দলের মধ্যে বাড়ল দায়িত্ব, তৃণমূলের সাংস্কৃতিক সেলের প্রধান হচ্ছেন রাজ

  • দায়িত্ব বাড়ল ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তীর
  • তাঁর কাঁধে নতুন দায়িত্ব তুলে দেওয়া হচ্ছে
  • তৃণমূলের সাংস্কৃতিক সেলের প্রধান হচ্ছেন রাজ
  • কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব কমিটির চেয়ারম্যানও তিনি

debojyoti AN | Published : Jun 5, 2021 1:22 PM IST

দায়িত্ব বাড়ল ব্যারাকপুরের বিধায়ক তথা পরিচালক রাজ চক্রবর্তীর। একুশের বিধানসভায় বিপুল ভোটে জয়ী হওয়ার পর প্রথমবার সাংগঠনিক বৈঠক করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আজ তৃণমূল ভবনে আয়োজিত সেই বৈঠকে যোগ দিয়েছিলেন রাজও। আর সেখানেই তাঁর কাঁধে নতুন দায়িত্ব তুলে দেওয়া হয়েছে। তৃণমূলের সাংস্কৃতিক সেলের প্রধান করা হয়েছে তাঁকে।

আজকের এই বৈঠকে দলের শীর্ষ নেতাদের পাশাপাশি ছিলেন লোকসভা ও রাজ্যসভার সাংসদ, বিধায়ক, মন্ত্রী ও পুরসভার চেয়ারম্যান তথা পুর প্রশাসকরা। এই বৈঠকে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। সেখানেই দলের মধ্যে রাজের গুরুত্ব বাড়ানো হয়েছে। তৃণমূলের সাংস্কৃতিক সেলের প্রধানের পাশাপাশি কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব কমিটির চেয়ারম্যানও তিনি। ২০১৯ সাল থেকে এই পদে রয়েছেন। 

আরও পড়ুন- রাজ্যাভিষেক - তৃণমূলের নতুন জাতীয় সম্পাদক হলেন অভিষেক, গুরুদায়িত্ব সায়নীকেও

একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূলের টিকিটে ব্যারাকপুর থেকে দাঁড়িয়েছিলেন রাজ। সেখানে বিজেপি প্রার্থী চন্দ্রমণি শুক্লকে হারিয়ে জয়ী হন তিনি। টিকিট পাওয়ার পরই প্রচার শুরু করে দিয়েছিলেন রাজ। ব্যারাকপুরের অলিতে গলিতে গিয়ে প্রায় সব বাসিন্দার সঙ্গেই কথা বলেন তিনি। হয়ে উঠেছিলেন সবার ঘরের ছেলে। প্রচারে রাজের পাশে দেখা গিয়েছিল স্ত্রী শুভশ্রীকেও। পায়ে হেঁটে একসঙ্গে প্রচার করেছিলেন তাঁরা। কোনও দিক থেকেই তৃণমূল নেত্রীকে হতাশ করেননি রাজ। আর ফল প্রকাশের পর তার প্রমাণও পেয়েছেন সবাই। এরপরই সাংগঠনিক বৈঠকে বাড়ানো হল রাজের দায়িত্ব। 

রাজের পাশাপাশি দায়িত্ব বেড়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। ২০২১-এর নির্বাচনে দুর্দান্ত জয়ের পর শনিবার দলে রাজ্যাভিষেক ঘটল তাঁর। দলের জাতীয় সাধারণ সম্পাদকের গুরুদায়িত্ব দেওয়া হল মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো তথা ডায়মণ্ড হারবারের তৃণমূল সাংসদ, অভিষেককে। অন্যদিকে, অভিষেকের ছেড়ে যাওয়া যুব তৃণমূল কংগ্রেসের ইনচার্জ-এর পদে আনা হয়েছে অভিনেত্রী সায়নী ঘোষকে। সাংসদ কাকলি ঘোষ দস্তিদারকে দলের মহিলা মোর্চার সভানেত্রী করা হয়েছে। সাংসদ দোলা সেন পেয়েছেন ভারতীয় জাতীয় তৃণমূল ট্রেড ইউনিয়ন কংগ্রেসের বা INTTUC-র জাতীয় সভাপতির পদ।
 

Share this article
click me!