রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন, গান স্যালুট দেওয়া হল সাহেব-কে

  • তাপস পালের শেষকৃত্য সম্পন্ন
  • গান স্যালুটের মধ্যে দিয়ে অন্তীম বিদায়
  • চোখের জলে ভাসল টলি-পাড়া
  • উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী সহ নেতা-মন্ত্রীরা

Jayita Chandra | Published : Feb 19, 2020 10:08 AM IST / Updated: Feb 19 2020, 10:25 PM IST

বুধবার শেষ যাত্রায় তাপস পাল। মঙ্গলবার থেকেই টলি-পাড়ায় শোকের ছায়া। তাপস পালের মৃত্যুতে ভেঙে পড়েছে আপামর বাঙালি। ৬১ বছর বয়সে মৃত্যুর কোলে ঢোলে পড়লেন সাহেব। মঙ্গলবার রাতেই মরদেহ মুম্বই থেকে কলকাতাতে পৌঁছয়। প্রথমে তাপস পালের মরদেহ নিয়ে যাওয়া হয় গল্ফগ্রীনের বাসভবনে। সেখানেই তাঁকে রাখা হয়। মঙ্গলবার রাতে পিস হেভেন-এ শায়িত ছিল তাপস পালের মরদেহ। 

আরও পড়ুনঃ চোখের জলে তাপস পালকে শেষ বিদায়, রবীন্দ্রসহনে পৌঁছলেন মুখ্যমন্ত্রী

আরও পড়ুনঃ তাপস পালের মৃত্যুতে শোকাহত জিৎ, পরিবারের প্রতি সমবেদনা জানালেন অভিনেতা

আরও পড়ুনঃ 'এক সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছিলাম', তাপস পালের মৃত্যুতে শোকজ্ঞাপন নুসরতের

বুধবার সকালে তাপস পালের বাসভবনে শেষ শ্রদ্ধা জানাতে তারকাদের ঢল নামে। উপস্থিত ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস। তারকাদের ঢল নামে এদিন গল্ফগ্রীনে। এসেছিলেন হরনাথ চক্রবর্তী, ভরত কল, জুন মালিয়া, জিৎ প্রমুখেরা। এদিন বেলা ১০.৩০ টা নাগাদ টেকনিশিয়ান স্টুডিও-তে নিয়ে যাওয়া হয় অভিনেতার মরদেহ। সেখানেও তাঁকে শ্রদ্ধা জানানো হয়। 

এরপরই দেহ নিয়ে যাওয়া হয় রবীন্দ্র সদনের উদ্দেশে। বেলা এগারোটা নাগাদ মরদেহ পৌঁছয় রবীন্দ্র সদনে। সেখানে ভিড় জমায় ভক্তরা। ১১ টা ৪৫ মিনিট নাগাদ সেখানে পৌঁছয় রাজ্যের মুখ্যমন্ত্রী। ভক্তদের লম্বা লাইনে বিশৃঙ্খলা এড়াতে মোতায়ন করা হয় বিপুল পুলিশ। সেখান থেকেই কেওড়াতলায় নিয়ে যাওয়া হয় মরদেহ। মুখ্যমন্ত্রীর উপস্থিতিতেই দেওয়া হয় গান স্যালুট। শেষকৃত্য সম্পন্ন হয় অভিনেতা তাপস পালের। 

Share this article
click me!