সোনা ভালোবাসতেন, তাই শেষ দীপাবলিতে বাপ্পি কিনেছিলেন সোনার কাপ-প্লেট

এক কথায় যাকে বলে সোনার মানুষ। বাপ্পি লাহিড়ি, সকলের খুব প্রিয় এমন এক সুরকার, গীতিকার, যাঁর তাল ছন্দ লয়ে মুগ্ধ থাকা ভক্তমহল সর্বদাই বেশ পছন্দ করতেন প্রিয় বাপ্পিদা-কে এই লুকেই দেখতে। 

Jayita Chandra | Published : Feb 16, 2022 4:02 AM IST

মঞ্চে বাপ্পি লাহিড়ি (Bappi Lahiri) মানেই গোল্ডেন যুগ, ও গোল্ডের সম্ভার, কখনও মজার ছলে, কখনও আবার রীতিমত চুল চেরা বিচারসভা বসে যেত, ঠিক কতট পরিমাণ সোনা পরে রয়েছেন তিনি (Bappi Lahiri Gold Collection)। গলায়, হাতে গা জুড়ে মুড়ে থাকা সোনাই যেন ছিল তাঁর স্টাইল স্টেটমেন্ট। কেউ প্রশ্ন করলেই একগাল হেঁসে বলতেন, তিনি সোনা বেশ পছন্দ করেন (Bappi Lahiri Likes Gold) । আর এটাই সত্যি, সুযোগ সময় করে প্রায়সই সোনা কিনে ফেলতেন তিনি। এক কথায় যাকে বলে সোনার মানুষ। বাপ্পি লাহিড়ি সকলের খুব প্রিয় এমন এক সুরকার, গীতিকার, যাঁর তাল ছন্দ লয়ে মুগ্ধ থাকা ভক্তমহল সর্বদাই বেশ পছন্দ করতেন প্রিয় বাপ্পিদা-কে (Bappi Lahiri Look) এই লুকেই দেখতে। কখনও গলার একগুচ্ছ হাড়, কখনও হাতের ব্রেসলেট, কখনও আংটি সবটাই ঝক ঝক করত, আর তাই সোনা কেনার কোনও সুযোগই ছাড়তেন না তিনি। 

অসুস্থ হওয়ার পরই সেই কাজ থেকে অব্।হত থাকেননি বাপ্পি লাহিড়ি, সেপ্টেম্বর মাসে করোনার পর থেকেই শরীরে ধরেছিল ভাঙন, পাশাপাশি বার্ধক্যের জেরে শরীরে ক্ষয় দেখা যাচ্ছিল, তবুও মনের জোড়ে ঘুরে দাঁড়িয়েছিলেন তিনি। ধনতেরাসে নিজে হাতে কিনেছিলেন নিজের জন্য উপহার, তাও সেই সোনাই। এই শুভ দিনে সাধ্যমত সকলেই পরিবারে সোনা নিয়ে আসে, সোনার অলঙ্কারে সেজে ওঠেন, বাপ্পি লাহিড়ি সোনার অলঙ্কার নয়, তবে শেষ ধনতেরসে নিজের কোন শখটা মিটিয়েছিলেন তিনি! তা হল কাপ-প্লেট। সোনার থালায় খাওয়ার গল্প হয়তো মধ্যবিত্ত পরিবারে সকলেই শুনেছে, কিন্তু বাস্তবে সোনার পেয়ালাতে চা সেবন ঠিক কতজনেরই বা ভাগ্যে জোটে, নিজের সেই সাধও পূরণ করে গিয়েছিলেন বাপ্পি লাহিড়ি। 

আরও পড়ুন- 'বহুমুখী গান-প্রাণবন্ত প্রকৃতির জন্য স্মরণীয় হয়ে থাকবেন বাপ্পি লাহিড়ি ', টুইট অমিত শাহের

আরও পড়ুন- সঙ্গীত জগতে বড় ধাক্কা, প্রয়াত কিংবদন্তী সঙ্গীতশিল্পী বাপ্পি লাহিড়ি

আরও পড়ুন- দরকার অদরকারে যখনই ছুটে গিয়েছি কখনও বিমুখ করেননি কাকু-কাকিমা, বললেন মানসী

বাপ্পি লাহিড়ীকে সেই প্রসঙ্গে জিজ্ঞেস করতেই বলেছিলেন, “বহুদিনের ইচ্ছে ছিল সোনার কাপ-প্লেটে চা খাব। সেই শখ পূরণ হল এবার।” সেদিন তিনি আরও জানান,  “আজ ধনতেরাসে স্ত্রীকে বললাম, আমার জন্য একটা সোনা কাপ-প্লেট সেট কিনে আনতে। ও তাই করল। না, এবার সোনার চেন নেইনি। সোনার অনেক গয়নাই রয়েছে আমাদের কাছে। তাই ভাবলাম, কাপ-প্লেটের সেট কিনে আনাটাই বেশ হবে। অনেক দিন ধরেই শখ ছিল আর এবার সেটা পূরণ হয়ে গেল।”

Share this article
click me!