করোনা মুক্ত হলেন সন্ধ্যা মুখোপাধ্যায়, শারীরিক অবস্থার সামান্য উন্নতি জানাল হাসপাতাল

করোনা মুক্ত হলেন সন্ধ্যা মুখোপাধ্যায়। করোনা থেকে যে কেউই যে রেহাই পাবেন না তা বেশ ভালই টের পাওয়া যাচ্ছে। নব্বই বছর বয়সে করোনা আক্রান্ত হওয়ায় তাকে নিয়ে চিকিৎসকদের চিন্তার ভাঁজ ক্রমশ বাড়ছিল। যদিও দীর্ঘদিন বাদে অবশেষে কোভিড মুক্ত হলেন কিংবদন্তি গায়িকা।  সোমবার অ্যাপোলো হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে যে করোনা মুক্ত হয়েছেন সন্ধ্যা মুখোপাধ্যায়। শারীরিক অবস্থারও উন্নতি হয়েছে। তার অঙ্গগুলির সক্রিয়তাও আগের চেয়ে অনেকটাই ভাল।

Riya Das | Published : Feb 8, 2022 5:17 AM IST / Updated: Feb 08 2022, 10:54 AM IST

করোনা মুক্ত হলেন সন্ধ্যা মুখোপাধ্যায়। করোনা থেকে যে কেউই যে রেহাই পাবেন না তা বেশ ভালই টের পাওয়া যাচ্ছে। নব্বই বছর বয়সে করোনা আক্রান্ত হওয়ায় তাকে নিয়ে চিকিৎসকদের চিন্তার ভাঁজ ক্রমশ বাড়ছিল। যদিও দীর্ঘদিন বাদে অবশেষে কোভিড মুক্ত হলেন কিংবদন্তি গায়িকা (Sandhya Mukhopadhyay tested Covid Negative)।  সোমবার অ্যাপোলো হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে যে করোনা মুক্ত হয়েছেন সন্ধ্যা মুখোপাধ্যায়। শারীরিক অবস্থারও উন্নতি হয়েছে। তার অঙ্গগুলির সক্রিয়তাও আগের চেয়ে অনেকটাই ভাল।স্বাস্থ্যের উন্নতি হলেও সঙ্কট এখনও কাটেনি সন্ধ্যা মুখোপাধ্যায়ের। কিংবদন্তী সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় সঙ্কটমুক্ত না হলেও শারীরিক অবস্থা আগের তুলনায় অনেক স্থিতিশীল (Sandhya Mukhopadhyay Health Update) ।  চিকিৎসকেরা জানিয়েছেন, শারীরিক অবস্থার উন্নতি হলে তার কোমরের অস্ত্রোপচার হওয়ার কথা ভাববেন সন্ধ্যা মুখোপাধ্যায়।

চিকিৎসকেরা জানিয়েছেন, বর্ষীয়াণ গায়িকা করোনা মুক্ত হলেও তার ফুসফুসের সংক্রমণ এখনও কাটেনি (Sandhya Mukhopadhyay Health Update) । বার্ধক্যজনিত শারীরিক জটিলতা রয়েছে।  তবে এখনও পর্যন্ত  অপারেশন করার মতো কোনও পরিস্থিতি তৈরি হয়নি। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অক্সিজেন সাপোর্ট ছাড়াই অক্সিজেনের মাত্রা স্বাভাবিক রয়েছে সন্ধ্যা মুখোপাধ্যায়ের। রাইলস টিউব ছাড়াই খাবার খাচ্ছেন গায়িকা। নতুন কোনও শারীরিক সমস্যাও দেখা যাচ্ছে না আপাতত। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, কোভিড সংক্রমণজনিত সমস্ত জটিলতা আপাতত নিয়ন্ত্রণে রয়েছে বর্ষীয়াণ গায়িকার (Sandhya Mukhopadhyay) । তবে এখনও পুরোপুরি সঙ্কটমুক্ত হননি সন্ধ্যা মুখোপধ্যায়। 

 

 

এখন কেমন রয়েছেন সন্ধ্যা মুখোপাধ্যায়  (Sandhya Mukhopadhyay Health Update)  তা জানতেই মুখিয়ে রয়েছেন ভক্তরা। স্বাস্থ্যের উন্নতি হলেও সঙ্কট এখনও কাটেনি। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তার শারীরিক পরিস্থিতি বুঝে তাকে জেনারেল বেড থেকে আইটিইউ-তে সরানো হয়েছে। এখনও পর্যন্ত রক্তচাপে অস্বাভাবিকতা রয়েছে।   পাশাপাশি শ্বাস-প্রশ্বাসেরও সমস্যা রয়েছে। এখনও পর্যন্ত অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে সন্ধ্যা মুখোপধ্যায়কে। তবে হৃদযন্ত্রের জটিলতা আগের তুলনায় অনেকটাই স্বাভাবিক। কতটা বিপদমুক্ত হলেন সন্ধ্যা মুখোপাধ্যায়   (Sandhya Mukhopadhyay Health Update)।  হাসপাতাল সূত্রে আরও জানা গিয়েছে, এখনও পর্যন্ত মানসিক ভাবে সচেতন রয়েছেন সন্ধ্যা মুখোপধ্যায়কে। নিজের আত্মীয়-পরিজনদের চিনতে পারছেন এবং খাবার খেতে পারছেন সন্ধ্যা মুখোপাধ্যায়। কিন্তু এরপরও সঙ্কটমুক্ত নন তিনি। তবে বর্ষীয়াণ গায়িকার কোমরের আঘাত নিয়েও চিন্তাভাবনা করছেন চিকিৎসকেরা। কোমরের চোটের জন্য কনসার্ভেটিভ ট্রিটমেন্ট চলছিল। এবং কোভিড সংক্রান্ত সমস্ত জটিলটা নিয়ে মেডিক্যাল বোর্ড বসানো হয়েছে। এবং কোভিডের জটিলতার ফলেই তার শারীরিক অবস্থার কথা মাথায় রেখেই তার চিকিৎসা এগোচ্ছে। তবে গত কয়েকদিন ধরে শারীরিক অবস্থা অনেকটাই স্থিতিশীল এবং কোনও অবনতি ঘটেনি।হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, নতুন করে আর কোনও শারীরিক সমস্যা দেখা যাচ্ছে না তবু এখনও পুরোপুরি সঙ্কটমুক্ত নন গীতশ্রী।  

Share this article
click me!