Sreelekha Mitra: 'বক্ষের দিকে তাকানো বন্ধ হলেই ব্রা ছাড়া রাস্তায় বেরোবে মহিলারা', অকপট শ্রীলেখা

অন্যায়কে মুখ বুঝে সহ্য করা এটা তার সহজাত নয়, বরং অন্যায়ের বিরুদ্ধে গর্জে উঠতেই সর্বদা দেখা গিয়েছে অভিনেত্রী শ্রীলেখা মিত্রকে। প্রথমসারির সংবাদমাধ্যমে শ্রীলেখা জানান, কেবল স্তনযুগল আড়াল করার জন্য ব্রা পরা হয় না। শারীরিক গঠনকে ঠিক রাখতে ব্রা পরেন মহিলারা। যদিও তিনি নিজে ব্রা না পরে রাস্তায় বেরোতে মোটেই পছন্দ করেন না। কিন্তু বাড়ির ভিতরে ব্রা ছাড়া থাকতেই বেশি পছন্দ করেন শ্রীলেখা।

Riya Das | Published : Jan 28, 2022 7:22 AM IST / Updated: Jan 28 2022, 03:29 PM IST

 অন্যায়কে মুখ বুঝে সহ্য করা এটা তার সহজাত নয়, বরং অন্যায়ের বিরুদ্ধে গর্জে উঠতেই সর্বদা দেখা গিয়েছে অভিনেত্রী শ্রীলেখা মিত্রকে ( Sreelekha Mitra)। টলিপাড়ার প্রথমসারির অভিনেত্রী শ্রীলেখা মিত্র সর্বদাই যেন একটু হটকে। শ্রীলেখার  ফ্যাশন সেন্সও তাক লাগায় ফ্যাশন বোদ্ধাদের। লুকোছাপা, রাখঢাক এসবের ধার কোনওদিনই ধারেন না শ্রীলেখা মিত্র। এবারও তেমনটা করেছেন অভিনেত্রী। শরীর দেখানো নিয়ে একাধিকবার কটাক্ষের মুখে পড়েছেন শ্রীলেখা মিত্র। ২০১২ সালে পরিচালক লিনা এস্কো 'ফ্রি দ্য নিপল'-এর প্রচার করা হয়। একটি তথ্যচিত্রও বানান। সম্প্রতি 'এমিলি ইন প্যারিস'ওয়েব সিরিজের বর্ষীয়ান অভিনেত্রী ফিলিপাই লেরয় বিউলিউ প্যারিস ফ্যশন উইকে মুখ খুললেন। ব্রা না পরে স্বচ্ছ কালো পোশাকে ক্যামেরার সামনে এসে দাঁড়াতেই শরীরের সমস্ত ভাঁজ ফুটে ওঠে বাইরে থেকে। দিন কয়েক আগেই মালাইকা আরোরাও (Malaika  Arora) ব্রা না পরে তার পোষ্যকে নিয়ে মর্নিং ওয়াকে বেরিয়েছিলেন। হুডির উপর দিয়ে শরীরী খাঁজ ফুটে ওঠায় কটাক্ষের মুখে পড়েছিলেন নায়িকা। তবে টলিউডে এর কেমন প্রভাব পড়বে। এই নিয়ে মুখ খুললেন শ্রীলেখা মিত্র।

প্রথমসারির সংবাদমাধ্যমে শ্রীলেখা জানান (Sreelekha Mitra opens up about stepping out without bra ), কেবল স্তনযুগল আড়াল করার জন্য ব্রা পরা হয় না। শারীরিক গঠনকে ঠিক রাখতে ব্রা পরেন মহিলারা। যদিও তিনি নিজে ব্রা না পরে রাস্তায় বেরোতে মোটেই পছন্দ করেন না। কিন্তু বাড়ির ভিতরে ব্রা ছাড়া থাকতেই বেশি পছন্দ করেন শ্রীলেখা। অভিনেত্রী আরও বলেন, যদি আমাদের দেশে মহিলাদের  বুকের দিকে তাকানো বন্ধ হয়, তা হলে আমিও ভেবে দেখব। কিন্তু হঠাৎ আন্দোলন করতে হবে বলে ব্রা ছাড়া রাস্তায় বেরোতে আমি পারব না।  ব্রা না পরা তো দূর, সামান্য সরু ফিতের পোশাক পরে রিল ভিডিওতে এক মহিলা কটুক্তি করে বলেছিলেন, ওটাও খুলে ফেলো। আমাদের চারপাশটা দেখলে ওই রকম কোনও পদক্ষেপ নিতে ইচ্ছে করে না।

 

 

আরও পড়ুন-Mouni Roy Wedding : পান পাতায় মুখ ঢেকে লাজে রাঙা কনে, সাত পাক ঘুরে গাটছড়া বাঁধলেন মৌনি

আরও পড়ুুন-Pori Moni: আচমকাই গুরুতর অসুস্থ 'Pregnant' পরীমণি, তড়িঘড়ি ভর্তি করা হল ঢাকা হাসপাতালে

আরও পড়ুন-Shahrukh Khan: বলিউউ মানেই কি যৌনতা, সিনেমার যৌনদৃশ্যের সত্যতা নিয়ে মুখ খুললেন শাহরুখ

 

শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) আরও জানিয়েছেন, সবসময়েই ব্রা পরে থাকাটা খুবই কষ্টকর।  ব্রা পরে সর্বক্ষণ থাকা যায় না। মাঝে মাঝে খুলে রাখতে ইচ্ছে করে। কিন্তু এই সমাজের মানসিকতার জন্য তা করা যায় না। কালীদাস থেকে মকবুল ফিদা বারবার নারী শরীরকে পুজো করেছে প্রকৃতি হিসেবে কিন্তু সেখানে লালসা থাকলেই তা সমস্যাজনক। কেউ  কারোর শরীরের প্রশংসা করতেই পারে। কোনও নারীর বক্ষযুগল সুন্দর বললে তো কোনও দোষ নেই কিন্তু লালসার মানসিকতা থেকে বেরানো দরকার। তবে পাশ্চাত্যের সঙ্গে আমাদের তুলনা মোটেই ঠিক নয়। ওদের সংস্কৃতিতে ওরা যত সহজে ব্রা ছাড়া বেরোতে পারে আমরা এখানে তা পারি না। কারণ এখানে সকলের মানসিকতার পরিবর্তনটা আগে দরকার। অভিনেত্রীর কথায় যেদিন লালসার চোখ মহিলাদের বুকের দিকে তাকাবে না সেদিনই এই দেশের মেয়েরা ব্রা না পরে হাঁটবে।

Share this article
click me!