এবার সমকামীতার গল্প বলতে আসছেন বাঙালি পরিচালক অনীক, কলকাতায় হল সিনেমার শ্যুটিং

দর্শকের মন জয় করতে আসছে অনীকের নতুন প্রোজেক্ট দ্য টেল অফ এ স্যান্টা অ্যান্ড হিজ় মথ। সম্প্রতি কলকাতাতে হয়েছে এই ছবির শ্যুটিং। দক্ষিণ কলকাতার যাদবপুর এলাকার একটি বাড়িতে হয়েছে সিনেমার শ্যুটিং। কিছুটা অংশের শ্যুটিং হয়েছে মহানগরীর রাস্তাতেও। সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন বলিউডের দুই তারকা পবন চোপড়া ও বাঙালি অভিনেত্রী ঊষা বন্দ্যোপাধ্যায়। 

Kasturi Kundu | Published : Feb 19, 2022 3:00 PM IST

ফের দর্শককে আরও একটি ভিন্নস্বাদের ছবি উপহার দিতে আসছেন বাঙালি পরিচালক অনীক চৌধুরী (Bengali Director Anik Chowdhutry)।  এবার দর্শকের মন জয় করতে আসছে অনীকের নতুন প্রোজেক্ট দ্য টেল অফ এ স্যান্টা অ্যান্ড হিজ় মথ (The tale Of A santa And His Moth)। সম্প্রতি কলকাতাতে (Kolkat) হয়েছে এই ছবির শ্যুটিং (Movie shooting)। দক্ষিণ কলকাতার যাদবপুর এলাকার একটি বাড়িতে হয়েছে সিনেমার শ্যুটিং। কিছুটা অংশের শ্যুটিং হয়েছে মহানগরীর রাস্তাতেও। সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন বলিউডের (Bollywood Star)দুই তারকা পবন চোপড়া (Paban Chopra) ও বাঙালি অভিনেত্রী ঊষা বন্দ্যোপাধ্যায় (Usha banerjee)। প্রতিটি হিন্দি ছবির দর্শক জানেন কলঙ্ক, শেরশাহ, দিল ধড়ক নে দো-র মত হিট ছবিতে অভিনয় করে দর্শকের প্রশংসা কুড়িয়েছে অভিনেতা পবন।

কলকাতায় শ্যুটিং শেষের পর পরিচালক এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানান, বিগত দুই বছর ধরে লক ডাউন পরিস্থিতিতে শর্টফিল্ম তৈরির পরকল্পনা করঠছিলেন। কলকাতা থেকে চিত্রনাট্য পাঠান অভিনেতার কাছে। চিত্রনাট্য দেখে রাজি হয়ে যান অভিনেতা পবন। তারপরই ধীরে ধীরে কথাবার্তা এগতে শুরু করে। পবন নাকি সবসময়ই আক্ষেপ করতেন, পরিচালকরা নাকি কোনও প্রশ্নের উত্তর সেভাবে দিতে চান না। কিন্তু প্রশ্নোত্তর পর্বের মধ্যে দিয়েই ক্রিয়েটিভ কিছুব তৈরির সুযোগ আসে। সেই সময় থেকেই আলাপ আলোচনার মাধ্যমে নতুন ছবির কাজ শুরু করে দিয়েছেন। শেষ ৩ মাস ধরে চলছে দ্য টেল অফ এ স্যান্টা অ্যান্ড হিজ় মথ ছবির শ্যুটিং। চলতি মাসের ৮, ৯ ও ১০ ফেব্রুয়ারি হয়েছে সিনেমার শ্যুটিং। 

আরও পড়ুন-Last Rites Live: চোখের জলে শেষ বিদায়, বাবার মুখাগ্নি করলেন বাপ্পা লাহিড়ি

আরও পড়ুন-চার হাত এক, ফারহান-শিবানীর গ্র্যান্ড ওয়েডিং-এর গালা সেলিব্রেশনে বুঁদ বিটাউন

আরও পড়ুন-প্রেমের মরশুমে একটু উসাকানি কৌশিক গুড্ডুর, সৌজন্যে রোম্যান্টিক অ্যালবাম তেরি আদা

কলকাতায়. সিনেমার শ্যুটিং প্রসঙ্গে বলেন, মুম্বইতে সিনেমার শ্যুটিং-এর খরচা অনেক। কিন্তু কলকাতায় সেই তুলনায় অনেকটাই কম খরচে শ্যুটিং করার সুযোগ থাকে। সেই জন্যই কলকতাকে শ্যুটিং এর জন্য বেছে নিয়েছেন পরিচালক অনীক চৌধুরী। এই ছবির কেন্দ্রবিন্দুতে রয়েছে এক সমকামীতার কাহিনি। সিনেমার প্রধান চরিত্র পবন একজন সমকামীর চরিত্রে অভিনয় করেছেন। এই ছবিতে যেমন তুলে ধরা হয়েছে সমকামীতার গল্প তেমনই দেখানো হয়েছে বাবা ও মেয়ের সম্পর্কের সমীকরণ। সাক্ষাৎকারে বলেন, দর্শকের মনোরঞ্জনের জন্য় রয়েছে কাহানি মে ট্য়ুইস্ট। 

ছবির নায়ক অর্থাৎ পবন একজন সমকামী। কিন্তু সে নিজেই সেই বিষয়টি অনেক পরে জানতে পারেন। তাঁর বিয়ে হয়। আর বিয়ের পর একটি কন্যা সন্তানও হয় তাঁদের। মেয়ের বয়স যখন ২০ বছর ঠিক তখনই কিডনির সমস্যা দেখা যায় তাঁর। এরপরই আসবে গল্পে নয়া মোড়। আর এই ছবিতে উষা কিন্তু পবনের বিপরীতে নায়িকার চরিত্রে নয়, মেয়ের ভূমিকায় দেখা যাবে এই বং বিউটিকে।  কান ফিল্ম ফেস্টিভ্যালে মনোনীত হয়েছে বাঙালী পরিচালকের বেশ কয়েকটি ছবি। সেই তালিকায় রয়েছে স্ত্রীর পত্র। ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে ছবিটি। এছাড়াও হোয়াইট মুভিটিও কান ফিল্ম ফেস্টিভ্যালোর মনোনয়ন পেয়েছিল। এছাড়াও বাঙালী পরিচালক অনীকের ঝুলিতে রয়েছে আরও অনেক সাফল্য। দ্য টেল অফ এ স্যান্টা অ্যান্ড হিজ় মথ অনীকের সাফল্যের ঝুলিতে নয়া সংযোজন হয় কিনা এখন সেটাই দেখার। 

Share this article
click me!