Movie Baba Baby O:'বাবা হওয়ার ফায়দাটা পুরো তুলেছি', 'বাবা বেবি ও' নিয়ে একান্ত সাক্ষাৎকারে যিশু

সারোগেসি এখনকার সময়ে একটা অতি গুরুত্বপূর্ণ বিষয়। এই সারোগেসি-কে কাজে লাগিয়ে কীভাবে এই সময়ে সিঙ্গল ফাদার এবং সিঙ্গল মাদার-দের গল্প ডানা মেলছে তা সত্যিকারেই আশ্চর্য করে। এমন বিষয়ের উপর ছবিতে যিশু সেনগুপ্ত মুখ্য চরিত্রে চমক দিতে চলেছেন বলেই আশা করছেন সিনেপ্রেমীরা। 

Web Desk - ANB | Published : Feb 3, 2022 5:35 PM IST / Updated: Feb 03 2022, 11:48 PM IST

'বাবা বেবি ও'- (Movie Baba Baby O) ছবিতে যিশু সেনগুপ্তর (Jissu Sengupta) ভূমিকা নিয়ে রীতিমতো চর্চা চলছে। বলতে গেলে ছবির পোস্টার থেকে শুরু করে টিজার এবং গান দেখে ভালোভাবেই ঠাহর করা যাচ্ছে যে এটা এক সিঙ্গল ফাদারের (Single Father) গল্প। সারোগেসি (Surrogacy) যেখানে একটা গুরুত্বপূর্ণ ইস্যু। যিশু এবং তাঁর সিঙ্গল ফাদার হয়ে ওঠার মধ্যে দিয়ে ছবির কাহিনি যে এগিয়েছে তা বুঝতে অসুবিধা নেই। এককথায় তিনি মুখ্য চরিত্র। বাকি চরিত্ররা তাঁকে ঘিরে আবর্ত হয়েছে। এমন এক ছবির বিষয় নিয়ে এশিয়ানেট নিউজ বাংলার (Asianet News Bangla) প্রতিনিধি আরাত্রিকা দে-কে একান্ত সাক্ষাৎকার (Exclusive Interview)অনেক কাহিনি উজার করে দিলেন যিশু। 

এশিয়ানেট নিউজ বাংলা- 'বাবা বেবি ও'-ছবিতে সারোগেট ফাদারের চরিত্রে তুমি। এমন এক চরিত্রে অভিনয় করতে গিয়ে  নিজের জীবনের কি কি ঘটনা মনে পড়ল?
 
যিশু সেনগুপ্ত-  দেখ আমরা তো শিল্পী, সবসময় রিয়াল লাইফ থেকে রিলেট করে চরিত্র করা সম্ভব না। হ্যাঁ! তবে ন্যাপি বদলানো, দুধ তৈরী করে খাওয়ানো সর্বোপরি বাচ্চা সামলানোতে নিজের জীবনের অভিজ্ঞতা দারুন কাজে এসেছে। সেগুলো আলাদা করে আর আমায় শিখতে হয়নি সেটে।  

এশিয়ানেট নিউজ বাংলা- শোলাঙ্কি-র বড় পর্দায় এই প্রথম কাজ। ওর শুরুটা হয়েছে ছোটপর্দায় থেকে। একটু পিছনের দিকে তাকালে তোমার শুরুটাও ছোট পর্দা থেকেই ছিল। সেখান থেকে আজকের যিশু সেনগুপ্ত হওয়ার জন্য অনেক কিছু মাথায় রাখতে হয়েছে। নতুন পথ চলতে শুরু করা সহ-অভিনেত্রীকে কোন কোন কথা মাথায় রাখার উপদেশ দেবে?
 
যিশু সেনগুপ্ত- আমি টেলিভিশনটা কিন্তু এখনও ছাড়িনি। এখনও একটা জনপ্রিয় টিভি-শো-এর হোস্ট আমি। ছোটপর্দার শিক্ষাটা একটা শিল্পীর জীবনে বড় পিলার। আর শোলাঙ্কির ক্ষেত্রে বলব-- ও দুরদান্ত একজন অভিনেত্রী। প্রচণ্ড জনপ্রিয় একজন। দেখ আমি মনে করি না টেলিভিশন বা বড় পর্দায় অভিনয়ের মান কখনও আলাদা হতে পারে। আমার কথা যদি বল আমি তো আজও শিখছি, মাঝে মাঝে মনে হয় এখনও কত শেখা বাকি।  তাই একটা কথাই বলব, যদি কোনও দিন কেউ মনে করে আমি অভিনয়ের সবটা শিখে ফেলেছি সেই দিনটাই তার শেষ দিন হবে। তাই এই সাজেশনই দেব, শেখাটা যেন কখনও শেষ না-হয়। সারা জীবন যেন শেখার তাগিদটা থাকে। আমি মিস্টার অমিতাভ বচ্চনের মুখেও শুনেছি, 'আমি আজও শিখছি।' তাই ওকেও বলব শিখতে থাক। 

 
এশিয়ানেট নিউজ বাংলা-  ক্ষুদে কো-স্টার-দের সঙ্গে কাজ করা এই প্রথম। চিত্রনাট্যের বাইরে কি-কি করতে হল তাদের জন্য?
 
