সেরা অভিনেতার তকমা কৃতি শ্যানন, ভিকি কৌশল দের, এক নজরে আইফা ২০২২-এর বিজয়ী তালিকা

আইফা ২০২২ দুর্দান্ত আড়ম্বর এবং প্রদর্শনের সঙ্গে শুরু হয়েছিল। হোস্ট হিসাবে সলমন খান ছিলেন নিখুঁত। শাহিদ কাপুর ও নোরা ফাতেহির ডুয়েট পারফরম্যান্সও ছিল এবারের অন্যতম আকর্ষণ । এর মাঝেসামনে এসেছে আইফা ২০২২ এর বিজয়ী দের নামের তালিকা, আপনারও নিশ্চয় জানতে ইচ্ছা করছে  আইফা ২০২২-এর সম্মানপ্রাপকদের তালিকাটা।
 

Abhinandita Deb | Published : Jun 6, 2022 5:05 AM IST / Updated: Jun 06 2022, 10:54 AM IST

দুবাই এর আবুধাবিতে বসেছিল আইফা ২০২২-এর আসর। যেমন আশা করা হয়েছিল ঠিক তেমন ভাবেই সেজে ওঠে আইফার মঞ্চ। মহামারি শেষে ঠিক দু'বছর পর আবার অনুষ্ঠিত হতে দেখা গেল এই ঝাঁ-চকচকে অ্যাওয়ার্ড সেরেমনি। ২ জুন ই আইফা কমিটির পক্ষ থেকে এর অফিসিয়াল ঘোষণা করা হয়েছিল। 

আইফা ২০২২ দুর্দান্ত আড়ম্বর এবং প্রদর্শনের সঙ্গে শুরু হয়েছিল। হোস্ট হিসাবে সলমন খান ছিলেন নিখুঁত। শাহিদ কাপুর ও নোরা ফাতেহির ডুয়েট পারফরম্যান্সও ছিল এবারের অন্যতম আকর্ষণ । এর মাঝে সামনে এসেছে আইফা ২০২২ এর বিজয়ী দের নামের তালিকা, আপনারও নিশ্চয় জানতে ইচ্ছা করছে  আইফা ২০২২-এর সম্মানপ্রাপকদের তালিকাটা। 

আমরা সবাই যে মুহূর্তটির জন্য অপেক্ষা করছিলাম , অনুমান করতে পারেন কোন তারকা এবং কোন চলচ্চিত্রটি সবচেয়ে বেশি পুরস্কার জিতেছে? 
বলার অপেক্ষা রাখে না , সিদ্ধার্থ মালহোত্রা এবং কিয়ারা আদবাণী অভিনীত শেরশাহ আইফা ২০২২-এ এবার সর্বাধিক পুরস্কার জিতেছে এবং সেটাও বিভিন্ন ক্যাটাগরি তে।

