দ্য কাশ্মীর ফাইলস আর রাধে শ্যাম জ্বর কাটিয়ে ওঠার মাঝেই বচ্চন পাণ্ডে, বক্স অফিসে কতটা ঝড় তুললেন অক্ষয় কুমার

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে হোলিতে মুক্তি পেয়েছে অক্ষয় কুমার, কৃতি স্যানন, জ্যাকুলিন ফার্নান্দেজ অভিনীত ছবি 'বচ্চন পান্ডে'। সাধারণত উৎসবের মেজাজে ফিল্ম রিলিজ একটি বড় বিষয়। এক্ষে

Riya Dey | Published : Mar 19, 2022 6:25 AM IST

ঠিক এক সপ্তাহ আগেই বলিউডে মুক্তি দুটি ব্লকবাস্টার।  একটি প্রভাস- পূজা অভিনীত রাধে শ্যাম (Radhe Shyam) এবং অন্যটি হল অনুপম খের- মিঠুন চক্রবর্তী অভিনীত 'দ্য কাশ্মীর ফাইলস (The Kashmir Files)। প্রথম কয়েকদিনের মধ্যেই রাধে শ্যামের বক্স অফিস রেকর্ড ছুঁয়ে ফেলে ১০০ কোটির গণ্ডি। অন্যদিকে কাশ্মীরি পণ্ডিতদের দুর্দশার কাহিনি নিয়ে তৈরী 'দ্য কাশ্মীর ফাইলস' ছবিটিও বক্স অফিসে দুর্দান্ত সাড়া ফেলেছে। এরপর মাত্র ৭ দিনের মধ্যেই মুক্তি অক্ষয় কুমারের (Akshay Kumar) বহু অপেক্ষাকৃত ছবি 'বচ্চন পাণ্ডে (Bachchan Pandey)।' এই ছবি নিয়ে অনেকদিন থেকেই দর্শকদের মধ্যে উন্মাদনা থাকলেও ছবি মুক্তির পর তা কতখানি বহাল রইল সেটাই এখন দেখার। 

ছবির ট্রেলার থেকে গান সবটাই ভালোবাসায় ভরিয়ে দিয়েছে মানুষ।  এবার মুক্তি পেয়েছে ছবি। ছবিতে অক্ষয় কুমারের সঙ্গে প্রথমবার স্কিন শেয়ার করেছেন অভিনেত্রী কৃতি শ্যানন, এছাড়াও রয়েছেন জ্যাকলিন ফার্নান্ডেজ- সহ আরও অনেকে। ছবিটি পরিচালনা করেছেন ফারহাদ সামজি (Farhad Samjhi)। বচ্চন পাণ্ডে একটি অ্যাকশন- কমেডি ফিল্ম। এখানে এমন একজন অ্যাকশন হিরো রয়েছে যিনি একইসাথে ভিলেন ও অর্থাৎ যেই হিরোকে মানুষ ভালোবাসেন অপরদিকে সেই ভিলেনকেই মানুষকে ঘৃণাও করেন। 

আরও পড়ুন- ফিতে খুললেই বেরিয়ে আসবে বক্ষযুগল, পিঠখোলা পোশাকে হোলি পার্টিতে উষ্ণতা ছড়ালেন উরফি

আরও পড়ুন- ফাগুনে রেঙে আগুন ঝরাচ্ছেন যে সমস্ত অভিনেত্রীরা, একনজরে টলিউডের দোল উদযাপন

আরও পড়ুন- 'বাড়ি খালি করে দেওয়া হবে' কাশ্মীরি পণ্ডিতদের ফেরাতে বড় উদ্যোগ নিল সিআরপিএফ

ছবিতে অক্ষয় কুমারের লুককে একটা আলাদা মর্যাদা দেওয়া হয়েছে। পাশাপাশি কৃতি শ্যাননের (Kriti Shanon) সঙ্গে ও প্রথমবার দেখা দিয়েছেন অক্কি। কৃতি পর্দায় বরাবরই খুবই আত্মবিশ্বাসী একজন অভিনেত্রী। তাঁর মিমি ছবিতে অভিনয় দর্শককে রীতিমত মুগ্ধ করেছিল। মিমির পর আবার বচ্চন পাণ্ডে ছবিতেই দেখা দিয়েছেন কৃতি।  পাশাপাশি এই ছবিতে দর্শকদের আকর্ষণ টানতে রয়েছেন আর এক নায়িকা জ্যাকলিন ফার্নান্ডেজ (Jacquiline Farnandez) ও। তবে এত কিছুর পরে ও গল্পের চাকচিক্যতার অভাব অনুভব করেছেন অনেকেই। আবার সমালোচকদের কেউ কেউ মনে করেছেন 'এখন ও বক্স অফিসে  গাঙ্গুবাঈ কাথিয়াওয়ারি, রাধে শ্যাম, দ্য কাশ্মীর ফাইলস এই ছবিগুলোর জনপ্রিয়তা এতটাই তুঙ্গে যে বচ্চন পাণ্ডেকে সেই অর্থে গ্রহণ করতে পারে নি দর্শক। '

প্রসঙ্গত, ২০২১ সালে কোভিড -১৯ পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পরে অক্ষয় কুমারই (Akshay Kumar) প্রথম বলিউড অভিনেতা যিনি তার ফিল্ম বেল বটম প্রেক্ষাগৃহে মুক্তি করানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। সেই এরপর একুশ সালের অক্ষয় কুমার দর্শককে উপহার দিয়েছিলেন অতিমারি পরবর্তী সময়ে বলিউডের অন্যতম হিট ব্লকবাস্টার 'সূর্য্যবংশী।' চলতি বছরের শুরুতে করোনা পরিস্থিতি আবার খারাপ হতে শুরু করায় আরআরআর, জার্সি-সহ বেশ কিছু ছবির মুক্তি নিয়ে চিন্তিত হয়ে পড়লেও অক্ষয় কুমার ছবি মুক্তির তারিখ নির্ধারিত তারিখেই রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন। 

Share this article
click me!