যিশু সেনগুপ্ত-  ওরে বাবা ওদের কথা আর আমি কি বলি, এমনিতেই আমি বাচ্চা অসম্ভব ভালোবাসি। যেহেতু অতিমারি, তাই ছবির শ্যুটিং-এ ছিল বাড়তি সচেতনতা। বাচ্চাদের জন্য ছিল আলাদা জোন, আর সেখানে একমাত্র আমি আর দু-তিন জন অ্যালাউড ছিলাম। ফুল স্যানিটাইজ করে ঢুকতাম। যেহেতু আমি একাই ওদের পেতাম, সেই সুযোগে ওদের আমি এত চটকেছি, মানে বালার না! ওদের সঙ্গে কাটানো সব মুহুর্তগুলো দুর্দান্ত। আর সবথেকে বড় কথা কোনও অসুবিধায় ফেলেনি একবারও। ওইটুকু বাচ্চাদের পক্ষে এটা কীভাবে সম্ভব আমি জানি না! নির্ধারিত দিনের দুদিন আগে আমরা শ্যুটিং শেষ করতে পেরেছি।

 
এশিয়ানেট নিউজ বাংলা-যীশু সেনগুপ্ত এখন আর শুধু বাংলার মধ্যে সীমাবদ্ধ নন। তার অভিনয়ের ক্ষেত্র বাংলার বাইরেও ছড়িয়ে পড়েছে। এত ব্যস্ততা কীভাবে ম্যানেজ কর? 

 যিশু সেনগুপ্ত¬- এর পুরো ক্রেডিটই আমার টিমের, আমায় কিচ্ছু দেখতে হয় না, শুধু শুনেনি আমার ফ্লাইট ক'টায়, আমার কলটাইম কটায়, ব্যাস। এই মুহুর্তে আমি হায়দরাবাদে আছি, ২টো তেলেগু ছবির শ্যুটিং করছি। আমায় শুধু শ্যুটিংটাই করতে হচ্ছে। বাকি সব ওরাই সামলাচ্ছে। 
"

এশিয়ানেট নিউজ বাংলা- যিশু সেনগুপ্তকে কি আগামীদিনে পরিচালনায় দেখা  যাবে? যদি যায়, তবে সে কি ধরনের গল্প বলবে?
 
যিশু সেনগুপ্ত-  খুব তাড়াতাড়ি হয়তো নয়, তবে অবশ্যই প্ল্যানিং আছে আমার।

 
এশিয়ানেট নিউজ বাংলা- শুধু ছবিতে নয় বাস্তবেও তুমি একজন বাবা। আজ যদি ফিরে দেখি তবে যিশু সেনগুপ্তের মনে তাঁর বাবার সঙ্গে কাটানো কোন মুহূর্তের কথা সবথেকে বেশি বার ফিরে আসে? 

যিশু সেনগুপ্ত-  দেখ আমি যখনকার সময়ের, তখন বাবার মুখের উপর কথা বলা, জাস্ট ভাবতে পারতাম না। কড়া অনুশাসন ছিল। আজ যখন মেয়েদের দেখি, তখন ভাবি, ওরা কত সাবলীল। তবে আমরা ভয় পেলেও আমার বাবা কিন্তু দারুন মজা করতেন আমাদের সঙ্গে। আমার বোন, আমার বন্ধুদের সঙ্গে দারুন মজা করতেন। তবুও, আজকে আমার মেয়েদের সঙ্গে আমার যা ইকুয়েশন তার কোনও মিল নেই সেই দিনগুলোর সঙ্গে। তবে আজ বুঝি বাবা-মাকে হারানো মানে জীবনে সবথেকে বড় ছাদ হারানো। যে শূন্যস্থান কোনওভাবেই ভরাট করা যায় না। এখানে চিরঞ্জিতদার একটা ডায়লগ খুব মনে পরে । বউ হারালে বউ পাওয়া যায় রে, মা হারালে মা পাওয়া যায় না। এটা আমরা মজা করে বলেও বড্ড সত্যি কথা।
"
     
এশিয়ানেট নিউজ বাংলা- এখনকার সময় দাড়িয়ে ইন্ডাস্ট্রির বেশির ভাগ শিল্পীকেই রাজনীতির মঞ্চে দেখা যাচ্ছে। তোমাকে কি সেভাবে কখনও দেখব?

যিশু সেনগুপ্ত- আমাকে তুমি একজন ড্রামার হিসাবে মঞ্চে দেখতে পাবে, সেই নিয়ে কেউ প্রশ্ন কেন করে না। আমি একটা দারুন ব্যান্ড ফর্ম করেছি। আমাকে খুব শিগীরি মঞ্চে দেখবে একটু অন্য ভাবে, মানে পলিটিক্সেই আসতে হবে তার কি মানে! আমি খেলতে ভালোবাসি। ভবিষ্যতে সেটা নিয়েও ভাবনা আছে। কিন্তু পলিটিক্সটা আমি ভালো বুঝি না। রাজনৈতিক সচেতনতা হয়তো প্রত্যেকটা মানুষের আছে, কিন্তু সক্রিয় ভাবে রাজনিতীর মঞ্চটা আমার দ্বারা হবে না।  

এশিয়ানেট নিউজ বাংলা- সরস্বতী পুজোয় কী প্ল্যান? 

যিশু সেনগুপ্ত¬ অনেক বছর পর কলকাতায় থাকব এইদিন। একটু পুরোনো পাড়ায় যাওয়ার প্ল্যান আছে।
"
আরও পড়ুন- 
-------------------  
Baba Baby O Trailer: বাবা হওয়া সহজ কথা নয়, 'সিঙ্গল ফাদার' সফরে যিশু সেনগুপ্ত, প্রকাশ্যে ছবির ট্রেলার 
কচিকাচাদের সঙ্গে নিয়ে মুক্তি পেল 'বাবা বেবি ও' ছবির গান    
Baba O Baby : সত্যিই কি 'বাবা হওয়া এত সোজা নয়', ঠিক কতটা পাগল অবস্থা যীশুর, দেখে নিন ভিডিওতে

Share this article
click me!