'আমার হৃদয় স্পর্শ করত, মন ভাল করে দিত', দিলীপ কুমারের মৃত্যুতে শোকপ্রকাশ গৌতম ঘোষের

  • ভারতীয় সিনেমায় নক্ষত্র পতন, প্রয়াত দিলীপ কুমার
  • হাসপাতালে দীর্ঘদিন ভর্তি ছিলেন প্রবীণ এই অভিনেতা 
  • ' তার উপস্থিতি আমাদের জীবনে আনন্দ নিয়ে আসত' 
  • দিলীপ কুমারের মৃত্যুতে শোক প্রকাশ গৌতম ঘোষের

Ritam Talukder | Published : Jul 7, 2021 6:43 AM IST / Updated: Jul 07 2021, 12:32 PM IST

দিলীপ কুমারের মৃত্যুতে শোক প্রকাশ পরিচালক গৌতম ঘোষের। মৃত্যুকালীন বয়েস হয়েছিল ৯৮ বছর। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। বুধবার সকাল সাড়ে সাতটা নাগাদ মুম্বইয়ের হাসপাতালে মৃত্য হয় দিলীপ কুমারের। তাঁর মৃত্যুতে মন খুললেন বিশিষ্ট পরিচালক গৌতম ঘোষ। 

আরও পড়ুন, 'অভিনয় দক্ষতার জন্য আগামী প্রজন্ম মনে রাখবে দিলীপকুমারকে', শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

 


গৌতম ঘোষ জানিয়েছেন,  আমি দিলীপ কুমারের একজন বিরাট ফ্য়ান। তাঁর উপস্থিতি আমাদের জীবনে আনন্দ নিয়ে আসত। ওর এত ছবি দেখেছি ভাবা যায় না। শুধু ওর প্রথম ছবি 'জোয়ার ভাটা' আমার দেখা হয়নি। একটা সময় আমি হিন্দি ছবি খুব একটা দেখতাম না। কিন্তু দিলীপ কুমারের ছবি হলে আমি দেখতে যেতাম। কারণ কোথাও যেন তিনি আমার হৃদয় স্পর্শ করত, আমার মন ভালো করে দিত। ওর বাচন ভঙ্গি এবং একটা অদ্ভুত ভদ্র উপস্থিতি আমার কাছে খুব ভাল লাগত। উনি বেশি ছবি করতেন না। যে কটা ছবি করতেন, তার জন্য খুব সুন্দর করে হোম ওয়র্ক করতেন, আমি সেটা শুনেছি ঋষিদার (পরিচালক)  কাছে। খুব বিনয়ী একজন মানুষ। ওয়ান্ডারফুল অ্যাক্টর। চরিত্রটাকে বিশ্বাসযোগ্য করে তুলতেন। নিজে ভাল গান গাইতে পারতেন। গানে সুন্দর লিপ দিতে পারতেন। উনি চলে গেলেন। বড়ই দুঃখ্যের খবর', বার্তা গৌতম ঘোষের। 

আরও পড়ুন, 'দিলীপ কুমার জীবনের বৃত্তটা সম্পূর্ণ করে গিয়েছেন', 'দেবদাস' নিয়ে স্মৃতির শহরে কৌশিক সেন

 


 উল্লেখ্য, মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে দীর্ঘদিন ধরেই ভর্তি ছিলেন প্রবীণ এই অভিনেতা। শেষ সময়ে এই বর্ষীয়ান অভিনেতার পাশে ছিলেন তাঁর স্ত্রী সায়রা বানু। ৩০ জুন শ্বাসকষ্টের জন্য আবারও দিলীপ কুমারকে হাসপাতালে ভর্তি হতে হয়। তার আগের দিন রাত থেকে ৯৮ বছরের এই অভিনেতার শ্বাসকষ্ট শুরু হয়।  মুম্বাইয়ের খার-এ 'হিন্দুজা হাসপাতাল'-এর আইসিইউ তে ভর্তি করা হয় অভিনেতা দিলীপ কুমারকে। এর আগে ৬ জুন এই একই হাসপাতালে ভর্তি হয়েছিলেন দিলীপ কুমার। তখনই জানা গিয়েছিল, করোনা নয়, জল তাঁর ফুসফুসে জল জমেছে। তখন তাঁর ট্যুইটার হ্যান্ডেলে জানানো হয়, কোনও গুজবে যেন কান না দেওয়া হয়। ভালো আছেন অভিনেতা। তার  ১২ দিন পর ছাড়া পেয়েছিলেন তিনি। কিন্তু এবার শেষ রক্ষা হল না। চির ঘুমের দেশে দিলীপ কুমার।

 

 আরও পড়ুন, ভরা বর্ষায় সর্ষে ইলিশ, সঙ্গে ২-৩ দিনের সফর, নয়া ভাবনায় 'হিলশা ট্যুরিজম'

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

Share this article
click me!