মূত্রনালিতে ছড়িয়েছে সংক্রমণ, দ্বিতীয় প্লাজমা থেরাপিতে শারীরিক অবস্থা স্থিতিশীল 'সৌমিত্র'র

  •  করোনা কাবু করেছে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে
  • দ্বিতীয় প্লাজমা থেরাপির পর আগের থেকে অনেকটা ভাল আছেন অভিনেতা
  • আগের তুলনায় সৌমিত্রর শারীরিক জটিলতা অনেকটাই কমেছে
  • অবস্থার সামান্য উন্নতি হলেও এখন পুরোপুরি সঙ্কটমুক্ত হননি সৌমিত্র

Riya Das | Published : Oct 12, 2020 9:41 AM IST / Updated: Oct 12 2020, 05:20 PM IST

বয়স ৮৫। তবুও করোনাকে বুড়ো আঙুলকে দেখিয়ে দাপটের সঙ্গে শুটিং ফ্লোরে হাজির হয়েছিলেন টলিপাড়ার বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। মুখে মাস্ক, সামাজিক দূরত্ব সমস্তটা বজায় রেখেই শুটিং চালিয়ে গিয়েছিলেন  তিনি। তবে শেষমেষ আর শেষরক্ষা হল না। করোনা কাবু করেছে বর্ষীয়ান অভিনেতাকে। দীর্ঘ কয়েকদিন ধরেই করোনার সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। গত সোমবারই অভিনেতার করোনা রিপোর্ট পজিটিভ আসে।পরের দিন সকালেই বেলেভিউ হাসপাতালে ভর্তি করা হয় অভিনেতাকে।

আরও পড়ুন-অনুষ্কা শর্মার পরই কি মা হতে চলেছেন 'চক দে ইন্ডিয়া'র নায়িকা, বেবিবাম্প ঘিরে জল্পনা...

তারপর থেকেই চলছে লাগাতার চিকিৎসা। বর্তমানে কোভিড এনসেফেলোপ্যাথিতে ভুগছেন ৮৫ বছর বয়সী অভিনেতা। ইতিমধ্যেই দ্বিতীয়বার ফের প্লাজমা থেরাপি দিতে হয়েছে সৌমিত্রকে।  এর আগেও একবার প্লাজমা থেরাপি করা হয়েছিল অভিনেতাকে। সম্প্রতি হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, দ্বিতীয় প্লাজমা থেরাপি করার পর আগের থেকে অনেকটা ভাল আছেন অভিনেতা। রবিবারের চেয়ে তাঁর শারীরিক অবস্থার সামান্য উন্নতি দেখা দিয়েছে।  যার ফলে আশার আলো দেখছেন চিকিৎসকেরা।

 

 

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, আগের থেকে অনেকটাই ভাল আছেন সৌমিত্র। গতকাল রাতে ভালো ঘুম হয়েছে অভিনেতার, আজ এমআরআই করা হবে অভিনেতার।  শ্বাস-প্রশ্বাস ও রক্তচাপ স্বাভাবিক রয়েছ অভিনেতার। তবে অবস্থার সামান্য উন্নতি হলেও এখন পুরোপুরি সঙ্কটমুক্ত হননি সৌমিত্র চট্টোপাধ্যায়। গত শুক্রবার থেকে অভিনেতার শারীরিক পরিস্থিতি আচমকা খারাপ হতে শুরু করে। এরপরই  সৌমিত্রকে ভেন্টিলেশনে স্থানান্তরিত করা হয়।  শনিবার প্রথম দফায় প্লাজমা থেরাপি দেওয়া হয় অভিনেতাকে, তারপরও রবিবার পরিস্থিতির আবারও অবনতি হয়। এবং রবিবারও দ্বিতীয় দফায় তাঁর প্লাজমা থেরাপি চলে। 

আরও পড়ুন-কোহলি নয়, রশিদ খানের স্ত্রী নাকি অনুষ্কা, গুগল সার্চে বেরিয়ে এল চাঞ্চল্যকর তথ্য...

হাসপাতাল সূত্রে আরও জানা গিয়েছে, আগের তুলনায় সৌমিত্রর শারীরিক জটিলতা অনেকটাই কমেছে। রক্তের অক্সিজেনের মাত্রা ১০০ শতাংশ, তবে রক্তচাপ মাঝে-মধ্যে উঠানামা করছে। রাইলস টিউবের মাধ্যমে খাবারও খাচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। সৌমিত্রর চিকিৎসায় ১৬ সদস্যের একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে, যেখানে মুখ্যমন্ত্রীর নির্দেশে রয়েছেন দুইজন সরকারি হাসপাতালের চিকিৎসকও। প্রতি মুহূর্তেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি মনিটার করছেন চিকিৎসকেরা। সৌমিত্রর প্রস্রাবেও ই-কোলাই পাওয়া গিয়েছে। দেহে সোডিয়ামের মাত্রাও বেড়েছে। তার সুস্থ হওয়ার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে সেই কো-মর্বিডিটি এবং বয়স। তবে হাজারো সমস্যার মধ্যে দ্বিতীয় প্লাজমা থেরাপিতে চিকিৎসায় সাড়া দিচ্ছেন বর্ষীয়ান অভিনেতা।

Share this article
click me!