গায়ের রঙ কালো, জুটত কেবল চাকরের চরিত্র, কঠিন সময় নিয়ে মুখ খুলতে পিছু পা হননি রুদ্রনীল

  • গায়ের রঙ নিয়ে কটুকথা
  • অভিনেতা হওয়ার স্বপ্ন বারে বারে ভেঙে যাওয়া
  • কঠিন লড়াইয়ে মিলত না সাপোর্ট
  • রুদ্রনীলের স্মৃতির পাতায় কঠিন অতীত

Jayita Chandra | Published : Jun 15, 2021 5:36 AM IST

সিনেমার হিরো ঠিক কেমন হবে! অনেকটা ঠিক স্বপ্নের মত, দেখতে হবে যেন রাজপুত্র, স্মার্ট হবে, সাদা কাগচের মত গায়ের রঙ হবে। যাকে দেখার জন্য দূর দূর থেকে মেয়েদের মলন মরিয়া হয়ে উঠবে। ঠিক এমনটাই ধারনা দর্শকদের মনে, আর ঠিক সেই অনুপাতেই বাছাই হয়ে থাকে অধিকাংশ সময়ে সিনেমার নায়কেরা। যদি ব্যতিক্রমি কেউ স্বপপ্ন দেখার সাহস দেখায়, তবে তার ভাগ্যে কী জুটবে!

আরও পড়ুন- প্রিয়ঙ্কার বিরুদ্ধে গিয়েও শেষ রক্ষা হয়নি, কলাপ পোড়ারই ছিল ক্যাটের, বুঝতে লেগেছিল সময়

আরও পড়ুন- লকডাউন শিথিল হতেই শুটিং ফ্লোরে, কাজে ফিরলেন অমিতাভ 

জুটবে ছোট খাটো পাট, যেমন চাকর, ড্রাইভার, কিংবা পাড়া প্রতিবেশী। ঠিক যে পরিস্থিতির শিকার হয়েছিলেন রুদ্রনীল ঘোষ। তাঁর ক্ষেত্রেও বিষয়টা ঠিক এমনটাই দাঁড়ায়। অভিনেতা হওয়ার স্বপ্ন বুকে নিয়ে টলিগঞ্জে আসা। কিন্তু গায়ের রঙ, রূপ, বাধা হয়ে দাঁড়ালো সাফল্যের পথে। মিলতে শুরু করে চাকরের পাট। তাই মাথা পেতে নিতেন তিনি। কারণ, তিনি অভিনেতা। প্রতিটা চরিত্রে নিজেকে ভেঙে গড়ার ক্ষমতা রাখেন তিনি। 

আরও পড়ুন- 'যৌন চাহিদাতেই সহবাস করতাম, বিয়েটাও ভাঙল শেষ মুহূর্তে', করিনার কাছে গোপন কথা ফাঁস নীনার 

সেই দিনের ছবি শেয়ার করে স্মৃতির পাতায় ভাসলেন তিনি। লিখেছিলেন,  তখন সবে টলিউডে পা...হাওড়া থেকে এসে কোলকাতার ভাড়া মেসবাড়িতে থাকা, আধপেটা খাওয়া,অন্যের জামা চেয়ে পরা, অটোভাড়া বাঁচাতে হেঁটে হেঁটে ঘোরা, নন্দনে আড্ডা, থিয়েটার,একটাই মোবাইল চারজনে শেয়ার করা,গায়ের রং কালো আর হাইট ৫'৫'' হওয়ায় টলিউডে কোনমতে শুধু চাকরের চরিত্র পাওয়া........  এই ছবিটা সেই সময়ের গল্প। আর আমার প্রোফাইলের আজকের ছবিটা তোমাদের ভালোবাসার উপন্যাস । আর আজ সেই রুদ্রনীলের চিত্রনাট্য মানেই হিট, দর্শকদের মন ছুঁয়ে যাওয়া। প্রতিসংলাপই যেন প্রাণবন্ত। 

Share this article
click me!