83 Movie Box Office: করোনার গ্রাসে ছবি ৮৩, স্বীকার করে নিলেন পরিচালক কবীর

২৪ ডিসেম্বর মুক্তি পেয়েছিল ছবি ৮৩, আর প্রথমদিনই হাউসফুল। এই ছবি ২৪ ডিসেম্বর ঘরে তুলে এনেছিল ১৫ কোটি টাকা। যার ফলে আশা করাই যায় এই ছবি বক্স অফিসে ছক্কা হাকাবে।

Jayita Chandra | Published : Jan 17, 2022 12:13 PM IST

গত দুবছর ধরে সিনে জগতের যা পরিস্থতিত, তাতে হাউসফুল, বক্স অফিসে (Box Office Collection) একশো কোটি এই শব্দগুলো প্রায় হারিয়ে যেতে বসেছে। বর্তমানে করোনার কোপ থেকে মুক্তি পেয়ে খানিক স্বস্তিতে সিনে জগত। ঝড়ের বেগে শুরু হয়ে গিয়েছে কাজ। তাই একের পর এক ছবি এখন পাইপলাইনে। তারই মাঝে বছরের সর্বাধিক প্রতিক্ষীত ছবি মুক্তি পেল বড়দিনে (Christmas)। ৮৩ মুক্তিতে ভক্তদের মধ্যে উচ্ছ্বাস নেহাতই কম ছিল না। ছবির ব্যাপক প্রোমোশন থেকে শুরু করে বিপুল অঙ্কের অর্থব্যয়ে ডিস্ট্রিবিউশন, সবটাই কি এই অতিমারী কাটিয়ে উঠে ঘরে তোলা সম্ভবপর! তেমনই ইঙ্গিত দিয়েছিল ছবি মুক্তির প্রথম দিন। ২৪ ডিসেম্বর মুক্তি পেয়েছিল ছবি ৮৩, আর প্রথমদিনই হাউসফুল। এই ছবি ২৪ ডিসেম্বর ঘরে তুলে এনেছিল ১৫ কোটি টাকা। যার ফলে আশা করাই যায় এই ছবি বক্স অফিসে ছক্কা হাকাবে। কিন্তু তেমন কিছই হল না, সর্বসাকুল্যে ছবি ঘরে তুলে আনল ১০০ কোটি টাকা।

১০০ কোটির ব্যবসা বক্স অফিসে করলেও, তা কোথাও গিয়ে যেন ছন্দ হারায়। করোনার (COVID 19) সময় একেই দর্শকদের প্রেক্ষাগৃহে (Cinema Hall) ফেরানো দায়, তার মাঝে আবারও বেড়ে চলেছে করোনার প্রকোপ, এই পরিস্থিতিতে সবদিক বজায় রেখে ব্যালন্স করতেই কোথাও একটা ভূল থেকে গিয়েছে।  কারণ এই সময় বক্স অফিস থেকে ৩০০ বা ৪০০ কোটি আয় আশা করাটাই ভুল। 

এই নিয়ে সম্প্রতি মুখ খোলে পরিচালক কবীর খান। তিনি সাফ জানিয়েছেন, এই নিয়ে দুঃখ করার কিছু নেই। যে পরিস্থিতিতে এই ছবি মুক্তি পেয়েছে সেই সময়টাই ভূল। আলসে ৮৩ ছবি এক কথায় বলতে গেলে করোনার কবলে। একাধিক রাজ্যে বন্ধ রয়েছে নাইট শো, কোথাও কোথাও ৫০ শতাংশ আসন প্রেক্ষগৃহে, সব মিলিয়ে ভয়ানক পরস্থিতি তৈরি হয়, যা ছবির ব্যবসার ক্ষেত্রে মোটেও অনুকূল নয়। 

৮৩ ছবির মূল ভিতই এই ছবিতে রণবীর সিং-এর অভিনয়। আর তার জেরেই এবার বেশ কিছুটা লাভের অংশ রাখছেন তিনি নিজের পকেটে। ছবিটি করার জন্য পারিশ্রমিক বাবদ তিনি নিয়েছিলেন ২০ কোটি টাকা। এবার এই ছবির লাভের অংশের শেয়ার নেবেন  রণবীর বলে বিটাউনের খবর। তবে এই টাকা নেবেন তিনি ছবি মুক্তির পরই। সেই পরিমাণ অর্থ ঠিক কতটা, তা এখনও স্পষ্ট নয়। বিগ বাজেট এই ছবির অপেক্ষায় দিন গুনছেন ভক্ত মহল, আর এই ছবিকে খুব যত্নসহকারে বানাতেই মরিয়া ছিল প্রযোজক-পরিচালক থেকে স্টারর্কাস্ট।

আরও পড়ুন- VIRAL JANHVI KAPOOR: মুখে ফেস মাস্ক, সানবার্থে হটকুইন জাহ্নবী, শরীরী ভাঁজে নেটপাড়ায় আগুন

আরও পড়ুন- Lata Mangeshkar Health Update: ICU-তে ভর্তি লতা মঙ্গেশকর অনেকটাই সুস্থ

আর ঠিক সেই দিকেই নজর দিয়ে এবার সকলেই লক্ষ্য কোন একটা বিষয়, খুব যত্নের সঙ্গে এই সিনেমাতে মোট ৩৫ এর কাছাকাছি ব্র্যান্ডকে যুক্ত করা হয়েছে, এই বিজ্ঞাপন গুলো দিতে একেকটি সংস্থাকে কুড়ি লক্ষ থেকে এক কোটি পর্যন্ত দিতে হতে পারে, ট্রেলারেই ইতিমধ্যে স্পষ্ট হয়ে গিয়েছে কি হারে এই ছবিতে বিজ্ঞাপনের ব্যবহার করা হয়েছে। যার ফলে ছবি যে রীতিমতো আয় করবে বিজ্ঞাপন বা বিভিন্ন জায়গা থেকে, তা আর বলার অপেক্ষা রাখে না। কিন্তু সেই অঙ্কই এবার মিলছে না, মোটের অপর ১০০ কোটির ক্ষতি বইতে হবে এবার ছবিকে। 

Read more Articles on
Share this article
click me!