জন্মদিনে ‘মিসেস’ থেকে ‘মিস’ পরীমণি! শুনেই ক্ষেপে লাল স্বামী শরিফুল রাজ

মা হয়েছেন, তাই কি এত শান্ত ওপার বাংলার লাস্যময়ী নায়িকা? এ কথা প্রকারান্তরে মেনে নিয়েছেন পরীমণি নিজেও। দাবি, মা হলে এই পরিবর্তন সব মেয়েরই হয়।

Web Desk - ANB | Published : Oct 25, 2022 10:21 AM IST

২৪ অক্টোবর বাংলাদেশ টালমাটাল দুটো ঘূর্ণিঝড়ে! এক, সিত্রাং, দুই, পরীমণি। দুটো ঝড়েরই আগাম পূর্বাভাস ছিল। কিন্তু তাদের তীব্রতা সম্বন্ধে কারওর কোনও ধারণা ছিল না। নির্দিষ্ট সময়েই সিত্রং আছড়ে পড়েছে বাংলাদেশের বুকে। যার দাপটে সাময়িক রাশ টানতে হয়েছিল পরীমণির জন্মদিনের উদযাপনেও। রাস্তায় আটকে গিয়েছিলেন নায়িকা। ছেলে রাজ্য, স্বামী শরিফুল রাজ এবং নানা শামসুল হক গাজীকে নিয়ে অনুষ্ঠান মঞ্চে পৌঁছতে দেরি হয়ে গিয়েছিল তাঁর। সেখানেই দ্বিতীয় ঝড়। পরী এ দিন সত্যিই ডানাকাটা পরী! সেই রূপে মুগ্ধ হয়েই কি সঞ্চালক ভুল করে ‘মিসেস’-এর বদলে ‘মি সম্বোধন করে বসেন? কারণ অজানা। তবে শুনেই রেগে যান শরিফুল। রীতিমতো আঙুল তুলে সঞ্চালকের দিকে চিৎকার করতে থাকেন। বিষয়টি যদিও সঙ্গে সঙ্গে সামলে নেন বাংলাদেশের প্রথম সারির নায়িকা। ততক্ষণে সেই ভিডিয়ো বন্দি স্থানীয় সাংবাদিকদের ক্যামেরায়। দেখতে দেখতে ভাইরাল সেটি।

পরীমণির জন্মদিন মানেই নতুনত্ব। সাজ থেকে কেক হয়ে খানাপিনা, হুল্লোড়— সবেতেই আগের বছরের সঙ্গে যেন পরের বছর প্রতিযোগিতায় মাতে! সেই মাতামাতি উস্কে দেন স্বয়ং ‘গুনিন’ অভিনেত্রী। কখনও তিনি ময়ূরের সাজে সেজে ওঠেন। কখনও বিমানসেবিকা। তাঁর পোশাক নিয়ে কখনও তৈরি হয় বিতর্ক। কখনও রাতভর উল্লাস নিয়ে। এ বার ইচ্ছে করেই যেন সে সব থেকে শত দূরে নতুন ‘মা’। এ দিন তাঁর সাজও চোখজুড়ানো। পরী এ দিন আকাশের বুক থেকে নেমে আসা দুধসাদা পায়রা। যে শান্তির বার্তা ছড়িয়ে দিতে চায়। মঞ্চও তাই বড় বড় সাদা পালক দিয়ে সাজানো। সেখানে পরী এসে দাঁড়ান সাদা পোশাকে। তাতে সমুদ্র সবুজের হাল্কা আভা। পোশাকের সঙ্গে মিলিয়ে পরী অল্প রূপটান দিয়েছেন। প্রায় পা ছোঁয়া চুল তুলে পনি করে বাঁধা। এতেই পরী ‘রূপকথা’! এ দিন সাদা রং পার্টিতে আসা মহিলা আমন্ত্রিতদের জন্য। পুরুষদের জন্য পরীমণি পছন্দ হাল্কা সমুদ্রসবুজ। সেই রঙের ব্লেজার, ট্রাউজার পরতে দেখা গিয়েছে তাঁর স্বামী রাজকেও।

 

 

মা হয়েছেন, তাই কি এত শান্ত ওপার বাংলার লাস্যময়ী নায়িকা? এ কথা প্রকারান্তরে মেনে নিয়েছেন তিনি নিজেও। দাবি, মা হলে এই পরিবর্তন সব মেয়েরই হয়। পাশাপাশি, নানা কারণে এ বছরের জন্মদিন তাঁর কাছে আরও উল্লেখযোগ্য। এক, তিনি মা হয়েছেন। রাজ্য এসেছে কোলে। ছেলের একটু একটু করে বেড়ে ওঠার সাক্ষী তিনি। যা উপভোগ করছেন নায়িকা। দুই, প্রতি বছর কেক কাটার সময়ে তাঁর সঙ্গে কেবল তাঁর নানা থাকেন। এ বছর তাঁকে সঙ্গ দেবেন তিন জন কাছের মানুষ। পরী ঈশ্বরের কাছে কৃতজ্ঞ। তিন, এ দিন অভিনেত্রীর আগামি ছবি ‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’-এর প্রথম গান ‘তুই কি আমায় ভালবাসিস’ মুক্তি পেয়েছে। সেটাও তাঁর কাছে পরম পাওয়া। সব মিলিয়ে তাই শান্তির গানই গাইছেন অভিনেত্রী। অভিনবত্ব ছিল পরীর জন্মদিনের কেকেও। না, তাঁর পোশাকের মতো দুধসাদা নয় সেটি। বরং, হালকা সমুদ্রসবুজের মাখামাখি সেখানে।

Share this article
click me!