পা দিলে নবাংলা রক ব্র্যান্ডের অন্যতম প্রাণপ্রতিষ্ঠাতা রূপম ইসলাম (Rupam Islam)। বাংলা রক ব্র্যান্ড মানে প্রথমেই মনে আসে একটাই নাম 'ফসিলস'। গীতিকার, সুরকার, প্লেব্যাক গায়ক, লেখক, সুরকার অনেক পরিচয় থাকলেও তার এক এবং অনন্য পরিচয় তিনি সবার প্রিয়  রূপম ইসলাম। পুরোনো ও নতুন প্রজন্মের মেলবন্ধনের জন্য একক সুরে গান বাঁধেন এই রূপম ইসলাম। বাংলায়  রক ব্র্যান্ডের জনপ্রিয়তা মানেই রূপম। আর কীভাবে সেই রেশ ধরে রাখতে হয় তাতে বেশ সিদ্ধহস্ত রূপম। গান গাইতে হয় বলে গান নয়,  এ গান অন্তরের, ভালবাসার, প্রতিবাদের। অরাজকতার মধ্যে আন্দোলনের সুরও ফুটে উঠেছে তার গানের মধ্য দিয়ে। দেশের যে কোনও উত্তাল পরিস্থিতিতেও তিনি হয়ে ওঠেন প্রতিবাদের কন্ঠ। অগ্নিগর্ভ পরিস্থিতির মধ্যেও  প্রতিবাদী সুরে গান বাঁধেন তিনি। 

১৯৯৮ সাল থেকে রক ব্র্যান্ড 'ফসিলস' -এর যাত্রা শুরু করেন রূপম ইসলাম (Rupam Islam)। রক গানকে যখন শ্রোতরা গ্রহণ করছিল না ঠিক সেই সময়েই রক মিউজিককেই আগামী প্রজন্মের গান মন করেই এগিয়েছিলেন রূপম ইসলাম। আজকের প্রজন্মের খুব কাছের একজন মানুষ হলেন রূপম ইসলাম। তিনি যেখানেই যান মুহূর্তের মধ্যে যেন সকলকে আপন করে নেন রূপম। শুধু তাই নয়,  ঠিক কতটা আপন করে নিতে পারেন তার নিদর্শন ভক্তদের জানালেন রক গায়ক। রূপম ইসলামকে একদিন অরিজিৎ সিং জানিয়েছিলেন, জিয়াগঞ্জ এলে, ওর বাড়িতে যেতেই হবে। সেখানে একটা বিশেষ খোলা বারান্দা আছে, গঙ্গার একদম পাশেই বাড়ি, বারান্দা থেকে দেখা যায়। ও বলেছিল, ওখানে দাঁড়িয়ে একটা সিগারেট খেও, স্মোকারস প্যারাডাইজ। অরিজিৎ সিংয়ের  (Arijit Singh) ফ্যান পেজ থেকেই এই বিষয়টি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

 

 

 

আরও পড়ুন-Mouni Roy Wedding : পান পাতায় মুখ ঢেকে লাজে রাঙা কনে, সাত পাক ঘুরে গাটছড়া বাঁধলেন মৌনি

আরও পড়ুুন-Pori Moni: আচমকাই গুরুতর অসুস্থ 'Pregnant' পরীমণি, তড়িঘড়ি ভর্তি করা হল ঢাকা হাসপাতালে

আরও পড়ুন-Shahrukh Khan: বলিউউ মানেই কি যৌনতা, সিনেমার যৌনদৃশ্যের সত্যতা নিয়ে মুখ খুললেন শাহরুখ

 

রূপম (Rupam Islam) জানিয়েছেন,  অরিজিৎ বিশেষ ওয়াটসঅ্যাপ বার্তা পাঠাল আমায় । তারপরই আজ কাকিমা (অরিজিতের মা) স্টেজে এলেন। কাকিমা স্টেজে আমার কানে কানে বললেন, 'একবার এসো। ' আর আমিও কাকিমাকে কানে কানেই বলে দিলাম, 'শো এর পরই আসছি।' তবে অরিজিৎকে এটুকুই বলব- আমি কিন্তু ঘুরে গেলাম তোমার বাড়ি। তোর কথামত ছাদে দাঁড়িয়ে একটা সিগারেট, কাকিমার নিজের হাতে বানানো চা, সঙ্গে মিষ্টি,  সবকিছুই হল। তবে আমরা সবাই তোমায় মিস করলাম। কিন্তু সঙ্গে করে নিয়ে যাচ্ছি এই ছবিটা। তোমার বাবা মা-র সঙ্গে আমরা দুজন। তোমারই ঘরে বসে। আমার মা বাবা আমার সাফল্য দেখে যাননি। তোমার বাবা মা দেখেছেন এবং এখনও দেখছেন। আজ তাঁদের স্নেহ ভালবাসা আন্তরিকতা পেয়ে মনে হল, আমার বা আমাদের মতো গানবাজনা শিল্পচর্চ্চার পথ ধরে চলে যে সন্তানেরা, ওই দুজন যেন সকলেরই বাবা মা। অথবা এটাও বলতে পারি, আমাদের সবার বাবা মা যেন তোমার বাবা মা-র মতোই হয়। ছেলে 'অরিজিৎ সিং' তো কী? ওঁরা তো মাটির মানুষ। ছিলেন আছেন থাকবেন। ওঁদের সকলকে প্রণাম। তোমায় ভালবাসা। কলকাতায় এলে কিন্তু আমার বাড়ি। এটা এবার মনে রেখো। আর জিয়াগঞ্জ? জিয়াগঞ্জের মানুষ? বহরমপুরের মানুষ? তোমাদের ভালবাসায় আমরা আপ্লুত। আবার কবে এখানে আসব? ডাক পাব?  জানি না তবে  এর মধ্যেই সবাইকে মিস করতে শুরু করে দিয়েছি। জয় রক।' রূপম ইসলাম ও অরিজিৎ সিংয়ের  (Arijit Singh) এই বন্ডিং দেখেই ভালবাসা উজাড় করে দিয়েছেন সমস্ত অনুরাগীরা।

Share this article
click me!