তেরঙ্গা বেলুন উড়িয়ে স্বাধীনতা উদযাপন, ভিডিও বার্তায় দেশমাতাকে শ্রদ্ধা জ্ঞাপন নুসরতের

৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে সমস্ত দেশবাসীকে স্বাধীনতার শুভেচ্ছা জানিয়েছেন সাংসদ অভিনেত্রী নুসরত জাহান।  ভারত মাতাকে সম্মান জানিয়ে নিজের সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে সকলকে শুভেচ্ছা জানিয়েছেন  সাংসদ অভিনেত্রী নুসরত জাহান । ক্যাপশনে লেখা মনের মধ্যে স্বাধীনতা, কথায় বিশ্বাস, আমাদের আত্মায় গর্ব, জাতিকে স্যালুট, জয় হিন্দ, স্বাধীনতার ৭৫ তম বর্ষের শুভেচ্ছা।  ভারতের জাতীয় পতাকা হাতে তুলে নিয়ে তেরঙ্গা বেলুন উড়িয়ে স্বাধীনতা দিবস উদযাপন করছেব নুসরত জাহান। ভিডিও পোস্টে অনুরাগীরাও শুভেচ্ছা জানিয়েছেন নুসরত জাহানকে। 

Riya Das | Published : Aug 15, 2022 8:38 AM IST

৭৫ বছর আগে আজকের দিনেই ব্রিটিশ শাসন থেকে মুক্তি পেয়েছিল ভারত। আজ সেই বিশেষ গর্বের দিন,   ১৫ আগস্ট। স্বাধীনতা দিবস উদযাপনের শেষ পর্যায়ে প্রস্তুতি সব জায়গাতেই তুঙ্গে। একমাস আগে থেকেই প্রস্তুতি চলতে থাকে। যদিও দেশপ্রেমের জন্য নির্দিষ্ট কোনও দিন হয় না। প্রতিটি দিনই স্বাধীনতা উদযাপনের দিন। আজ ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবস পালন করলেই যে আমরা স্বাধীন হয়েছি তা কিন্তু নয়। স্বাধীনতা অর্থ ভিন্ন। একেক জনের চোখে স্বাধীনতার স্বাদ একেক রকমের।  বহু বছর হয়ে গেছে যে আমরা স্বাধীন হয়েছি, আমাদের দেশ স্বাধীন হয়েছে। কিন্তু হাজারে প্রশ্ন আজও মনে সংশয় তৈরি করে, সত্যিই আমরা স্বাধীন তো? স্বাধীন ভারতের জন্ম ১৯৪৭ সালের ১৫ আগস্ট। চলতি বছর ৭৫ তম স্বাধীনতা দিবস পালন করবে ভারত। আর এটি যেন কোনও উৎসবের চেয়ে কম নয়। সকল দেশবাসীর কাছে এ যেন মহোৎসবের চেয়েও বড় কিছু প্রাপ্তি। একজন ভারতীয় হয়ে সকল গর্বিত ভারতীয়দের স্বাধীন দিবসের শুভেচ্ছা জানানোর আজই সেই বিশেষ দিন। 

৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে সমস্ত দেশবাসীকে স্বাধীনতার শুভেচ্ছা জানিয়েছেন সাংসদ অভিনেত্রী নুসরত জাহান।  ভারত মাতাকে সম্মান জানিয়ে নিজের সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে সকলকে শুভেচ্ছা জানিয়েছেন  সাংসদ অভিনেত্রী নুসরত জাহান । ক্যাপশনে লেখা মনের মধ্যে স্বাধীনতা, কথায় বিশ্বাস, আমাদের আত্মায় গর্ব, জাতিকে স্যালুট, জয় হিন্দ, স্বাধীনতার ৭৫ তম বর্ষের শুভেচ্ছা।  ভারতের জাতীয় পতাকা হাতে তুলে নিয়ে তেরঙ্গা বেলুন উড়িয়ে স্বাধীনতা দিবস উদযাপন করছেব নুসরত জাহান। ভিডিও পোস্টে অনুরাগীরাও শুভেচ্ছা জানিয়েছেন নুসরত জাহানকে। দেখে নিন ভিডিওটি,

 

 

জাতি-ধর্ম নির্বিশেষে দেশের প্রতিটা মানুষের কাছে আজকের দিনটা খুবই স্পেশ্যাল। চলতি বছর ৭৫ তম স্বাধীনতা দিবস পালন করবে ভারত। আর এটি যেন কোনও উৎসবের চেয়ে কম নয়।  যদিও দেশপ্রেমের জন্য নির্দিষ্ট কোনও দিন হয় না। প্রতিটি দিনই স্বাধীনতা উদযাপনের দিন। আজ সেই বিশেষ গর্বের দিন, ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস।  প্রায় ২০০ বছর ব্রিটিশদের অধীনে থাকার পর ১৯৪৭ সালে  ১৫ আগস্ট স্বাধীনতা পায় ভারতবর্ষ। তেরঙ্গায় সেজে উঠেছে গোটা দেশ। স্বাধীনতার ৭৫ তম বর্ষ পূর্তিতে ভারত সরকারের আজাদি কা অমৃত মহোৎসব-এ সামিল ভারতবাসী।  এ যেন নিজের লড়াই, গোটা দেশবাসীর লড়াই। এই লড়াই আনন্দের। এই লড়াই স্বাধীনতার, এই লড়াই সংগ্রামের। ব্রিটিশ সাম্রাজ্যের শাসন-শোষণ থেকে ভারতকে স্বাধীন করতে দীর্ঘ সংগ্রাম চালিয়েছেন বীর স্বাধীনতা সংগ্রামীরা। অকথ্য অত্যাচার,  ত্যাগ স্বীকার করে  নিজেদের জীবনের তোয়াক্কা না করে বীর সৈনিকরা   উপহারে আমাদের দিয়েছেন স্বাধীনতা। ১৯৪৭ সালের ১৫ অগস্ট জন্ম নেয় স্বাধীন ভারত। চলতি বছর ৭৫তম স্বাধীনতা দিবসের থিম হল, 'সব বয়সীদের জন্য এক বিশ্ব'। সকলে মিলে হাতে হাত মিলিয়ে উদযাপন করুন ৭৫ তম স্বাধীনতা দিবস।

Read more Articles on
Share this article
click me!