দীর্ঘ ৮ বছর পর, মেরি কমের সব সমালোচনার জবাব দিলেন প্রিয়াঙ্কা চোপড়া

অন্য় রাজ্যের নায়িকাকে দিয়ে মেরি কমের চরিত্রে অভিনয় করানো মোটেই উচিত হয়নি।  দীর্ঘ ৮ বছর পর এক সাক্ষাৎকারে নিক ঘরণীও বলেন,উত্তর পূর্ব ভারতের কোনও অভিনেত্রীকেই মেরি কমের চরিত্রে অভিনয় করানোই উচিত ছিল।
 

Kasturi Kundu | Published : Jan 16, 2022 9:08 AM IST / Updated: Jan 16 2022, 02:39 PM IST

সালটা ছিল ২০১৪ । সেই বছর বলিউডের মাটিতে বক্সিং-এ বাজিমাত করে নজির গড়েছিল গ্ল্যামারাস অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া জোনাস (Priyanka Chopra)। উত্তর পূর্ব ভারতের হত দরিদ্র এক পরিবারের লড়াকু মেয়ে মেরি কমের জীবনকে রুপোলি পর্দার দর্শকের সামনে মেলে ধরেছিলেন নিক ঘরণী। কিন্তু মেরি কমের (Merry Com) চরিত্রে প্রিয়াঙ্কা চোপড়ার অভিনয় নিয়ে নানান প্রশ্ন উঠেছিল। সমালোচকদের একাংশের প্রশ্ন ছিল মেরি কমের মত এক জন খেলোয়ারের চরিত্রে উত্তর পূর্ব ভারতের কোনও অভিনেত্রীকেই মেরি কমের চরিত্রে অভিনয় করানো উচিত ছিল। এছাড়াও উঠেছিল  শ্রেণিবৈষম্যের অভিযোগও। কিন্তু সব সমালোচনার জবাব ছিল একটাই, প্রিয়াঙ্কা চোপড়ার সেই দাপুটে অভিনয় দক্ষতা যা এই ছবি সহ প্রিয়াঙ্কার ফিল্মি কেরিয়ারের ঝুলিতে এনে দিয়েছিল অসংখ্য পুরস্কার। অলিম্পিকে মেডল জয়ী বক্সার (Boxer) মেরি কমের (Merry Com) চরিত্রে প্রিয়াঙ্কার অভিনয় দাগ কেটেছিল ফিল্ম সমালোচক থেকে দর্শক সকলের মনে। জাতীয় পুরস্কার পর্যন্ত এসেছে প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত মেরি কমের ঝুলিতে। নিশ্চই ভাবছেন তো, ছবি মুক্তির প্রায় ৬ বছর পর হঠাৎ মেরি কম নিয়ে কেন এত চর্চা হচ্ছে। 

আসলে ৮ বছর আগে মেরি কমের চরিত্রে প্রিয়াঙ্কা চোপড়াকে নায়িকা হিসাবে বাছাই নিয়ে যে সমালোচনা হয়েছিল দীর্ঘ ৮ বছর পর সেই সমালোচনার জবাব দিয়ে ফের সেই বিষয়টিকে উসকে দিল বলি ডিভা পিগি চপস। সম্প্রতি এক সাক্ষাৎকারে মেরি কম প্রসঙ্গ উঠতেই সেই পুরনো বিষয়কে টেনে এনে সরব হলেন পি সি। বলিউড ছাড়িয়ে এখন হলিউডেও পায়ের তলার মাটি শক্ত করেছেন নিক ঘরণী। তিনিও কিন্তু অকপটে স্বীকার করে নিয়এছেন, মেরি কমের মত একজন লড়াকু খেলোয়া যিনি জীবনে অজস্র সম্মান পেয়েছেন, সেই সঙ্গে নিজের রাজ্যকে তথা সমগ্র ভারতকে বক্সিংয়ের দুনিয়ায় সম্মানিত করেছেন তাঁর চরিত্রে সত্যিই সেই রাজ্যেরই কোনও অভিনেত্রীর অভিনয় করা উচিত ছিল। কিন্তু পরিচালক উমাং কুমার যখন মেরি কমের মত একটি স্বপ্নের চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিলেন তখন সেই লোভ আর সামলাতে পারেন নি তিনি। মেরি কমের মত লড়াকু খেলোয়ারের চরিত্র সিনেমার পর্দায় কতটা বাস্তবায়িত করতে পারবেন সেই বিষয়টি তাঁর কাছে যথেষ্ঠ বড় একটা চ্যালেঞ্জ ছিল। 

আরও পড়ুন-Covid Positive Ekta : 'Covid' বিধি মেনেও করোনায় আক্রান্ত একতা কাপুর, সতর্ক বার্তা দিলেন 'নাগিন' পরিচালক

আরও পড়ুন-Christmas Celebration: প্রকাশ্যে সপাট চুমু, নিক-প্রিয়ঙ্কার বড়দিনের শুভেচ্ছায় নেট দুনিয়ায় ঝড়

আরও পড়ুন-Nusrat Jahan : 'আমার ভুলে কষ্ট পেতে পারে ঈশান', ছেলেকে নিয়ে কেন একথা বললেন নুসরত

ঘোর বাস্তবে রূপকথার মতোই বক্সার মেরি কমের জীবন। সমাজের সঙ্গে, অভাবের সঙ্গে, বঞ্চনার সঙ্গে, খেলার দুনিয়ার নানা ওঠাপড়ার সঙ্গে বুক চিতিয়ে লড়াই করা মেরিকে পর্দায় ঠিক মতো ফুটিয়ে তুলতে প্রিয়াঙ্কাকে রীতিমতো মেরি কমের আদলে নিজেকে তৈরি করতে হয়েছে। শারীরিকভাবেও নিজেকে একজন বক্সার খেলোয়ার হিসাবে তৈরি করা খুব একটা সহজ কাজ ছিল না। তবে সব মিলিয়ে মনিপুরের মেয়ে মেরি কমের চরিত্রে অভিনয়ের প্রয়োজনে নিজের সেরা টুকু দর্শকের সামনে মেলে ধরেছল তাতে হল ফেটে পড়েছিল করতালিতে আর প্রিয়াঙ্কার প্রশংসায় পঞ্চমুখ দর্শক থেকে সমালোচক। 

Read more Articles on
Share this article
click me!