Soumitra Chatterjee Birth Anniversary : 'ভালো আছো তো সৌমিত্র কাকু', জন্মবার্ষিকীতে 'ফেলুদা' স্মরণে প্রসেনজিৎ

বেঁচে থাকলে ৮৭-শে পা দিতেন বর্ষীয়াণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তিনি আর নেই, তবে কাল সীমানার গন্ডি পেরিয়েও তিনি অবিস্মরণীয়। তার  সৃষ্টির মধ্যেই তিনি চিরকাল বেঁচে থাকবেন। আজ ৮৭ তম জন্মবার্ষিকী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। প্রয়াত বর্ষীয়াণ অভিনেতাকে জন্মবার্ষিকীর শ্রদ্ধা জানিয়েছেন টলিউডের সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

Riya Das | Published : Jan 19, 2022 7:15 AM IST / Updated: Jan 19 2022, 02:16 PM IST

বেঁচে থাকলে ৮৭-শে পা দিতেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তিনি আর নেই, তবে কাল সীমানার গন্ডি পেরিয়েও তিনি অবিস্মরণীয়। তার  সৃষ্টির মধ্যেই তিনি চিরকাল বেঁচে থাকবেন। আজ ৮৭ তম জন্মবার্ষিকী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তার মৃত্যু যে বাংলা সিনেমা ইন্ডাস্ট্রির অপূরণীয় ক্ষতি তা সকলেই মনে করেন। যার মৃত্যু গোটা ফিল্ম ইন্ডাস্ট্রিকে নাড়িয়ে দিয়ে গেছে। বিনোদন জগতের উজ্জ্বল নক্ষত্র সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee ) জন্ম বার্ষিকীতে (Birth Anniversary) বাঙালির মন আজ ভারাক্রান্ত। প্রয়াত বর্ষীয়ান অভিনেতাকে জন্মবার্ষিকীর শ্রদ্ধা জানিয়েছেন টলিউডের সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee ) জন্ম বার্ষিকীতে নিজের সোশ্যাল মিডিয়ায় সশ্রদ্ধ প্রণাম জানিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সৌমিত্র চট্টোপাধ্যায়ের ছবির সঙ্গে ক্যাপশনে লিখেছেন, 'ভালো আছো তো সৌমিত্র কাকু?আমি নিশ্চিত ওখানেও সবাইকে তোমার ফাইটিং স্পিরিট শিখিয়ে দিয়েছ। প্রণাম নিও'। পর্দায় অভিনেতা হিসেবে নয়, বরং ব্যক্তিগত জীবনে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে খুব কাছের সম্পর্ক ছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prosenjit Chatterjee) । কিংবদন্তি জন্মবার্ষিকীতে সশ্রদ্ধ প্রণাম জানিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সৌমিত্র চট্টোপাধ্যায়ের খুবই কাছের মানুষ ছিলেন বুম্বা দা। বাংলার দুই সুপারস্টারই দর্শকের খুব কাছের।  একসঙ্গে ৩৯ টি ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) ও সৌমিত্র চট্টোপাধ্যায়। সৌমিত্রর (Soumitra Chatterjee )  চলে যাওয়া যেন প্রসেনজিতের অভিভাবক হারানোর মতোই। 

 

 

আরও পড়ুন-Mimi Chakraborty : রাজস্থানী থালিতে কী এমন দেখে আঁতকে উঠলেন মিমি, 'Travel Vlog' নিয়ে শোরগোল নেটপাড়ায়

আরও পড়ুন-Nusrat Jahan: নুসরতের বিতর্কিত জীবন নিয়ে ব্যবসা করছে মিডিয়া, ক্ষোভ উগরে দিলেন সাংসদ অভিনেত্রী

আরও পড়ুন-Lata Mangeshkar Health Update : বার্ধক্যের কারণেই সুস্থ হতে এতটা সময় লাগছে লতাজির, জানিয়ে দিলেন চিকিৎসক

 

দেখতে দেখতে বছর পার হলেও প্রিয় নায়ক-অভিনেতা-কবি-নাট্যকারের সেই উজ্জ্বল উপস্থিতি সকলের মণিকোঠায় অমলিন হয়ে রয়েছে (Soumitra Chatterjee Birth Anniversary)। ৬০ বছরেরও বেশি অভিনয় জীবনে ৩০০-র বেশি চলচ্চিত্রে অভিনয়। এহেন অভিনেতার চলে যাওয়াটা যেন আজও মেনে নিতে পারছেন না বিনোদন জগতের বিশিষ্ট তথা বাঙালিরা। সকলের মনে আজও অমলিন তার স্মৃতি। বাঙালির ফেলুদা (Feluda)বললেই সবার আগে সৌমিত্রর (Soumitra Chatterjee ) নাম মাথায় আসে।  স্ক্রিনে হোক কিংবা বইয়ের পাতায় সত্যজিতের ফেলুদা গল্পে প্রথম থেকেই একজন আইকনিক হলেন  সৌমিত্র চট্টোপাধ্যায়। সত্যজিৎ রায়ের এই গোয়ান্দাকে নিয়ে বাঙালির যথেষ্ঠ আবেগ রয়েছে। কারণ একটাই সত্যজিতের ছবিতে তিনিই প্রথম ফেলুদা। চুরুটের টান থেকে চাঁদরের আইকনিক স্টাইল বাঙালির যুবকের কাছে আইডল ফেলুদা। আজও ফেলুদা বলতে একজনের কথা সবার আগে মনে পরে তিনি হলেন সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee )। তবে শুধু ফেলুদাই নয়, নায়ক থেকে খলনায়ক সমস্ত ধরনের চরিত্রেই অভিনয়ে দর্শকমনে ছাপ ফেলেছেন সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee ) । 

Read more Articles on
Share this article
click me!