হাসপাতালে বাড়তি নিরাপত্তা, চলছে অ্যাগ্রেসিভ থেরাপি, টলারেটিং প্রসিডিউরে লতা মঙ্গেশকর

হাসপাতালের বাইরে কড়া নিরাপত্তা, রবিবার বেলায় অবস্থার অবনতী সুর সম্রাজ্ঞীর। দেশ জুড়ে দ্রুত আরোগ্যর প্রার্থনা। 

Jayita Chandra | Published : Feb 5, 2022 12:08 PM IST / Updated: Feb 05 2022, 11:41 PM IST

এখন আগের থেকে অনেকটাই স্থিতিশীল রয়েছে সুর-সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) শারীরিক অবস্থা। আজ সন্ধেতে তাঁকে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে দেখতে গিয়েছিলেন বোন তথা গায়িকা আশা ভোঁশলে (Asha Bhosle)। দিদিকে দেখে হাসপাতাল থেকে বেরিয়ে একথা জানান তিনি। আর এই খবর শোনার পর কিছুটা হলেও স্বস্তির নিশ্বাস ফেলেছেন লতা অনুরাগীরা। 

টলারেটিং প্রসিডিউরে সুর-সম্রাজ্ঞী

রবিবার বেলা থেকেই বাড়তে থাকে উদ্বেগ। আইসিইউ-তে চিকিৎসা চলছিল লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) । কয়েকদিন আগেই মিলেছিল করোনা নেগেটিভ (COVID 19 Negetive) হওয়ার খবর। কিন্তু নিউমনিয়ার সমস্যায় ভুগছিলেন সুর-সম্রাজ্ঞী। টানা ২৭ দিন  ধরে চলছে লড়াই। তবে অবস্থার হচ্ছিল উন্নতি, যদিও উন্নতির হার ছিল মৃদু, রবিবার ডাক্তারের পক্ষ থেকে জানানো হয়, অবস্থার অবনতি হচ্ছে লতা মঙ্গেশকরের। তড়িঘড়ি আবারও নিয়ে যাওয়া হয় ভেন্টিলেশনে। এদিন বিচ ক্যান্ডি হাসপাতালের (Beach Candy Hospital) পক্ষ থেকে জানানো হয়, চলছে চিকিৎসা, লড়াই চালাচ্ছেন লতা মঙ্গেশকর, চলছে অ্যাগ্রেসিভ থেরাপি, এখনও পর্যন্ত টলারেটিং প্রসিডিউরে সুর-সম্রাজ্ঞী। খবর সামনে আসা মাত্রই বিচ ক্যান্ডি হাসপাতালের সামনে বাড়ানো হয় নিরাপত্তা। নেট দুনিয়ায় ভক্তদের প্রার্থনার পোস্ট মুহূর্তে ছড়িয়ে পড়তে থাকে। 

আইসিইউ-তে লতা

এদিন খবর সামনে আসা মাত্রই বেশ কিছু রাজনীতিবিদদের হাসপাতালে আনাগোনা দেখা যায়। তবে সেই তালিকাতে ছিল না কোনও বলিউড স্টার। করোনার কারণে কারুর সঙ্গে দেখা করা ছিল নিষেধ, সেই সূত্রেই কারুর দেখা মেলে না এদিন বিকেল পর্যন্ত। লতা মঙ্গেশকরের বাড়ি থেকে মাত্র আট কিলোমিটার দূরে অবস্থিত বিচ ক্যান্ডি হাসপাতাল, এখানেই তাই বারে বারে চিকিৎসার জন্য নিয়ে আসা হয় লতা মঙ্গেশকরকে। কয়েকদিন আগেই তাঁকে ভেন্টিলেশন থেকে বার করে নিয়ে আসা হয়। লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) বয়সের কথা মাথায় রেখে কোনও রকমের ঝুঁকি নিতে নারাজ ছিলেন চিকিৎসকদের টিম (Special Medical Team), তাই তাঁরা স্থির করেছিলেন, ভেন্টিলেশন থেকে বার করে নিয়ে আসা হলেও তাঁকে রাখা হবে আইসিইউ-তেই (ICU)। সূত্রের খবর অনুযায়ী করোনার আক্রান্ত (COVID 19) হয়েছিলেন লতা মঙ্গেশকর তাঁর বাড়ির স্টাফের দ্বারাই। তবে চিন্তার কোনও কারণ নেই বলেই জানিয়ে দিয়েছিলেন চিকিৎসক, কেবল দ্রুত সুস্থতার দিকে লক্ষ্য রেখেই রাখা হয়েছে আইসিইউতে রাখা হয়েছিল। তবে হঠাৎই ঘটে ছন্দপতন। 

আরও পড়ুন-Movie Baba Babu O:'বাবা হওয়ার ফায়দাটা পুরো তুলেছি', 'বাবা বেবি ও' নিয়ে একান্ত সাক্ষাৎকারে যিশু

আরও পড়ুন-একদিকে অজয় দেবগণের প্রথম লুক অন্যদিকে ছবির নতুন পোস্টার, ফের খবরে গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি

আরও পড়ুন- FARHAN SHIBANI WEDDING: ৪ বছরের প্রেমিকাকে বিয়ে করতে চলেছেন ফারহান, প্রস্তুতি নিয়ে নেই কোনও রাখ-ঢাক

শরীরে রয়েছে বার্ধক্য জনিত সমস্যা, তার ওপর করোনা, কয়েকদিন আগেই তাঁকে বার করে নিয়ে আসা হয় ভেন্টিলেশন থেকে। প্রতিটা মুহূর্তে লতা মঙ্গেশকরের শরীরস্বাস্থ্যের যাবতীয় খবর ছড়িয়ে পড়ছে নেট দুনিয়ায়। একবার তা নিয়ে মুখ খুলেছিল পরিবার। লতা মঙ্গেশকরের পরিবারের তরফ থেকে জানিয়ে দেওয়া হয় যে, কোনও রকমের গুজবে যেন সকলে কান না দেন। চলছে চিকিৎসা, বর্তমানে তাঁর দ্রুত আরোগ্যর প্রার্থনা দেশজুড়ে।

Read more Articles on
Share this article
click me!