বিয়ের সময় তাঁকে সিঁদুর পরিয়েছিলেন স্ত্রী পত্রলেখা! কিন্তু কেন? কী বললেন রাজকুমার?

স্ত্রী স্বামীকে সিঁদুর পরিয়েছেন,এমন আগে শুনেছেন কি? ঠিক যেমন টা ঘটেছে বলিউড অভিনেতা রাজকুমার রাও এবং পত্রলেখার বিয়েতে। চলুন জেনে নি ঠিক কি ঘটেছিল এই বিয়েতে।
 

Abhinandita Deb | Published : Jul 15, 2022 12:07 PM IST

বিয়ের সময় স্বামী স্ত্রীকে সিঁদুর পরিয়ে দেন এই নিয়মই যুগ যুগ ধরে চলে আসছে, কিন্তু স্ত্রীও স্বামীকে সিঁদুর পরিয়েছেন এমন আগে শুনেছেন কি? কেনই বা স্ত্রী স্বামীকে সিঁদুর পড়াতে পারবেন না? বিয়েতে দুটি মানুষের জীবন জড়িত, দুটি মানুষের সমান দায়িত্ব, তাহলে স্বামী ও স্ত্রীর সমান অধিকার তো হওয়াই উচিত, সেই পরিপ্রেক্ষিতে স্ত্রীও তো স্বামীকে সিঁদুর পরিয়ে দিতেই পারেন, ঠিক যেমন টা ঘটেছে বলিউড অভিনেতা রাজকুমার রাও এবং পত্রলেখার বিয়েতে। বিয়ের সময় রাজকুমার রাও কে সিঁদুর পরিয়েছিলেন তাঁর স্ত্রী পত্রলেখা। বিস্ময়ে অভিভূত হয়ে গেছিলেন আমন্ত্রিতরা, পুরুষতান্ত্রিক সমাজে, এ যেন রক্তপাতহীন এক শান্ত- স্নিগ্ধ বিপ্লব! 

গতবছর অর্থাৎ ২০২১এর নভেম্বর মাসে চার হাত এক করেছিলেন রাজকুমার রাও ও তাঁর বান্ধবী পত্রলেখা, বিয়ের আগে বহুদিন তাঁরা একে অপরের সঙ্গে সম্পর্কে আবদ্ধ ছিলেন। জানা যায়  বিয়ের মন্ডপে রাজকুমার যখন স্ত্রীকে সিঁদুর পরিয়ে দেন, তখন তিনি পত্রলেখাকেও তাঁকে সিঁদুর পরিয়ে দিতে অনুরোধ করেছিলেন এবং পত্রলেখাও হাসিমুখে স্বামীর অনুরোধ রেখেছিলেন। পরে রাজকুমার এ বিষয়ে বলেন, পুরো ব্যাপারটা কিন্তু অপরিকল্পিত ছিল, বিয়ের সময় আবেগতাড়িত হয়েই এই পত্রলেখাকে এই অনুরোধটি করেন তিনি।


বিয়ের আগে প্রায় ১১ বছর একে অপরকে ডেট করেছেন তাঁরা। এরপর ২০১৪ তে প্রথমবার সিটিলাইটস ছবিতে একসঙ্গে জুটি বেঁধেছিলেন তাঁরা। রিয়েল লাইফে তাঁদের মধ্যেকার এই জম্পেশ রসায়ন খুবই পছন্দ করেন তাঁদের ভক্তরা। তাঁরা দুজনেই যেন আদর্শ কাপলের আদর্শ উদাহরণ, সম্প্রতি নিজের ছবির প্রচারে কলকাতায় এসেছিলেন রাজকুমার তখন তাঁকে জিগেস করা হয়েছিল কলকাতার মিষ্টি দই ও  হাওড়া ব্রীজ ছাড়া আর কি ভালো লাগে তাঁর, এক নিমেষে উত্তর দেন সবচেয়ে ভালো পত্রলেখাকে লাগে। যত দিন যাচ্ছে ততই গাঢ় হচ্ছে তাঁদের প্রেম। প্রেম যেন রূপকথার মতনই মায়াবী তাঁদের রুপোলি জীবনে। বিয়ে মানে যে দুটি মানুষের মেলবন্ধন, দুটি মানুষের সমানাধিকার, তাঁদের একে অপরকে সিঁদুর পরিয়ে দেয়াই  তার সবচেয়ে সুন্দর উদাহরণ। 

আরও পড়ুন,হুবহু দীপিকা ! দীপিকার বিকল্প? কে ইনি?

আরও পড়ুন,এই ইন্ডাস্ট্রিতে শুধু পুরুষদের কথাই চলে! লিঙ্গ বৈষম্য-নেপটিজম নিয়ে বিস্ফোরক তাপসী!

নিজের বিয়ে নিয়ে কি মন্তব্য রাজকুমারের? তিনি বলেন, 'আমাদের বিয়ে নিয়ে অনেক লেখা হয়েছে, মানুষ প্রশংসা করেছেন, তাতে আমাদের খুবই ভালো লেগেছে, আমি সততায় বিশ্বাস করি, কাউকে নিচু চোখে দেখা সম্ভব নয় আমার পক্ষে, এবং স্ত্রীকে তো নয়ই, আমরা দুজনেই সমান, রীতিপালন ও সেভাবেই হওয়া উচিত, আমি আশা করি সব মানুষ নিশ্চই একদিন এটা বুঝতে পারবেন।' কাজের প্রসঙ্গে বলতে গেলে, এই মুহূর্তে তাঁর আসন্ন ছবি 'হিট দ্য ফার্স্ট কেস' মুক্তি পাচ্ছে ১৫ জুলাই, ছবিতে তাঁর বিপরীতে দেখা যাবে সানিয়া মালহোত্রাকে, পরিচালনা করেছেন শৈলেশ কোলানু।
 

Read more Articles on
Share this article
click me!