বাবার ছবিতে ছেলে,কৌশিক গঙ্গোপাধ্যায়ের দিকে নেপটিজমের তীর, কি প্রতিক্রিয়া পরিচালকের?

এবার টলিউডেও শুরু হলো নেপটিজম বিতর্ক কৌশিক গঙ্গোপাধ্যায়ের 'লক্ষী ছেলে'-কে কেন্দ্র করে। প্রথমবার কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় কাজ করতে চলেছেন তাঁর ছেলে উজান গঙ্গোপাধ্যায়, আর তাঁর মধ্যেই নেপটিজমের গন্ধ পেতে শুরু করেছেন কেউ কেউ, এই বিষয়ে কি প্রতিক্রিয়া দিলেন কৌশিক গঙ্গোপাধ্যায় তথা উজানের বাবা? চলুন জেনে নি।

Abhinandita Deb | Published : Jul 31, 2022 5:37 AM IST

খুব শীঘ্রই মুক্তি পাবে কৌশিক গঙ্গোপাধ্যায়ের  'লক্ষী ছেলে' ছবির ট্রেলার মুক্তির পরই শুরু হয়েছে স্বজনপোষন বিতর্ক। বলিউড ট্যেকে টলিউড সর্বত্রই রয়েছে নেপটিজমের বিতর্ক, কোনো ডিরেক্টর বা প্রোডিউসার যখন তাঁর নিজের পরিবারের কাউকে বা তাঁর ঘনিষ্ঠ কাউকে ছবিতে কাস্ট করেন, তখনই নেপটিজম বা স্বজনপোষনের তীর ধেয়ে আসে তাঁর দিকে। ঠিক যেমন টা কফি উইথ করণে এসে কঙ্গনা করণ জোহরের বিরুদ্ধে বলেছিলেন,এবার টলিউডেও শুরু হলো সেই বিতর্ক কৌশিক গঙ্গোপাধ্যায়ের 'লক্ষী ছেলে'-কে কেন্দ্র করে।

২০২২ এ দাঁড়িয়েও সমাজের শক্তি অংশ এখনো কুসংস্কারের অন্ধকারে নিমজ্জিত, সেই অন্ধকারকে সরিয়ে আলোর দিশা দেখাতে আসছে 'লক্ষী ছেলে'-র দল। এই ছবিতে কৌশিক পুত্র উজান গঙ্গোপাধ্যায়কে দেখা যাবে এমনই এক লক্ষী ছেলের চরিত্রে। এই প্রথমবার উজান তাঁর বাবার পরিচালনায় কাজ করছেন। এটি উজানের দ্বিতীয় ছবি এর আগেও উইন্ডোজ প্রোডাকশনে 'রসগোল্লা' ছবিতে অভিনয় করেছিলেন উজান। বাবার ছবিতে ছেলেকে দেখে অনেকে স্বজনপোষণের ইঙ্গিত দিতে চাইছেন, এই বিষয়ে কি মত পরিচালক তথা উজানের বাবা কৌশিক গঙ্গোপাধ্যায়ের? তিনি বলেন, 'এখানে স্বজনপোষণের কোনো স্থান নেই, উজানকে  ২২-২৩ বছর অপেক্ষা করতে হয়েছে আমার সঙ্গে কাজ করার জন্য। এত বছর অপেক্ষা করলে তাঁকে আর স্বজনপোষন বলা যায়না। কাজের প্রতি ভালোবাসা থাকলে তবেই সম্ভব। অথচ ওর বন্ধুরা আমার সঙ্গে কাজ করেছে। যেমন ঋদ্ধি, ঋতব্রত। নন্দিতাদি- শিবুরাই আমাকে প্রথম উজানকে কাজ করানোর কথা বলে। তারপরেই লক্ষী ছেলের যাত্রা শুরু।'

এর আগে রসগোল্লা ছবিতে উজানের অভিনয় দর্শকদের খুবই পছন্দ হয়েছিল। এবার লক্ষী ছেলে ঘিরেও তৈরি হয়েছে প্রত্যাশা, এমনিতেও কৌশিক গঙ্গোপাধ্যায়ের যে কোনো ছবি নিয়ে দর্শকদের মনে তুমুল প্রত্যাশা সৃষ্টি হয়। এবার তাঁর অন্যথা হবে না, এই ছবির পোস্টারটি ইতিমধ্যেই বেশ জনপ্রিয়তা পেয়েছে, পোস্টারটি খুবই ইন্টারেস্টিং, দেখা যাচ্ছে উজানের কোলে একটি শিশুকন্যা যার চারটি হাত, উজানের মুখে চোখে অসংখ্য কাঁটা-ছেড়ার দাগ, তবে এই শিশু কন্যাটিকে ঘিরেই এক রহস্যময়তা তৈরি হয়েছে।  আগামী ২৫ অগাস্ট মুক্তি পেতে চলেছে কৌশিক গঙ্গোপাধ্যায়ের  'লক্ষী ছেলে' ছবিটির প্রযোজনা করেছে নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায় তথা উইন্ডোজ ফিল্ম। শনিবার ছবির ট্রেলারটি মুক্তি পায়। তবে এই ছবির শ্যুটিং কিন্তু দুবছর আগে অর্থাৎ ২০১৯ শেষ হয়ে গিয়েছিল, কিন্তু করোনার কারণে ছবি মুক্তি আটকে যায়। অবশেষে মুক্তি পেতে চলেছে বহু প্রতীক্ষিত 'লক্ষী ছেলে'।

আরও পড়ুন,বাবা চা বিক্রেতা, ছেলে কমনওয়েলথ বিজয়ী ওয়েটলিফটার!

আরও পড়ুন,রেড অ্যান্ড হোয়াইট চেকে সিজলিং হট অনন্যা! দেখে নিন ছবি
 

Share this article
click me!