Lockdown New Relaxation: ছন্দে ফেরার পালা, বাংলায় শিথিল লকডাউন, শ্যুটিং-যাত্রায় ছাড়

লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকা করোনা সংক্রমণ এবার খানিক কাবুতে আসায় রাজ্য সরকার বেশ কিছুটা শিথিল করল লকডাউন। একাধিক ছাড়ের পাশাপাশি সামনে এলো  টলিপাড়ার জন্য সুখবর। 

Jayita Chandra | Published : Jan 17, 2022 3:34 PM IST

করোনার কোপ ২০২১-এর (COVID 19 Bengal Lockdown) শেষে থেকেই ধীরে ধীরে ঘরবন্দি হচ্ছিল সাধারণ মানুষ থেকে শুরু করে সেলেব দুনিয়া। একের পর এক শ্যুটিং কাজ বন্ধ থাকছিল সেলেবদের আক্রান্তের (COVID 19 Positive) খবর সামনে আসায়। প্রেক্ষাগৃহে আসন (Cinemahall Seat) সংখ্যা কমার দরুন সিনেমামুক্তিতে একাধিক রদবদল ঘটে, এক ধাক্কায় বহু ছবির মুক্তি পিছিয়ে যাওয়ার খবর আসে। এরপরই তিন জাানুয়ারি থেকে রাজ্য শুরু শুরু হয় লকডাউনে, তাতে একাধিক বিধি নিষেধজারি করা হয়েছিল। কঠোর নিয়ম ছিল শ্যুটিং ফ্লোরেও, (Shooting Floor) যাত্রাতেও রাশ টানা হয়। তবে ১৫ দিন কাটতেই খানিক ছন্দে ফেরার পালা। 

লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকা করোনা সংক্রমণ এবার খানিক কাবুতে আসায় রাজ্য সরকার (West Bengal Goverment) বেশ কিছুটা শিথিল করল লকডাউন (Lockdown 2022)। একাধিক ছাড়ের পাশাপাশি সামনে এলো সুখবর, খোলা মঞ্চে হতে পারে যাত্রা, তবে আসন সংখ্যা সর্বোচ্চ ৫০ শতংশতেই বরাাদ্দ। অন্যদিকে যদি বদ্ধ প্রেক্ষাগৃহে হয় তবে সর্বোচ্চ ২০০ জন উপস্থিত থাকতে পারেন বা ৫০ শতাংশ আসনের নিয়ম থাকবে জারি। রাত ৯টা পর্যন্ত চলতে পারে যাত্রা। অন্যদিকে করোনাবিধি মেনে ও সামাজিক দুরত্ব মেনে আবারও শুরু করা যেতে পারে আউটডোর শ্যুটিং। সিনেমাহল খোলা থাকবে রাত ১০টা পর্যন্ত, আসন সংখ্যা থাকছে সেই ৫০ শতাংশই।গত দুই বছর ধরে এই করোনার কোপে ভয়ানক ক্ষতি দেখেছে সিনেদুনিয়া। সেই ছবির মুক্তি, নেই টিভি শো, যার ফলে আয়ে বড় ধাক্কার সম্মুখীন হতে হয়েছিল। তবে এবার আর শ্যুটিং ফ্লোরে তালা ঝুলল না, খানিক নিয়ম মেনেেই আবারও স্বাভাবিকের পথে টলিপাড়া। 

আরও পড়ুন- 'আমার শেষ ইচ্ছাটুকুও আমার পিতাকে অনুসরণ করেই'- যাওয়ার আগেও শেষ ইচ্ছেতে রেখে গেলে

আরও পড়ুন- Pandit Birju Maharaj: কথক সম্রাট বিরজু মহারাজ শুধু নাচ নন, বলিউডকেও দিয়েছেন তাঁর

দিনভর একের পর এক সেলেবের করোনায় আক্রান্ত হওয়ার খবর সামনে আসছে। টলিউডে (Tollywood Celebrity) সেলেব মহলে করোনার দাপট। গত কয়েকমাস ধরে রমরমিয়ে চলছিল ছবির কাজ, চলছিল সিনে দুনিয়া চেনা ছন্দে, এমনই অবস্থায় বছরের শুরুতে করোনার কোপে নাজেহাল বিভিন্ন সেক্টর। একের পর এক সেলেবের করোনায় আক্রান্ত হওয়ার খবর উঠে আসছে সামনে। তবে অনেকেই ইতিমধ্যে হয় উঠেছেন সুস্থ, আবারও ফিরছেন সেটে। এই খবরে স্বস্তি ফিরল টলিপাড়ায়। বিনোদন জগতে বড় ক্ষতি সামলে ওঠার পালা, আবারও লকডাউনের কোপ সামলানো যেত না, এই পরিস্থিতিতে নতুন নিয়মে বেশ কিছুটা শিথিলতা থাকায় ফিরছে স্বস্তি। 

Share this article
click me!