Asianet News BanglaAsianet News Bangla

করণ জোহরের বিরুদ্ধে গল্প চুরির অভিযোগ, কপিরাইট মামলায় ফাঁসলো যুগ যুগ জিও, ছবি যাচাই হবে রাচি কোর্টে!

মুক্তির আগেই বাঁধলো বিপত্তি, করণ জোহর প্রযোজিত যুগ যুগ জিও-র উপর লাগু হলো কপিরাইট ক্লেম, ধর্মা প্রোডাকশনের বিরুদ্ধে কপিরাইট মামলা করা হলো। রাচি কোর্টের নির্দেশ অনুযায়ী মুক্তির আগে,কোর্টে প্রদর্শিত হবে ছবি টি।

Jug Jug Jeeyo falls in Copyright Claim, Rachi Court wants to see the movie anbad
Author
Kolkata, First Published Jun 20, 2022, 6:22 PM IST

বরুণ ধাওয়ান এবং কিয়ারা আদভানি-অভিনীত 'জুগ যুগ জিও' মুক্তির আগে থেকেই অবিরাম বিতর্কে রয়েছে। করণ জোহরের বিরুদ্ধে ছবিতে গান চুরির অভিযোগ উঠেছে এবং ছবির গল্প নকল করারও অভিযোগ উঠেছে। ছবিটির কাহিনী নিয়ে কপিরাইট মামলার মধ্যে, রাঁচি সিভিল কোর্ট একটি গুরুত্বপূর্ণ আদেশ দিয়েছে। রাঁচি সিভিল কোর্টের কমার্শিয়াল কোর্টের দেওয়া নির্দেশ অনুসারে, সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তির আগে আদালতে প্রদর্শিত হতে হবে।

এর আগে সোশ্যাল মিডিয়া তেও ছবির কিছু গান নিয়ে ট্রোলিং শুরু হয়। 'দুপাট্টা' ছাড়াও ছবি তে আরও দুটি গান আছে যা পুরোনো গানের রিমেক, সেই নিয়ে সোশ্যাল মিডিয়ায় কিছু মানুষ করণ জোহর কে উদ্দেশ্য করে ট্রোলিং শুরু করেন ছবি তে কোনো নতুন গান ব্যবহার না করায়।

আরও পড়ুন,এটিই জাহ্নবীর পারফেক্ট ফিগারের রহস্য! সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করলেন নিজেই, সঙ্গে রইলো তাঁর কিছু হট ফটোশ্যুটের ছবি!

আরও পড়ুন,প্রকাশ হলো 'সাবাস মিঠুর ট্রেলার', মিতালি রাজের ভূমিকায় অনবদ্য তাপসী, টেক্কা দেবে কি চাকদা এক্সপ্রেস কে?

রাঁচির দেওয়ানি আদালতে পিটিশন দায়ের করেছেন বিশাল সিং নামে এক ব্যক্তি। তাঁর  আবেদনে তিনি দাবি করেন, ধর্ম প্রোডাকশন তাঁর গল্প চুরি করে 'জুগ যুগ জিয়ো' নামে একটি ছবি তৈরি করেছে। মামলার শুনানির সময়, আবেদনকারীর আইনজীবী বলেছিলেন যে বিশাল সিংয়ের লেখা গল্পটি ধর্ম প্রোডাকশনের সঙ্গে ভাগ করা হয়েছিল, তবে তাঁর গল্প ব্যবহার করে 'জুগ জুগ জিয়ো' ছবিটি অনুমতি ছাড়াই তৈরি করা হয়েছে বলে অভিযোগ।

আবেদনকারী আরও ১.৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছেন, ছবিটির মুক্তির উপর স্থগিতাদেশ চেয়েছেন, আরও বলেছেন যে ছবিটি মুক্তির আগে আদালতে দেখানো হবে। এই বিষয়ে একটি আদেশ জারি করে, রাঁচি আদালত মঙ্গলবার আদালতে ছবিটি প্রদর্শনের নির্দেশ দেয়।

আবেদনকারী বিশাল সিংয়ের মতে, তিনি 'পান্নি রানী' নামে একটি গল্প লিখেছিলেন এবং ধর্ম প্রোডাকশনের সৃজনশীল প্রধান সৌমেন মিশ্রের সাথে গল্পটি শেয়ার করেছিলেন। তিনি অভিযোগ করেন যে ধর্ম প্রোডাকশন তার গল্পের উপর একটি চলচ্চিত্র তৈরি করেছিল, কিন্তু পরে প্রোডাকশন তাঁর গল্প ব্যবহার করে 'জুগ জুগ জিয়ো' নামে একটি চলচ্চিত্র তৈরি করে। বিশাল সিং তখন ধর্মা প্রোডাকশন প্রাইভেট লিমিটেডের বিরুদ্ধে কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগে মামলা করার সিদ্ধান্ত নেন।

জুগ জুগ জিয়োতে ​​অভিনয় করেছেন বরুণ ধাওয়ান এবং কিয়ারা আদভানি। এতে অভিনেতা অনিল কাপুর এবং নীতু কাপুরও রয়েছেন। একটি পারিবারিক নাটক, জুগ জুগ জিয়ো শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা।কিন্তু তাঁর আগেই বিপত্তি বাঁধলো।

Follow Us:
Download App:
  • android
  • ios