সুশান্তের যে কোনও ছবি দেখলেই মিলবে একটুকরো সুশান্ত, মুখ খুললেন কেদারনাথ ছবির লেখক

  • সুশান্তের মৃত্যু ভুলিয়েছে সুশান্তের অবদান
  • সকলেই এক অন্য সুশান্তে মগ্ন 
  • অথচ তাঁর প্রাণবন্ত চরিত্রের মাঝেও আছে অভিনেতা
  • মুখ খুললেন কেদারনাথ ছবির লেখক

Jayita Chandra | Published : Jun 7, 2021 7:57 AM IST

সুশান্ত নয়, পরিচয় যেন ঠিক মনসুর। এভাবেই কেদারনাথ ছবিতে নিজেকে নিংড়ে দিয়েছিলেন সুশান্ত সিং রাজপুত। কেবল কেদার নাথই নয়, ধোনিতে ধোনি হয়ে ওঠা, ছিঁছড়ে থেকে শুরু করে রাবতা, প্রতিটা চরিত্রতেই যেন তিনি নিজেকে ১০০ শতাংশের বেশি ভেঙে গড়েছেন, সব চরিত্রই এক কথায় দেখলে মনে হয়, এটাই তো সুশান্ত, মুখের হাসি থেক চলন বলন কথা, চরিত্রে-অভিনয়ে মিলে মিশে একাকার। 

আরও পড়ুন - পাক-ধারাবাহিকে রবীন্দ্রসঙ্গীত, সাদা কালো ফ্রেমে অনবদ্য সাংস্কৃতিক মেলবন্ধনে মুগ্ধ নেটবাসী

এক গুণী শিল্পীর কদর হারাচ্ছে সাধারণ মানুষ। গত এক বছরে কেবলই সুশান্তের মৃত্যু, অবসাদ, মাদক এই দেখেছে সকলে। কিন্তু এর বাইরে যে সুশান্ত এক বিশাল জগত নিয়ে ছিল, প্রতিটা চরিত্রে যে সুশান্ত আজও জীবিত তা সেলিব্রেশনের কথা ভুলে গিয়েছে অনেকেই। প্রায় এক বছর হতে যায় সুশান্ত আর নেই, এবার তাঁর সেই কঠোর পরিশ্রম-সৃষ্টির কথাই তুলে ধরলেন কেদারনাথ ছবির লেখক কণিকা ধিলন। 

কণিকার কথায়, তিনি সুশান্তকে যে টুকু দেখেছেন, একটা গল্পকে দাঁড় করাতে তিনি ঠিক যতটা পরিশ্রম করে থাকেন, তাঁর থেকে অনেকগুণ বেশি পরিশ্রম করতেন সুশান্ত। প্রতিটা চরিত্রেই একটুকরো সুশান্তকে পাওয়া যায়। ছবির মধ্যে প্রাণ ঢেকে অভিনয় করতেন তিনি, একটা অভিনেতার ঠিক যতটা করার কথা, তার থেকেও বেশি নিজেকে উজার করে দিতেন, হোমওয়ার্ক করতেন, যা ছবিকে এক অন্য মাত্রায় পৌঁছে দিত। 

Share this article
click me!