Asianet News BanglaAsianet News Bangla

ইন্ডাস্ট্রিতে শুধু পুরুষদের কথাই চলে! লিঙ্গ বৈষম্য-নেপটিজম নিয়ে বিস্ফোরক তাপসী!

তাপসী পান্নু তাঁর যাত্রায় দীর্ঘ পথ পাড়ি দিয়েছেন। তিনি কোনও সমর্থন বা গডফাদার ছাড়াই ইন্ডাস্ট্রিতে তাঁর জমি শক্ত করেছেন, লিঙ্গ-বৈষম্য শিল্পের জন্য দুর্ভাগ্য বলা থেকে শুরু করে 'ফিমেল লিড'হওয়া পর্যন্ত তাঁর যাত্রা অসাধারণ। এবার পুরুষশাসিত ইন্ডাস্ট্রিতে মহিলাদের বৈষম্যের স্বীকার হওয়া থেকে নেপটিজম সবকিছু নিয়ে সোজা সাপ্টা জবাব দিলেন অভিনেত্রী।

Tapsee pannu made straight forward comment on gender biasness in the industry, female actors are replaced easily anbad
Author
Kolkata, First Published Jul 15, 2022, 12:19 PM IST

তাপসী পান্নু তাঁর যাত্রায় দীর্ঘ পথ পাড়ি দিয়েছেন। তিনি কোনও সমর্থন বা গডফাদার ছাড়াই ইন্ডাস্ট্রিতে তাঁর জমি শক্ত করেছেন, শিল্পের জন্য দুর্ভাগ্য বলা থেকে শুরু করে 'ফিমেল লিড' হওয়া পর্যন্ত তাঁর যাত্রা অসাধারণ। তাপসীকে পরবর্তীতে শাবাশ মিঠুতে দেখা যাবে যেখানে তিনি বাস্তব জীবনের ক্রিকেট অনুপ্রেরণা মিথিলা রাজের চরিত্রে অভিনয় করেছেন এবং ছবির ট্রেলারটি স্পেল বাউন্ডিং। তাপসী পান্নু ন্যায়বিচার করেছেন বলে মনে হচ্ছে এবং কীভাবে। তার কথোপকথনে তিনি প্রায়শই বলিউডের পক্ষপাতিত্বের কথা বলেছেন বেতন সমতা থেকে স্বজনপ্রীতি এবং আরও অনেক বিষয়ে।

এবং এখন তাঁর সাম্প্রতিক কথোপকথনে, তিনি শিল্পে লিঙ্গ পক্ষপাত সম্পর্কে কথা বলেছেন যেখানে তিনি স্মরণ করেছেন কিভাবে মহিলা অভিনেতাদের সহজেই প্রতিস্থাপন করা হয় যখন চলচ্চিত্র নির্মাতা এবং প্রযোজকরা বছরের পর বছর ধরে পুরুষ অভিনেতাদের জন্য অপেক্ষা করেন। একজন মহিলা অভিনেতা হিসাবে লিঙ্গ পক্ষপাতের মধ্যে বেঁচে থাকার বিষয়ে তিনি বলেছিলেন, 'আমি বুঝতে পেরেছি যে একজন মহিলা অভিনেতা হিসাবে আপনি যে সমস্ত সমস্যার মুখোমুখি হন তাঁর মূল কারণ হল আপনি সহজেই প্রতিস্থাপনযোগ্য।' অবশেষে, সবাই পরিবর্তনযোগ্য এবং আমরা হাঁটতে যাচ্ছি। এর মাধ্যমে, কিন্তু যে সহজে একজন মহিলা অভিনেতাকে প্রতিস্থাপন করা হয় তা অনেকটাই আলাদা যে কিভাবে পরিচালক এবং প্রযোজকরা একজন পুরুষ অভিনেতার জন্য বছরের পর বছর অপেক্ষা করেন বা তাদের জন্য স্ক্রিপ্ট লেখেন। যদি এটি পরিবর্তন হয় তবে পরিস্থিতি বদলে যাবে। তাই আমি যখন হিন্দি ছবি শুরু করি, তখন আমি সেই ভুলগুলির পুনরাবৃত্তি না করার সিদ্ধান্ত নিয়েছে, এবং এমন একজন হওয়ার চেষ্টা করবে যা মানুষ একটি নির্দিষ্ট ভূমিকা করতে চাইবে, যার জন্য লোকেরা থিয়েটারে যেতে চাইবে

Tapsee pannu made straight forward comment on gender biasness in the industry, female actors are replaced easily anbad

 তাপসী পান্নুর গেমচেঞ্জার ছিল 'বেবি' যেটিতে প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন অক্ষয় কুমার। তাপসীকে ফিল্মে মাত্র ১০ মিনিটের জন্য দেখা গিয়েছিল এবং তিনি তাঁর অভিনয় দিয়ে দর্শকদের আকৃষ্ট করে রেখেছিলেন তারপর থেকে তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। তিনি 'সানড কি আঁখ', 'হাসিন দিলরুবা'-র মতো চলচ্চিত্র করেছেন এবং প্রতিটি ছবিতে তার দক্ষতা প্রমাণ করেছেন। তাঁর অভিনয় দক্ষতা নিয়ে প্রশ্ন তোলবার কোনো জায়গায় নেই,  এখন দর্শকদের চোখ  তাঁর বহু প্রতীক্ষিত ছবি 'শাবাশ মিঠু'-এর দিকে। 

আরও পড়ুন,ললিত মোদি ও সুস্মিতার কিছু অন্তরঙ্গ মুহূর্তের দেখে নিন

আরও পড়ুন,আবারও পর্দায় কামব্যাক করছে শ্রীময়ী জুন আন্টির জুটি?
 

Follow Us:
Download App:
  • android
  • ios