Mahananda Movie: পর্দায় আসছে মহানন্দা, মহাশ্বেতার দেবীর চরিত্রে গার্গী, জন্মদিনে বিশেষ শুভেচ্ছায় পরিচালক

নতুন বছরের শুরুতেই খবর এসেছিল প্রকাশ্যে, এই ছবিতেই মহাশ্বেতা দেবীর লুকে দেখতে পাওয়া যাবে গার্গীকে। ছবির পোস্টার প্রকাশ্যে আসতেই তা হয়ে ওঠে ভাইরাল। সাহিত্যিক মহাশ্বেতা দেবীর অনুপ্রেরণাতেই এই বাংলা ছবি। 

Jayita Chandra | Published : Jan 14, 2022 7:50 AM IST

১৪ জানুয়ারি, মহাশ্বেতা দেবীর জন্মদিন। এদিন সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানাতে উপস্থিত হয়ে পরিচালক অরিন্দম শীল আরও একবার জানালেন মহানন্দার খবর। জানান, খুব শীঘ্রই মুক্তি পাবে এই ছবি, তার আগে মোশন পোস্টার মুক্তি পাবে আজই বিকেলে। ছবিতে মহাশ্বেতা দেবীর (Mahasweta Devi) ভূমিকায় অভিনয় করেছেন গার্গী রায় চৌধুরী আর বিজন ভট্টাচার্যের ভূমিকায়  দেখা যাবে দেবশঙ্কর হালদারকে (Debshankar Haldar)। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় ইশা সাহা, অর্ণ মুখোপাধ্যায়কে দেখা যাবে। সাহিত্যিক মহাশ্বেতা দেবীর জীবন জড়িয়ে রয়েছে একাধিক চরাই উৎরায়ের কাহিনি, কঠিন পরিস্থিতির সম্মুখীন হয়ে আত্মহত্যাও করতে গিয়েছিলেন তিনি। যদিও চিকিৎসকের চেষ্টায় বাঁচে প্রাণ। গল্পে তাঁর পুত্র নবারুণ ভট্টাচার্যের অংশও বেশ গুরুত্ব পায়। 

গার্গী রায়চৌধুরী (Gargi Roychowdhury), এক কথায় বলতে গেলে এই অভিনেত্রীর প্রতিটা কাজই এতটাই যত্নের সঙ্গে পর্দায় ফুঁটে ওঠ যে পরতে-পরতে তা দর্শকদের মনে প্রাণে জড়িয়ে যায়। তাই পর্দায় গার্মী রায়চৌধুরী মানেই এক আলাদা উত্তেজনা, সেই সেলেবই কিছুদিন আগেই ধরা দিয়েছিলেন মহাশ্বেতা (Mahasweta Devi) লুকে, সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার হতেই তা ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। বর্তমানে সেই ছবির কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন গার্গী রায়চৌধুরী। বড়পর্দায় এবার আসতে চলেছে মহানন্দা (Mahananda) । নতুন বছরের শুরুতেই খবর এসেছিল প্রকাশ্যে, এই ছবিতেই মহাশ্বেতা দেবীর লুকে দেখতে পাওয়া যাবে গার্গীকে। ছবির পোস্টার প্রকাশ্যে আসতেই তা হয়ে ওঠে ভাইরাল। সাহিত্যিক মহাশ্বেতা দেবীর অনুপ্রেরণাতেই এই বাংলা ছবি। 

আরও পড়ুন-চতুর্থ বিয়েটাও কি সেরে নিলেন শ্রাবন্তী, সিঁথি ভর্তি লাল সিঁদুরে নববধূকে দেখে হতবাক নেটিজেনরা

আরও পড়ুন- Mithai Coming Episode: সিডের অফিসে গিয়ে জমিয়ে দিল মিঠাই, সেখানেও তোর্সাকে এক গোল

ছবির পরিচালনাতে থাকছেন পরিচালক অরিন্দম শীল। তবে এই ছবির ঘোষণা হয়ে গিয়েছিল এক বছর আগেই। ২০২০ সালেই প্রথম প্রকাশ্যে আসে মহানন্দার খবর। এরপর করোনার কোপে চলে কেবলই অপেক্ষার পালা। ২০২১-এর শুরুতে আবারও শুরু হয়েছিল ছবির কাজ। কিন্তু  তখনও বাধা হয়ে দাঁড়ায় মহামারি। এরপর আবারও বন্ধই থাকে ছবির কাজ। তবে বছরের মাঝে শুরু হয়ে যায় শ্যুটিং, জুন মাস থেকে মাঠে নেমে পড়ে গোটা টিম। বছরের শুরুর দিনই তাই ভক্তদের উপহার দিল এই ছবির পোস্টার। 'মহানন্দা'র শ্যুটিং শুরুর কথা নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন পরিচালক অরিন্দম শীল (Arindam Sil)। কলকাতাতেই বর্তমানে রমরমিয়ে চলছে ছবির শ্যুটিং। 

Share this article
click me!