১১ মাস পর কার্টুনিস্ট নারায়ণ দেবনাথের হাতে উঠল সেরা সম্মান, হাসপাতালেই পৌঁচ্ছে গেল পদ্মশ্রী

হাসপাতালেই পৌঁছে গেল পদ্মশ্রী সম্মান। সেখানেই এবার তুলে দেওয়া হল নারায়ণ দেবনাথের হাতে। এই বিশেষ মুহূর্তে রাজ্যের তরফে হাজির ছিলেন মন্ত্রী-বিধায়ক অরূপ বিশ্বাস।

Jayita Chandra | Published : Jan 13, 2022 4:51 PM IST / Updated: Jan 13 2022, 10:45 PM IST

২০২১-এর জনুয়ারিতেই এসেছিল সুসংবাদ, মাসের শেষেই ঘোষনা করা হয়েছিল সুখবর, ১০৫ জন পদ্মশ্রী (Padmashri 2021) পাচ্ছেন ২০২১ সালে। যার মধ্যে সাত জন ছিলেন বাঙালি (7 Bengali Got Padmashri) । তবে সেই তালিকাতে সেবার নারায়ণ দেবনাথের (Narayan Debnath) নাম উঠে আসায় খুশির মেজাজে ভেসেছিলেন সকল বাঙালি। খুশির মেজাজে ছিল ভক্তমহলের মধ্যেও। কিন্তু রাত পোহাতে না পোহাতেই মিলেছিল মন খারাপের খবর। অসুস্থ (Health Update) হয়ে পরেছিলেন প্রবীণ কার্টুন শিল্পী (Cartoonist) নারায়ণ দেবনাথ (Narayan Debnath) । আগের দিন থেকেই স্বাস্থ্যের অবস্থা ভালো যাচ্ছিল না। পরের দিন সকালেই তাই তড়িঘড়ি করানো হয়েছিল কোভিড টেস্ট। 

সামান্য জ্বর রয়েছে গায়ে, লেগেছে সর্দি। ঠাণ্ডা লাগার কারণেই এই অসুস্থতা বলে প্রাথমিকভাবে অনুমান করা হয়েছিল। এই পরিস্থিতিতে হাসপাতালে (Hospitalized Narayan Debnath) ভর্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল পরিবারের পক্ষ থেকে। এরপর মাঝে কেটে যায় ১১ মাস। আবারও সেই জানুয়ারি মাস, প্রবীণ শিল্পী অসুস্থতার জন্যই আবারও বর্তমানে ভর্তি রয়েছেন এক বেসরকারি হাসপাতালে। তবে এবার আর নিরাশ হওয়া নয়, হাসপাতালেই পৌঁছে গেল পদ্মশ্রী সম্মান (Padmashri 2021) । সেখানেই এবার তুলে দেওয়া হল নারায়ণ দেবনাথের হাতে। এই বিশেষ মুহূর্তে রাজ্যের তরফে হাজির ছিলেন মন্ত্রী-বিধায়ক অরূপ বিশ্বাস (Arup Biswas)। বর্তমানে এই প্রবীণ শিল্পীর বয়স ৯৮ বছর। বেশ কিছু শারীরিক সমস্যার কারণে তাঁকে বর্তমানে থাকতে হচ্ছে চিকিৎসাধিনে। প্রথমটায় স্থির হয় পরিবারের দুই সদস্য সেখানে উপস্থিত থেকে এই সম্নান গ্রহণ করবেন, কিন্তু পরবর্তীতে স্থির করা হয় যে, কেন্দ্র থেকেই এই সম্মান পৌঁছে দেওয়া হবে, আর তেমনটাই করা হয়। 

আরও পড়ুন-Samantha- Naga Divorce: পর্দার রোম্যান্সই কি বিয়ে ভেঙেছে সামান্থার, 'Divorce' নিয়ে বোমা ফাটালেন নাগা চৈতন্য

আরও পড়ুন-চতুর্থ বিয়েটাও কি সেরে নিলেন শ্রাবন্তী, সিঁথি ভর্তি লাল সিঁদুরে নববধূকে দেখে হতবাক নেটিজেনরা

নারায়ণ দেবনাথ মানেই কার্টুনের দুনিয়ায় এক যুগের গল্প, যাঁর হাত ধরে কমিকস দুনিয়ার নানা অধ্যায় বোনা হয়েছে। ছোটদের প্রিয় চরিত্র নন্টে ফন্টের (Nonte Fonte) সৃষ্টিকর্তা তিনি। সাদা কালো থেকে রঙিন পাতায় ফুঁটে ওঠা চরিত্রেরা প্রতিটা বাঙালির খুব কাছের। মজার এই কমিকসেই (Comics) মেতে রয়েছে বাঙালিরা বছরের পর বছর। তাঁর অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই দ্রুত আরোগ্য কামনা করছেন ভক্তরা। পাশাপাশি এই খবরে বেজায় খুশির মেজাজ সকলের মধ্যে। 

Share this article
click me!