আপনাদের জন্য রইল বহু প্রতীক্ষিত আইফা ২০২২ এর বিজয়ী তালিকা

বেস্ট পিকচার ক্যাটাগরির  পুরস্কার জিতেছে শেরশাহ, এই ছবির জন্য পুরস্কার পেয়েছে হিরু ইয়াশ জোহর, অপূর্ব মেহেতা, সাব্বির বকসওলা, অজয় শাহ, হিমাংশু গান্ধী শেরশাহ সিনেমাটির জন্য।
বেস্ট ডিরেক্টরের পুরস্কার জিতেছেন বিষ্ণুবর্ধন "শেরশাহ" এর জন্য।
সেরা  অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন কৃতি শ্যানন মিমি ছবিটির জন্য।
বেস্ট এক্টর  (মেল )এর পুরস্কার জিতেছেন ভিকি কৌশল উধম সিং সিনেমা টির জন্য।
বেস্ট সাপোর্টিং রোল বা সহ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন  সাই তামহানকার "মিমি" র জন্য।
এবং সেরা সহ অভিনেতা পুরুষ দের মধ্যে জয়ী পঙ্কজ ত্রিপাঠি( লুডো)।
শ্রেষ্ঠ সুরকার পুরস্কার জিতেছেন  এ.আর রেহমান আতরাংগি রে গানের জন্য এছাড়া তানিষ্ক বাগচী, জ্যাসলিন রয়াল, জাভেদ-মহসিন, বিক্রম মন্তোষে, বি প্রাক পুরস্কৃত হয়েছেন শেরসাহের "জানি" গান টির জন্য।
 সেরা প্ল্যেব্যাক গায়ক ও গাজিকার পুরস্কার পেয়েছেন আসিস কৌর ও জুবিন নৌটিয়াল শেরসাহের "রাতা লাম্বিয়া" গান টির জন্য।
বেস্ট স্টোরি( অরিজিনাল) জন্য পুরস্কার পেয়েছেন অনুরাগ বসু (লুডো), বেস্ট এড্যাপ্টেড স্টোরির পুরস্কার প্রাপ্ত হয়েছেন কবির খান, সঞ্জয় পূরণ সিং চৌহান "83" সিনেমাটির জন্য।
বেস্ট লিরিসিস্ট এর তকমা পেয়েছেন কৌসর মুনির "লেহেরে দো"(83) গানটির জন্য।
"বানটি ঔর বাবলি" সিনেমার জন্য সর্বরী ওয়াঘ পুরস্কৃত হয়েছেন "বেস্ট ডিবেট ফিমেল" হিসেবে।
ওপর দিকে সুনীল সেটটির পুত্র অহন সেটটি বেস্ট ডিবেট মেল এর পরিষ্কার জিতে নিয়েছেন "তারাপ ২" সিনেমা টি তে অভিনয় করে।
এছাড়াও অন্য ক্যাটাগরি গুলি ছিল টেকনিক্যাল এওয়ার্ড, বেস্ট স্টোরি ,স্ক্রীন প্লে, ডায়লগ, সিনেম্যাটোগ্রাফি এবং এডিটিং।

অনুষ্ঠান শুরুর আগে রাজকীয় মেজাজে ঐশ্বরিয়া রাই বচ্চন এবং অভিষেক বচ্চন আইফা ২০২২ রেড কার্পেটে হাতে হাত রেখে হেঁটে আসতে দেখা গেল এবং একে অপরের সঙ্গে পোজ ও দিলেন জুনিয়র বচ্চন দম্পতি, অসম্ভব সুন্দর দেখাচ্ছিল তাঁদেরকে, উল্লেখযোগ্য বিষয় যে সলমন এবং অভিষেক একে অপরের থেকে একটি আসনের তফাতে আলাদা বসেছিলেন। যদিও তাদের মধ্যে কোনও কথা বার্তা চোখে পড়েনি। বনি কাপুর, মমতা মোহনদাসের মতো বেশ কয়েকজন তারকা বলিউড বনাম দক্ষিণ বিতর্ক সম্পর্কে কথা বলেছেন।  এবারের আইফার বিশেষ আকর্ষণ ছিল  নোরা-শাহিদ এর চোখ ধাঁধানো পারফরম্যান্স, এছাড়াও, টাইগার শ্রফ, সারা আলি খান এবং অনন্যা পান্ডের মতন নতুন প্রজন্মের অভিনেতা অভিনেত্রীরাও এবার মঞ্চ কাঁপিয়েছেন। তাঁদের চোখ ধাঁধানো পারফরম্যান্স বুঁদ করেছে দর্শকদের। 

আরও পড়ুন- কেকের মৃত্যুতে বাংলাকে দায়ী করা একটি চক্রান্ত, দাবি অভিজিৎ ভট্টাচার্য্যের

আরও পড়ুন- ক্ষুদে ফ্যানের সঙ্গে 'নাচ মেরি রানি'-তে কোমর দোলালেন নোরা ফতেহি, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও


 

Read more Articles on
Share this article
click me!