Happy Birthday Soumitra Chatterjee: গ্রীষ্মের ছুটিতেই মুক্তি বেলাশুরু, অধীর আগ্রহে ভক্তমহল

বেলাশেষে ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৫ সালে। তখন থেকেই প্রকাশ্যে এসেছিল বেলাশুরু-র নাম। কিন্তু সেই ছবি কবে মুক্তি পাবে তা নিয়ে পরিচালক দ্বয় কিছুই নিশ্চিত করে জানাননি। এরপর কেটে গিয়েছে অনেকটা সময়।

Jayita Chandra | Published : Jan 19, 2022 9:24 AM IST / Updated: Jan 19 2022, 02:57 PM IST

বাংলা চলচ্চিত্র (Tollywood Movie) জগতের কাণ্ডারি, সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) ছিলেন টলিউডের এক কথায় অভিভাবক। তাঁর সৃষ্টি, তাঁর চরিত্রেরা যুগে যুগে অমর। সেই কিংবদন্তী শিল্পীর জন্মদিবসেও একরাশ মন খারাপ, সকলের প্রিয় ফেলুদা আজ আর নেই। নেই সেই মানুষটা, যাঁর অবলিলায় বলে চলা এক এক পাঠ বাঙালির মননে ছুঁয়ে থাকে দিন-রাত। তাঁর শেষ দিয়ে যাওয়া উপহার আজও দর্শকদের কাছে অদেখা-অধরা। উইন্ডোজ প্রযোজনা এবার সেই ছবি উপহার দিতে চলেছে চলতি বছরের গ্রীষ্মে। শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় মানেই গ্রীষ্মের মরসুমে এক নতুন চমক। এবার সেই পরিচালকদ্বয় (Director) উপহারে আনতে চলেছেন বেলা শুরু (Belashuru)। 

বেলাশেষে ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৫ সালে। তখন থেকেই প্রকাশ্যে এসেছিল বেলাশুরু-র নাম। কিন্তু সেই ছবি কবে মুক্তি পাবে তা নিয়ে পরিচালক দ্বয় কিছুই নিশ্চিত করে জানাননি। এরপর কেটে গিয়েছে অনেকটা সময়। মুক্তি পেয়েছে একের পর এক ছবি। সব ছবিই একপ্রকার সাফল্যের মুখ দেখেছে। ফলে এই পরিচালক জুটির থেকে দর্শকেরা এখন নতুন নতুন ছবি ও গল্পের আশায় দিনগোনে। সম্পূর্ণ পারিবারিক ছবি বেলাশেষে। দীর্ঘদিন ধরে তা প্রেক্ষাগৃহে ঝড় তুলেছিল। এবার মুক্তি পেতে চলেছে বেলাশুরু। ছবির কাস্ট একই। অভিনয়ে থাকছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, স্বাতীলেখা সেনগুপ্ত, ঋতুপর্ণা সেনগুপ্ত, অপরাজিতা আঢ্য, খরাজ মুখোপাধ্যায়, ইন্দ্রানী দত্ত, মনামি ঘোষ, অনিন্দ্য চট্টোপাধাযায়, শঙ্কর চক্রবর্তী ও আরও অনেকে। প্রতিটি বছরই নয়া ছবির চমক দর্শকদের উপহার দেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। তবে এই ছবির প্রতি দর্শকদের উত্তেজনার পারদ বিগত পাঁচ ধরেই তুঙ্গে। আর বর্তমানে এই ছবি থেকে পরম প্রাপ্তীই হলেন প্রয়াত প্রবাদপ্রতিম অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, স্বাতীলেখা দেবী। সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্মদিনে স্মরণে আরও একবার ছবির টিজার সামনে এনে প্রযোজনা সংস্থা শ্রদ্ধাজ্ঞাপন করল বুধবার।

আরও পড়ুন- CARTOONIST NARAYAN DEBNATH: 'অপূরণীয় ক্ষতি', নারায়ণ দেবনাথের প্রয়াণে শোকপ্রকাশ শিল্পীদের

আরও পড়ুন- শতকের দোরগোড়ায় থামল জীবনের ইনিংস. চলে গেলেন শৈশবের স্বপ্ন জাগানো কার্টুনিস্ট

টানা একবছরের বেশি সময় ধরে সিনেদুনিয়ায় নেমেছিল অন্ধকার, গোটা বিশ্ব জুড়ে বিভিন্ন সেক্টর দেখেছে ভয়ানক ক্ষতির মুখ। তবে করোনা অভিশাপ থেকে এবার মুক্তির (Movie Release) পালা। ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি, এরই মধ্যে একাধিক ছবি জমে রয়েছে পাইপলাইনে। এবার একে একে মুক্তির পালা। পুরো দমে এবার সেজে উঠছে সিনে (Cine World) জগত। ২০২১-এর শেষ থেকেই তার ঝলক মিলল বক্স অফিসে (Box Office) । তাই টার্গেট এবার ২০২২। একাধিক ছবির মুক্তির দিন  ঘোষণা করেছিল উন্ডোজ প্রডাকশন (Windows Production)। শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়, জুটির পরিচালনায় একের পর এক ভিন্ন স্বাদের গল্প উপহারে পেয়েছে দর্শকেরা বারে বারে। যা জাতীয় স্তরে প্রশংসিত। চিত্রনাট্য নির্ভর এই ছবিগুলির মধ্যে পরতে-পরতে জড়িয়ে থাকে আবেগ, আর তেমনই চার ছবি বেলাশুরু, হামি ২, লক্ষ্মী ছেলে ও বাবা বেবি ও-র অপেক্ষায় ছিল ভক্তকূল, যা মুক্তি পেতে চলেছে এই বছরই। 

Share this article
click me!