আপাতত শারীরিক অবস্থা স্থিতিশীল সুরসম্রাজ্ঞীর,থাকবেন আইসিইউ-তেই , সকলের প্রার্থনা একান্ত কাম্য বললেন চিকিৎসক

মঙ্গলবার করোনা আক্রান্ত হয়ে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হল লতা মঙ্গেস্কর। শনিবার চিকিৎসক জানান, এখনও বেশ কিছুদিন হাসপাতালেই কড়া পর্যবেক্ষণে রাখা হবে তাঁকে। 
 

Kasturi Kundu | Published : Jan 15, 2022 11:04 PM IST


প্রতিনিয়ত করোনার(Covid) গ্রাফ যেভাবে উর্ধবমুখী হয়ে চেলেছে তাতে ঝড়ের গতিতে বাড়ছে করোনা সংক্রমনের হারও। করোনার কামড়ে একেবারে জেরবার বাণিজ্য নগরীও(Mumbai)। গত মঙ্গলবার করোনা থাবা বসিয়েছিল সুরসম্রাজ্ঞী লতা শরীরে। বর্ষীয়ান সঙ্গীতশিল্পীর শরীরে করোনা বাসা বাঁধলে তাঁকে সঙ্গে সঙ্গে ভর্তি করা হয় মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে। শনিবার হাসপাতালের তরফে জানান হয়, এখন বর্ষীয়ান সঙ্গীতশিল্পী লতা মঙ্গেস্করের (Lata Mangeskar) শারীরিক অবস্থা মোটামুটি স্থিতিশীল রয়েছে। প্রতি মুহুর্তে তাঁর ওপর বিশেষ নজর রাখা হচ্ছে। ৯২ বছর বয়সী নাইটঅ্যাঙ্গেল তাঁর শরীরে করোনার সামান্য উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন। তাঁর বয়সের দিকে খেয়াল রেখে কোভিড টেস্টের রিপোর্ট পজেটিভ এলে সঙ্গে সঙ্গে আইসিইউ-তে নিয়ে রাখা হয় তাঁকে। মুম্ভিয়ের ব্রিচ ক্যআন্ডি হাসপাতেলের অ্যাসোসিয়েট প্রফেসর ডঃ প্রাতিত সমদানি বলেন, এখনও বেশ কয়েকদিন তাঁকে হাসপাতালেই রাখা হবে। সঙ্গীতশিল্পীর বার্ধক্যজনিত কারনেই তাঁকে স্পেশাল কেয়ারে রাখা হবে বলে জানিয়ছেন তিনি। তাঁর মচত একজন শিল্পীর দ্রুত আরোগ্য কামনার জন্য সকলকে অনুরোধও করেছেন তিনি। 

বৃহস্পতিবার অবশ্য, সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেস্করের ভাইজিও তাঁর শারিরীক অবস্থা প্রসঙ্গে বলেছিলেন, ধীরে ধীারে সুস্থ হচ্ছেন তিনি। সকলের আশীর্বাদেই শিল্পী ধীরে ধীরে শারীরিকভাবে সুস্থ হচ্ছেন, এমনটাও বলেন তিনি। সেই সঙ্গে অবশ্য এটাও বলে যে, এই রকম কঠিন পরিস্থিতিতে তাঁদের ব্যক্তিগত জীবনকে খুব বেশী খবরের আলোয় নিয়ে না আসতে। এই মুহুর্তে বিশিষ্ট সঙ্গীতশিল্পী লতা মঙ্গেস্করের দ্রুত সুস্থ হয়ে ওঠাচাই তাঁদের একমাত্র কাম্য। বয়স জনিত কারনেই তাঁকে আইসিঅইউ-তে স্পেশাল কেয়ারের রাখা হয়েছে বলেও জানান শিল্পীর ভাইজি। সঙ্গীত শিল্পী লতা মঙ্গেস্করের করোনা আক্রান্তের খবরে তাঁর পরিবারের মধ্যে যেমন উদ্বিগ্ন তৈরি হয়েছিল, ঠিক তেমনই এই লতা অনুরাগীদেরও মনে বিষাদের ছোঁয়া। তাঁর মত একজন প্রবাদপর্তীম শিল্পীর এই বয়সে করোনা আক্রান্তের ঘটনা সকলের মনেই একটা উদ্বেগ সৃষ্টি করেছিল। তবে শনিবার হাসপাতালের তরফে যখন জানান হয়েছে, তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছেন, এমন কি বাইরের থেকে অক্সিজেন সাপোর্টেরও প্রয়োজন পড়ছে না, এই খবরে কিছুটা হলেও স্বস্তি পেয়েছে লতার পরিবার পরিজনরা সহ তাঁর অনুরাগীরা। 

আরও পড়ুন-Lata Mangeshkar: আরও ১০-১২ দিন থাকতে হবে 'ICU'-তে , হাসপাতাল থেকে এখনই ছাড়া পাচ্ছেন না লতা মঙ্গেশকর

আরও পড়ুন-লতা মঙ্গেশকরের কোলে আদরে মত্ত ছোট্ট ঋষি, মুহূর্তে ভাইরাল ছবি

আরও পড়ুন-একরত্তি শিশুর কন্ঠে লতার 'লাগ যা গলে', লাফিয়ে লাফিয়ে ভাইরাল হচ্ছে ভিডিও

আজ তাঁর বয়স পৌঁছেছে ৯২-র কোঠায়। ১৯৪২ সালে মাত্র ১৩ বছর বয়স থেকে একজন সঙ্গীতশিল্পী হিসাবে নিজের কেরিয়ার শুরু করেছিল আজকের সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেস্কর।  ভিন্নস্বাদের ভারতীয় ভাষায় প্রায় ৩০ হাজারের বেশি গান গেয়েছেন কোকিল কন্ঠী লতা মঙ্গেস্কর। আসমুদ্র হিমাচল তাঁর কন্ঠের জাদুতে মুদ্ধ তা বলাই বাহুল্য। 


 

Read more Articles on
Share this article
click me!