গাঙ্গুলিস ওয়েড গুহস, সিরিজ জুড়ে বিয়ের আসর, গল্পে শুধুই কি নিউক্লিয়ার-একান্নবর্তী পরিবারের গাঁটছড়া

গাঙ্গুলি  ও  গুহ  এক জায়গায় জড়ো হয়েছে একটাই কারণে, কারণ তাদের বাড়ির দুই ছেলে-মেয়ে বেশ কিছুদিনের ফুরফুরে কলেজ প্রেমকে ‘বিবাহের রূপ দিতে চেয়েছে।

Jayita Chandra | Published : Sep 22, 2021 2:22 PM IST / Updated: Sep 22 2021, 09:03 PM IST

বাঙালি আর অনুষ্ঠান বাড়ি, এক কথায় বলতে গেলে যে কোনও ক্ষেত্রে যাকে সুপারহিট, আর সেই অনুষ্ঠান যদি হয়ে থাকে বিবাহ, তবে তো কথাই নেই, কোমড় বেঁধে নেমে পড়া, দুই পরিবারের ব্যস্ততা তুঙ্গে, এক দিকে নবদম্পতীর আবেগ, অন্য দিকে পরিবারদ্বয়ের নয়া সাজে নয়া ধাঁজে আরও একবার গুছিয়ে নেওয়ার পালা। তবে সব পরিবারের কি এই আনন্দ আয়োজনটা সমান ছন্দে হয়! বোধ হয় নয়, আর গল্পে টুইস্ট ঠিক সেইখানেই। এমনই এক তরতাজা সিরিজ এবার উপহার দিল ক্লিক। 

২০ সেপ্টেম্বর মুক্তি পেল ক্লিকে নতুন সিরিজ গাঙ্গুলিস ওয়েডস গুহস। একদিকে একান্নবর্তী পরিবারের আবেগ অন্যদিকে বালিগঞ্জের ক্রস কালচার। এই দুই পরিবার যখন একছাদের তলায় বিবাহ আসরে বসবে, তখন সমীকরণটা কী কেবলই দুটি মানুষের মনের মিলনে আটকে থাকে! না কি পরিবার দুইয়ের ভাবাবেগে মোচড় দেবে! গল্পের গতী এগোয় সেই পথেই। নীলমনি মিত্র লেনের একান্নবর্তী গাঙ্গুলি পরিবারের থেকে বালিগঞ্জের গুহ পরিবার আদপ-কায়দায় অনেকটাই আলাদা। একদিকে যেন শিল্পকলার ছড়াছড়ি, অন্যদিকে তেমনই গর্বের বংশের বরাই। উত্তরে দক্ষিণে মিলে, যাকে বলে মুখোমুখো ঠাণ্ডা লড়াই। 

আরও পড়ুন- নেট দুনিয়ায় শুভশ্রী এখন হটকেক, একের পর এক এলিগেন্ট লুকে পোস্ট টলিডিভার

আরও পড়ুন- 'মিনি'-র ফার্স্ট লুকে বাজিমাত মিমির, সেলুলয়েডে বন্ধুত্বের অন্য় রঙ ছড়াবে মৈনাক ভৌমিক

আরও পড়ুন- পাহাড় কোলে শ্যুটিং শেষে তুমুল সেলিব্রেশন, প্রকাশ্যে দেব-রুক্মিনীর নাগিন ডান্স

অথচ এই দুই পরিবারের দুই সদস্যই প্রেমে পড়ে কলেজ জীবনে, এখন তাঁদেরই বিয়ের পালা। তবে নব বধূকে বরণ করে নেওয়ার উত্তেজনা যেমন থাকে, ঠিক তেমনই থাকে একে অন্যকে নিয়ে হাজার এক ভ্রান্তধারণা ও বিপক্ষের যুক্তি, আর সেই সূত্র ধরেই জমে ওঠে বিবাহ বাসর থেকে আসর। বিয়ের বাড়ির এই গল্পকে ফ্রেমবন্দি করা হয়েছে, ৭ টি পর্বের এই সিরিজে। যেখানে অভিনয় রয়েছে বিপুল পরিমাণের কাস্ট। অমৃতা চট্টোপাধ্যায়, সমদর্শী দত্ত, সুদীপা বসু , শুভ্রজিৎ দত্ত, সৌম্য ব্যানার্জী, বিপ্লব বন্দ্যোপাধ্যায়, রানা বসু ঠাকুর, এবং ঈপ্সিতা, অদ্রিজা মজুমদার, জয়তী চক্রবর্তী, সৌম্য সেনগুপ্ত, কৌশিকী গুহ, উদয় শঙ্কর পাল, শ্রেয়া ভট্টাচার্য্য, রোমি চৌধুরী, দেবরাজ ভট্টাচার্য, সায়ন ভট্টাচার্য, অনিরুদ্ধ গুপ্ত - রিকি
অরিজিতা মুখোপাধ্যায়, কৌশিক শীল।

বিপুল পরিমাণ কাস্ট নিয়ে তৈরি এই ছবির পরতে-পরতে রয়েছে এক উৎসব আয়োজন, রয়েছে চাপা টানাপোড়ন, রয়েছে প্রেম, আড্ডা, মান অভিমানের পালা। আর এই অনবদ্য গল্প ও চিত্রনাট্যকে পার্ফেক্ট বুনটে বেঁধে উপস্থাপনা করেছেন সমদর্শী দত্ত। এক কথায় যাকে বলে সম্পূর্ণ ঘরোয়া পারিবারিক এক সিরিজ, যা পরিবারের সকলকে নিয়ে বসে দেখতে একচিলতে আনন্দ আয়োজনে সামিল হওয়া যাবে সপরিবারে।

কেবল গল্প বা পরিচালনাই নয়, পাশাপাশি সঙ্গীতেও দর্শক মনে ছাপ ফেলতে পারদর্শী এই সিরিজ। সঙ্গীত পরিচালক শ্রাবণ ভট্টাচার্যের সৃষ্টি, সঙ্গে কণ্ঠে দোসর উজ্জয়িনী মুখোপাধ্যায়, অমৃতা সিং, সৌম্য মুর্শিদাবাদি, এক কথায় এই সিরিজকে দিয়েছে অতিরিক্ত মাইলেজ। তাই এই উৎসব-সিরিজে সামিল হলে দেখা মিলবে বাঙালির খুব চেনা ফ্রেমের সঙ্গে। 


   

Share this article
click me!