Happy Birthday Lata Mangeshkar, জন্মদিনে ফিরল ভারতরত্ন স্মৃতি, নেট দুনিয়ায় ট্রেন্ড লেজেন্ড ভিডিও

সকাল থেকে নেট দুনিয়ায় ট্রেন্ডে লতা মঙ্গেশকর। ফিরে ফিরে আসছে ভক্তদের পোস্ট, শুভেচ্ছা বার্তা জানিয়ে তুলে ধরলেন ভারত রত্ন প্রসঙ্গ।

Jayita Chandra | Published : Sep 28, 2021 4:18 AM IST / Updated: Sep 28 2021, 10:16 AM IST

সালটা ছিল ২০১২, গোটা বিশ্ব জুড়ে সেলিব্রেট করেছিল একজন কিংবদন্তি গায়িকার  (Singer)  সুবর্ণ সফর। তিনি আর কেউ না, সকলের প্রিয় লতা জি (Lata Mangeshkar)। লতা মঙ্গেশকর, যাঁর সুরেলা কণ্ঠের সুর প্রতিটা মানুষের মনে চিরস্থায়ী জায়গা করে নিতে সময় নেয় না খুব বেশি। প্রতিটা বিভাগের দক্ষ গুণীজনেরা এদিন এসেছিলেন এক ছাদের তলায়।

 

 

সেলিব্রেশন হয়েছিল ১০০টি দেশ মিলে, শচীন তেন্ডুলকর (Sachin Tendulkar)  অনুরোধ করেছিলেন তু জাহা জাহা চলে গা গানটি দু লাইন গাইতে। মুহূর্তে সকলে চেয়ার ছেড়ে উঠে দাঁড়িয়ে সম্মান জানিয়েছিলেন প্রবীণ শিল্পীকে। এক দিকে যেমন এদিন এই ভিডিও উঠে এলো, ঠিক তেমন ভাবেই উঠে এলো সেই গুণী শিল্পীর সম্মানে হাতে তুলে দেওয়া  ভারতরত্ন (Bharat Ratna) স্মৃতি।

আরও পড়ুন- নেট দুনিয়ায় শুভশ্রী এখন হটকেক, একের পর এক এলিগেন্ট লুকে পোস্ট টলিডিভার

আরও পড়ুন- 'মিনি'-র ফার্স্ট লুকে বাজিমাত মিমির, সেলুলয়েডে বন্ধুত্বের অন্য় রঙ ছড়াবে মৈনাক ভৌমিক

আরও পড়ুন- পাহাড় কোলে শ্যুটিং শেষে তুমুল সেলিব্রেশন, প্রকাশ্যে দেব-রুক্মিনীর নাগিন ডান্স

 

সেই লেজেন্ডের আজ জন্মদিন। সকাল থেকে নেট দুনিয়ায় ট্রেন্ডে লতা মঙ্গেশকর। ফিরে ফিরে আসছে ভক্তদের পোস্ট, শুভেচ্ছা বার্তা জানিয়ে তুলে ধরলেন ভারত রত্ন প্রসঙ্গ। সমুদ্রের ধারেও তৈরি করা হল লতা মঙ্গেশকরের ছবি, স্যান্ড আর্টে সাত সকালে ফুঁটে উঠল শুভ জন্মদিন লতা দিদি। 

 

 

২৮ সেপ্টেম্বর, ১৯২৯ সালে জন্মগ্রহণ করেছিলেন লতা মঙ্গেশকর। প্রবীণ এই শিল্পী বর্তমানে সুর থেকে খানিক সরে গেলেও, তাঁর জীবন সফরের পরতে-পরতে রয়ছে জড়িয়ে একের পর এক কিংবদন্তি সৃষ্টিরা। ৭ দশকেরও বেশি সময় ধরে গান গেয়েছেন তিনি। ১০০০টিরও বেশ ছবিতে রয়েছে তাঁর কণ্ঠের গান, ২৫০০০-এর বেশি রয়েছে গান, এখানেই চমক শেষ নয়, ৩৫টিরও বেশি ভাষায় গান গেয়ে সকলের মন জয় করেছেন তিনি। 

    

 

Share this article
click me!