নিজের বায়োপিক দেখে কি প্রতিক্রিয়া দিলেন মিতালি? ইনস্টাগ্রামে নিজের প্রতিক্রিয়া জানালেন গল্পের আসল নায়িকা!

মুক্তি পেয়েছে 'সাবাস মিঠু'-র ট্রেলার, ভারতীয় প্রাক্তন মহিলা ক্রিকেটর মিতালি রাজের জীবনী এটি। ট্রেলার টি এর মধ্যেই খুবই প্রশংসিত হয়েছে,  নিজের আত্মজীবনী দেখে কি প্রতিক্রিয়া দিলেন মিতালি?ইনস্টাগ্রামে জানালেন নিজের প্রতিক্রিয়া।

Abhinandita Deb | Published : Jun 20, 2022 2:08 PM IST

কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার এবং প্রাক্তন অধিনায়ক মিতালি রাজের জীবনের উপর ভিত্তি করে নির্মিত বায়োপিক 'সাবাস মিঠু'-এর ট্রেলার সোমবার মুক্তি পেয়েছে, ভক্তদের মধ্যে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে।মিতালি রাজ, যিনি সম্প্রতি তাঁর অবসর ঘোষণা করেছেন, তার ২৩ বছরের দীর্ঘ ক্যারিয়ার ছিল যেখানে তিনি ১০,০০০ রান করেছেন এবং বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছেন।মিতালি রাজের চরিত্রে তাপসী পান্নু অভিনীত এই মুভিটি ক্রিকেটারের অনুপ্রেরণাদায়ক যাত্রা অনুসরণ করে এবং কীভাবে তিনি সমস্ত প্রতিকূলতাকে পরাজিত করে নারী ক্রিকেটে ভারতের অন্যতম সফল নাম হয়ে ওঠেন তাই তুলে ধরেছে ।সাবাস মিঠুর ট্রেলারটি শুরু তে দেখা যাচ্ছে, তরুণ মিতালি কে দিয়ে, যার খেলাধুলায় গভীর আগ্রহ কিন্তু কারুর কাছে উৎসাহ পায়নি সে। সৌভাগ্যবশত তাঁর জন্য, তাঁর কোচ (বিজয় রাজ অভিনয় করেছেন) তাঁর ক্রিকেটিং দক্ষতা সনাক্ত করেন এবং তাকে তাঁর টিমে নিয়ে নেন। গল্পটি তাঁর সংগ্রাম অনুসরণ করে, কীভাবে তিনি টিম ইন্ডিয়াতে তাঁর স্থান নিশ্চিত করেছিলেন এবং কীভাবে তিনি এমন একটি যাত্রা শুরু করার জন্য সমস্ত প্রতিকূলতার সাথে লড়াই করেছিলেন যা ভারতীয় মহিলা ক্রিকেটকে অত্যন্ত প্রয়োজনীয় স্বীকৃতি দিয়েছে।

আরও পড়ুন,করণ জোহরের বিরুদ্ধে গল্প চুরির অভিযোগ, কপিরাইট মামলায় ফাঁসলো যুগ যুগ জিও, ছবি যাচাই হবে রাচি কোর্টে!

আরও পড়ুন,এটিই জাহ্নবীর পারফেক্ট ফিগারের রহস্য! সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করলেন নিজেই, সঙ্গে রইলো তাঁর কিছু হট ফটোশ্যুটের ছবি!

সৃজিত মুখোপাধ্যায় দ্বারা পরিচালিত, 'সাবাস মিঠু'র ট্রেলারটি কেবল সিনেমা-দর্শক এবং ক্রিকেটপ্রেমীদের কাছ থেকে নয় বরং এই মুহূর্তে গল্পের আসল নায়িকা - মিতালি রাজ নিজেই ইতিবাচক প্রতিক্রিয়া দিয়েছেন।টুইটারে, আইকনিক ক্রিকেটার ট্রেলারটি শেয়ার করেছেন এবং বলেছেন, 'একটি খেলা, এক দেশ, এক উচ্চাকাঙ্ক্ষা… আমার স্বপ্ন! দলের প্রতি কৃতজ্ঞ এবং আপনাদের সবার সাথে আমার গল্প শেয়ার করতে পেরে উত্তেজিত!' তিনি আরও লেখেন, 'একজন উচ্চাকাঙ্ক্ষী নারীর থেকে কেউ শক্তিশালী নয়, এটি একটি মেয়ের স্বপ্নের গল্প বলে , যে তাঁর স্বপ্নের পিছনে ধাওয়া করে একটি ব্যাট নিয়ে এবং জেন্টলম্যানেদের গেম বদলে দেয়'।

 

বিশ্বের দরবারে ভারতীয় ক্রিকেট তথা মহিলা দের মাথা উঁচু করেছেন তিনি।রাজ ২০১৭ সালে উইজডেন লিডিং উইমেন 'ক্রিকেটার ইন দ্য ওয়ার্ল্ড', ২০০৩ সালে 'অর্জুন পুরস্কার', ২০১৫ সালে পদ্মশ্রী এবং ২০২১ সালে 'মেজর ধ্যানচাঁদ খেল রত্ন' সহ বেশ কয়েকটি জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কারের প্রাপক।

ট্রেলারে মহিলা ক্রিকেট দলের তাদের নিজস্ব পরিচয় তৈরির লড়াইও দেখানো হয়েছে। প্রাক্তন ক্রিকেটর এবং বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় তাঁর সোশ্যাল মিডিয়া প্রোফাইলে ট্রেলার টি পোস্ট করেছেন। ট্রেলারে বিশেষ আকর্ষণ করে তাপসির মুখে ডায়লগ টি, 'নাজারিয়া বদলো, খেল বদলগেয়া'(দৃষ্টিভঙ্গি বদলালে খেলা বদলে যাবে)' যা পুরুষশাসিত সমাজে নারী-শক্তির এক দৃঢ় বার্তা দেয়।
 

Read more Articles on
Share this article
click me!