যারা শরীরে নয় বরং মন থেকে নারী, তাদের উদ্দেশ্য বিশেষ বার্তা দিলেন নুসরত জাহান

নারীদের প্রতি শ্রদ্ধা, তাদের কাজের প্রশংসা, ভালবাসা প্রকাশ করে এই দিনটিকে পালন করা হয়। মহিলাদের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক সাফল্য অর্জনের উৎসব হিসেবই পালন করা হয় এই দিন। এবার আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে বিশেষ বার্তা দিলেন নুসরত জাহান। নুসরত জাহান  (Nusrat Jahan) মনে করেন,যারা প্রকৃত অর্থে নারী, তাদের জন্যই এই দিনটি, কিন্তু যারা শরীর নয় বরং মন থেকে নারী অর্থাৎ রূপান্তরকামী, যারা চিকিৎসাশাস্ত্রের সাহায্যে নারীতে রূপান্তরিত হয়েছেন, এবার নারী দিবসে তাদের সকলের পাশে দাঁড়ালেন নুসরত জাহান।

Riya Das | Published : Mar 9, 2022 6:22 AM IST / Updated: Mar 09 2022, 04:51 PM IST

মহিলাদের জন্য বিশেষ একটি দিন হল নারী দিবস। তবে এই নারী দিবস একদিনের জন্য নয়, প্রতিটা দিনই নারী দিবস। একথা বহুবার প্রমাণ করে দিয়েছেন সাহসী নারীরা। গতকাল ৮ মার্চ সারা  বিশ্ব জুড়ে  আন্তর্জাতিক নারী দিবস (International Womens Day) দিনটি মহা সমারোহে পালন করা হয়েছে। সারা বিশ্বব্যাপী বিভিন্ন জায়গায় এই দিনটি ধুমধাম করে পালন করা হয়। নারীদের প্রতি শ্রদ্ধা, তাদের কাজের প্রশংসা, ভালবাসা প্রকাশ করে এই দিনটিকে পালন করা হয়। মহিলাদের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক সাফল্য অর্জনের উৎসব হিসেবই পালন করা হয় এই দিন। এবার আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে বিশেষ বার্তা দিলেন নুসরত জাহান।

নুসরত জাহান  (Nusrat Jahan) মনে করেন,যারা প্রকৃত অর্থে নারী, তাদের জন্যই এই দিনটি, কিন্তু যারা শরীর নয় বরং মন থেকে নারী অর্থাৎ রূপান্তরকামী, যারা চিকিৎসাশাস্ত্রের সাহায্যে নারীতে রূপান্তরিত হয়েছেন, এবার নারী দিবসে তাদের সকলের পাশে দাঁড়ালেন নুসরত জাহান। তাদের  সকলকে শুভেচ্ছা বার্তা জানিয়েছেন সাংসদ অভিনেত্রী। নিজের সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছেন নুসরত জাহান। তার দুপাশে দাঁড়িয়ে দুই পছন্দের মানুষ কিয়ারা সেন এবং হিমাদ্রি। তারা মনে নারী হলেও শরীরে পুরুষ।  কিংবা তার উল্টোটা শরীরে পুরুষ, মনে নারী। যাদেরকে সমাজ রূপান্তরকামী হিসেবে চেনে। এদের সঙ্গে সমাজের নানাবিধ বোঝাপড়া সত্ত্বেও নিজেদের সত্ত্বাকে উদযাপন করে চলেছেন (International Womens Day)।

 

 

আরও পড়ুন-শরীরে নেই পোশাক, শার্টলেস ছবি পোস্ট করে মালাইকাকে কিসের ইঙ্গিত দিলেন অর্জুন কাপুর

আরও পড়ুন-টু-পিস বিকিনিতে উন্মুক্ত বিভাজিকা, ফ্ল্যাট অ্যাবসে মুহূর্তে ঝড় তুললেন লাস্যময়ী দিশা

আরও পড়ুন-রূপের ছটা ঠিকরে বেরোচ্ছে, লেহেঙ্গা চোলিতে কোমরের ভাঁজে ঘুম কাড়লেন মনামী

 নারী দিবসের দিন সকলকেই  কুর্নিশ ও ভালবাসা জানিয়েছেন নুসরত জাহান (Nusrat Jahan)। অভিনেত্রী বলেন, নারী দিবস শুধুই বাহ্যিক নারীত্ব উদযাপনের নয়। অন্তরে বা ভাবনায় যারা নারী তাদের জন্যও আন্তর্জাতিক নারী দিবস। নারী কিন্তু নারীই। তারা যেভাবেই নিজেদের উপস্থাপন করুক। নারীর হাতে আরও ক্ষমতা আসুক, বিশ্বজয় করুক তারা। ব্যক্তি সত্ত্বার উদযাপনে লিঙ্গ কিন্তু বাধা হয়ে উঠতে পারে না। তাদের সকলকও নারী দিবসের শুভেচ্ছা। অভিনেত্রীর এহেন প্রয়াসকে কুর্নিশ জানিয়েছেন অনুরাগীরা। সদ্যই মা হয়েই কাজে ফিরে সকলকে চমকে দিয়েছেন নুসরত জাহান। শরীরে নেই একটুও বেবি ফ্যাট, ফ্ল্যাট অ্যাবস, টোনড ফিগারে রাতের ঘুম কাড়তে সিদ্ধহস্ত নুসরত জাহান।একের পর এক ফোটোশ্যুট থেকে নতুন ছবির শুটিং শুরু করে দিয়েছেন নুসরত জাহান।  খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে নুসরতের আগামী ছবি 'স্বস্তিক সংকেত'। পরিচালক সায়ন্তন ঘোষালের থ্রিলা ছবিতে লেখিকা রুদ্রাণীর চরিত্রে দেখা যাবে অভিনেত্রী নুসরত জাহানকে। মা হওয়ার পর থেকেই একাধিক প্রজেক্ট নিয়ে ব্যস্ত নুসরত জাহান। খুব তাড়াতাড়ি একের পর এক ছবির শুটিং সারছেন নুসরত জাহান (Nusrat Jahan)।  একরত্তি ঈশানকে সামলেও সবটা ব্যালেন্স করে চলছেন নুসরত । অভিনয়ের পাশাপাশি জনপ্রতিনিধির দায়িত্বও সামলাচ্ছেন বসিরহাটের সাংসদ অভিনেত্রী নুসরত জাহান। যশ দাশগুপ্তের সঙ্গে 'মাস্টারমশাই আপনি কিছু দেখেননি' ছবিতে দেখা যাবে নুসরত জাহানকে । 

Read more Articles on
Share this article
click me!