KIFF Postpone: করোনার কোপ, ৫০ শতাংশ আসন নয়, এবার স্থগিত হল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

 ২৭ তম চলচ্চিত্র উৎসবের সূচনা হওয়ার কথা ছিল শুক্রবার থেকে। তবে বর্তমানে ঝড়ের গতিতে বেড়ে চলা করোনা সংক্রমণের কথা মাথায় রেখে বড় সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Jayita Chandra | Published : Jan 5, 2022 11:41 AM IST / Updated: Jan 05 2022, 05:44 PM IST

মঙ্গলবারই কলকাতা চলচ্চিত্র উৎসবের সাংবাদিক বৈঠকে করোনাকে মাথায় রেখে একাধিক নয়া নিয়ম জাড়ি করে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবল শুরুর কথা ঘোষনা করা হয়েছিল। ২৭ তম চলচ্চিত্র উৎসবের সূচনা হওয়ার কথা ছিল শুক্রবার থেকে। তবে বর্তমানে ঝড়ের গতিতে বেড়ে চলা করোনা সংক্রমণের কথা মাথায় রেখে বড় সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার ঘোষণা করা হল নবান্নের পক্ষ থেকে যে বন্ধ করা হচ্ছে চলচ্চিত্র উৎসব। করোনার জেরে আপাতত তা স্থগিত। ইতিমধ্যেই একের পর এক সেলেব করোনায় আক্রান্ত। মঙ্গলবার শিশির মঞ্চে উপস্থিত ছিলেন পরমব্রত চট্টোপাধ্যায়।  এরই মাঝে এলো আরও এক খবর, করোনায় আক্রান্ত হয়েছে অভিনেতা পরমব্রত চট্টেপাধ্যায়। এখানেই শেষ নয়, রাজ চক্রবর্তী ও শুভশ্রী গঙ্গোপাধ্যায়ও করোনায় আক্রান্ত হয়েছে। সোশ্যাল মিডিয়ার পাতায় ভাইরাল করোনায় আক্রান্ত অভিনেতা দেবও, তবে সেই তথ্য একনও সঠিক নয়, দেব নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দিয়েছেন যে তিনি ও রুক্মিনী টেস্ট করালেও মেলেনি এখনও পর্যন্ত কোনও রিপোর্ট।  

একের পর এক সেলেবের করোনায় আক্রান্ত হওয়ার খবর উঠে আসছে সামনে। ২০২১-এর শেষ থেকেই আবারও জাঁকিয়ে বসেছে করোনা (COVID 19), ঝড়ে গতিতে বেড়ে চলেছে সংক্রমণ। সেলেব দুনিয়া (Cine World) থেকে শুরু করে সাধারণ মানুষ, আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। এরই মাঝে একের পর এক সেলিব্রিটিদের করোনা পজিটিভ  (Corona Positive) খবর নেট দুনিয়ার পাতায় উঠে আসতে দেখা যাচ্ছে। সিনে দুনিয়াকে ছন্দে ফেরাতে মরিয়া সেলেবমহল এবার একের পর এক করোনার জেরে গৃহবন্দি,টলিউড থেকে শুরু করে বলিউড, একের পর এক সেলেবদের করোনায় আক্রান্ত হওয়ার খবর মিলছে। এর মধ্যেই আক্রান্ত হওয়ার খবর মিলেছে সৃজিত মুখোপাধ্যায়, জিৎ গঙ্গোপাধ্যায়ের, তারই মাঝে খবর মিলেছিল পার্নো মিত্রের আক্রান্তের। 

আরও পড়ুন- Dev- Rukmini: এবার কি করোনার কবলে পড়লেন দেব-রুক্মিনী, 'Covid' নিয়ে সত্য ফাঁস করলেন

আরও পড়ুন- শিল্পী স্বপ্ন দেখায়, রূপঙ্করের 'আত্মহনন প্রসঙ্গ' টেনে নেটপাড়ায় সপাট জবাব

মঙ্গলবারই কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন পরমব্রত চট্টোপাধ্যায়। সেখানে তাঁর সঙ্গে উপস্তিত ছিলেন অনন্যা চট্টোপাধ্যায়, পরিচালক অরিন্দম শীল, হরনাথ চক্রবর্তী, রাজ্যের ভারপ্রাপ্ত মন্ত্রী ইন্দ্রনীল সেন প্রমুখ। উদ্যোক্তাদের তরফ থেকে জানানো হয়, দর্শকাসনে ৫০ শতাংশ পর্যন্ত উপস্থিতি অনুমোদন দেওয়া হবে। তবে আপাতত পরিস্থিতির দিকে নজর দিয়ে ৭ থেকে ১২ জানুয়ারি এই উৎসব আর হচ্ছে না, তেমনটাই জানিয়ে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। 

Share this article
click me!