বাংলার বিধ্বংসী আমফান নিয়ে নেই কোনও মিডিয়া কভারেজ, গর্জে উঠেলন করিনা

  • আমফান সাইক্লোনে বিধ্বস্ত পশ্চিমবঙ্গ
  • ঝড়ের প্রকোপে প্রাণ, বাড়ি হারিয়েছে অসংখ্য মানুষ
  • পশ্চিমবঙ্গের বিধ্বস্ত ছবি শেয়ার করেছেন করিনা কাপুর
  • জাতীয় সংবাদমাধ্যমে আমফানের বিষয়ের কোনও খবর না থাকায় গর্জে উঠলেন অভিনেত্রী

Adrika Das | Published : May 22, 2020 3:10 PM IST / Updated: May 22 2020, 09:32 PM IST

রাতারাতি আমফানের কারণে ছাড়খাড় হয়ে গেল পশ্চিমবঙ্গের বিভিন্ন অংশ। ক্ষতিগ্রস্থ হয়েছে ওড়িশাও। ভুবনেশ্বরের ক্ষতি নিয়ে জাতীয় সংবাদমাধ্যমে খবর হলেও, বাংলাকে উল্লেখই করেনি অধিকাংশ মিডিয়া। সেই নিয়ে সোশ্যাল মিডিয়ায় জোর গুঞ্জন। প্রতিবাদের ঝড় তুলেছে বাংলার বহু মানুষ। সেই প্রতিবাদে এবার হাজির হলেন বলিউড অভিনেত্রী করিনা কাপুর খান। এক থেকে দুটি ন্যাশানাল মিডিয়া ছাড়া বাংলার বিধ্বংসী অবস্থাকে উল্লেখই করা হয়নি কেন। প্রশ্ন তুলেছেন করিনা।

আরও পড়ুনঃ'মাথায় বন্দুক ঠেকিয়ে ধর্ষণ করে আমায়', শেহনাজের বাবার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ মহিলার

ইতিমধ্যেই করিনার প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। যে সকল মানুষেরা প্রতিবাদ শুরু করেছিল সোশ্যাল মিডিয়ায় তাদের পাশে এসে দাঁড়ালেন করিনা। বাংলার বিভিন্ন বিধ্বস্ত ছবি শেয়ার করেছেন তিনি। ক্যাপশনে লিখেছেন এবার ভাবা উচিত। হ্যাশট্যাগে বাংলার জন্য প্রার্থনা করার কথা বলেছেন। আরও একটি হ্যাশট্যাগে নো মিডিয়া কভারেজের কথাও লিখেছেন তিনি। করিনার অন্য এক ব্যক্তির পোস্টকে রিপোস্ট করেছিলেন। এখন অভিনেত্রীর পোস্টেও চলছে রিপোস্ট। সকলেই করিনার এই সাহসিকতার সম্মান জানিয়েছে।

আরও পড়ুনঃবাংলার বিধ্বংসী আমফান নিয়ে নেই কোনও মিডিয়া কভারেজ, গর্জে উঠেলন করিনা

পোস্টটিতে বাংলার বিভিন্ন অংশের ছবিতে ধ্বংসস্তুপ উঠে এসেছে। জল জমে চারিদিকে। গাছ ভেঙে পড়ে আছে গাড়ির উপর, ট্রাকের উপর। প্রাণ হারিয়েছে সুন্দরবনের একটি বাঘ, বহু পাখি। এ সমস্ত ছবির সঙ্গেই লেখা রয়েছে, "আমরা শুক্রবারের পার্টি মিস করছি, সাজহোজ করতে পারছি না, একই খাবার খেয়ে খেয়ে মুখ পঁচে গিয়েছে, ডোমেস্টিক ফ্লাইট চলছে না, জিমেও যেতে পারছি, নেটফ্লিক্স দেখে যেতে হচ্ছে বোর হলে, রান্না করে পোস্ট করছি। এই ধরণের জীবন পেয়েও আমরা অভিযোগ করছি। আর বাংলার এই অবস্থা দেখার পর আপনার ঠিক আর কী কী সমস্যা রয়েছে।" পোস্টটি দেখলে সত্যি হয়তো মনে হবে, ঠোঁটের উপর পড়া চুলটার জন্য আমরা বিরক্ত হচ্ছি, এদিকে হাজারও মানুষের বাড়ি ঘর তছনছ হয়ে গিয়েছে।

আরও পড়ুনঃশরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা

আরও পড়ুনঃকী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

আরও পড়ুনঃসাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

Share this article
click me!