পরমবীর চক্র যোগেন্দ্র যাদবের বায়োপিক বানাতে চলেছেন চিত্রাঙ্গদা, ছবির স্বত্ব অর্জন করেছেন অভিনেত্রী

অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং 'সুরমা' ছবির মধ্যে দিয়ে প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন। এবার চিত্রাঙ্গদা তাঁর প্রডাকশন হাউজের দ্বিতীয় ছবিটি বানাতে চলেছেন। কি সেই ছবি? চলুন জেনে নি। এটিও একটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি হতে চলেছে, যোগেন্দ্র যাদবের  অনুপ্রেরণামূলক জীবনের ওপর চলচ্চিত্র নির্মাণ করতে চলেছেন চিত্রাঙ্গদা, এই ছবির গল্পের স্বত্ব কিনে নিয়েছেন অভিনেত্রী। চলুন বিস্তারিত জানা যাক।

Abhinandita Deb | Published : Jul 30, 2022 8:22 AM IST / Updated: Jul 30 2022, 01:53 PM IST

অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং 'সুরমা' ছবির মধ্যে দিয়ে প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন। এই ছবিটি ভারতীয় হকি দলের প্রাক্তন অধিনায়ক সন্দীপ সিং-এর বায়োগ্রাফি। ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছিলেন পাঞ্জাবি গায়ক দিলজিত দোসাঞ্জ এবং তাপসী পান্নু। এবার চিত্রাঙ্গদা তাঁর প্রডাকশন হাউজের দ্বিতীয় ছবিটি বানাতে চলেছেন। চলুন জেনে নি।

চিত্রাঙ্গদা আরও একটি অনুপ্রেরণামূলক ছবি উপহার দিতে চলেছেন দর্শকদের। শুধু তাই নয় তিনি ছবিটির গল্পের কপিরাইট বা স্বত্ব অর্জন করেছেন বলে জানা যাচ্ছে। এবার ভারতীয় সেনাবাহিনীর ইতিহাসে সর্বকনিষ্ঠ পরমবীর চক্র প্রাপক সুবেদার যোগেন্দ্র যাদবের অনুপ্রেরণামূলক জীবনের ওপর চলচ্চিত্র নির্মাণ করতে চলেছেন চিত্রাঙ্গদা এবং সে জন্য চলচ্চিত্রটির স্বত্ব অর্জন করেছেন তিনি। জানেন কি যোগেন্দ্র যাদবের বিষয় মাত্র ১৯ বছর বয়সে প্রথম ব্যক্তি যিনি পরমবীর চক্র পেয়েছিলেন। তিনি কার্গিল যুদ্ধে লড়াই করেছিলেন এবং দেশের ইতিহাসে পরমবীর চক্রের মাত্র তিনজন জীবিত প্রাপকের মধ্যে একজন। তারপর থেকে তিনি ভারতীয় সেনাবাহিনীতেই কর্মরত।

ছবির বিষয় কি বলছেন প্রযোজক চিত্রাঙ্গদা?' আমি সত্যিকারের নায়কদের গল্প বলতে খুব পছন্দ করি।অনেকেই তাঁদের কথা ভুলে যায়, কিন্তু যদিও তাঁরা এখনো আমাদের মধ্যে রয়েছে। আমাদের তাঁদের যাত্রাকে সম্মানিত করা দরকার। সুরমার মতো যোগেন্দ্র যাদবের কাহিনীও আমিন বাস্তবায়িত করবো।' এর সঙ্গে ভারতীয় হকি-প্লেয়ার সন্দীপ সিং-এর অনুপ্রেরণামূলক জীবনের ওপরে বায়োপিক সুরমার প্রযোজনা করেছিলেন চিত্রাঙ্গদা। ছবিতে দেখানো হয়েছিল, কিভাবে একজন প্রতিভাবান হকি প্লেয়ার আকস্মিকভাবে গুলিবিদ্ধ হয়ে কিভাবে পক্ষাঘাতের স্বীকার হয়েছিলেন এবং কিভাবে এই কঠিন পরিস্থিতি থেকে তিনি উঠে দাঁড়ান এবংভাবার হকির সাম্রাজ্যে স্বমহিমায় ফিরে আসেন ইন্টারন্যাশনাল হকিতে ২০০৮ সালে।ক্যাপ্টেন থাকাকালীন তাঁর নেতৃত্বেই ২০০৯ এ ভারতীয় হকি টিম সুলতান আজলান শাহ কাপ জিতেছিল এবং ২০১২তে লন্ডন অলিম্পিকে খেলার সুযোগ পেয়েছিল। কিন্তু এই খেলোয়াড়ের বিষয় খুব একটা সংবাদ প্রকাশিত হয়নি। তাই এখনো অনেকের কাছেই অজানা তিনি। এই কাহিনিকেই জনসমক্ষে তুলে ধরেছিলেন চিত্রাঙ্গদা তাঁর সুরমা ছবির মাধ্যমে, যেখানে নাম ভূমিকায় গায়ক দিলজিত দোসাঞ্জ দারুন অভিনয় করেছিলেন এবং তাপসী পান্নু ও ছিলেন এই ছবিতে। চিত্রাঙ্গদাকে ওয়েবসিরিজ মডার্ন লাভ:মুম্বাইতে দেখা গিয়েছিল, এরপর তাঁকে সাসপেন্স ড্রামা গ্যাসলাইটে দেখা যাবে বিক্রান্ত মেসি ও সারা আলী খানের সঙ্গে।
আরও পড়ুন,ফ্রায়েড রাইসের মধ্যে মরা আরশোলা! চন্ডীগরের এলান্তে মলের ফুড কোর্টের বিরুদ্ধে মামলা দায়ের

আরও পড়ুন,প্রয়াত অভিনেতা রসিক দাভে, কিডনি ফেলিওরে মৃত্যু

 

Share this article
click me!