Lata Mangeshkar Health Update: ভেন্টিলেশন থেকে বার করা হল সুর-সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে, কেমন আছেন তিনি

বৃহস্পতিবার সকালেই মিলল স্বস্তির খবর। ভেন্টিলেশন থেকে বার করে নেওয়া হয়েছে সুর-সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে। ৮ জানুয়ারি ভর্তি হয়েছিলেন তিনি মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে। 

Jayita Chandra | Published : Jan 20, 2022 3:49 AM IST / Updated: Jan 20 2022, 09:38 AM IST

গত কয়েকদিন ধরেই সকলের নজর রয়েছে কিংবদন্তী প্রবাদপ্রতিম শিল্পী লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) স্বাস্থ্যের দিকে (Health Update)। একের পর এক আপডেট আসতে থাকজে নিত্যদিন। করোনায় আক্রান্ত (Covid 19 Positive) হয়ে দুসপ্তাহ আগেই হাসপাতালে ভর্তি (Admitted To Hospital)  হয়েছিলেন তিনি। তবে থেকেই চলছিল কঠিন লড়াই। খবর সামনে আসার পরই তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছিল ভক্তমহল। মিলেছিল প্রতিটা মুহূর্তের নতুন বুলেটিন আপডেট, ঠিক কেমন আছেন তিনি! শরীরে রয়েছে বার্ধক্য জনিত সমস্যা, তার ওপর করোনা, তাঁকে ডাক্তারের পরামর্শে রাখা হয়েছিল ভেন্টিলেশনে। বিশেষ মেডিক্যাল টিম নিত্য পর্যবেক্ষণ করে চলেছে তাঁকে। তবে বৃহস্পতিবার সকালেই মিলল স্বস্তির খবর। ভেন্টিলেশন থেকে বার করে নেওয়া হয়েছে সুর-সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে (Lata Mangeshkar)। ৮ জানুয়ারি ভর্তি হয়েছিলেন তিনি মুম্বইয়ের (Mumbai Hospital) একটি বেসরকারি হাসপাতালে। 

তবে লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) বয়সের কথা মাথায় রেখে কোনও রকমের ঝুঁকি নিতে নারাজ চিকিৎসকদের টিম (Special Medical Team), তাই তাঁরা স্থির করেন, ভেন্টিলেশন থেকে বার করে নিয়ে আসা হলেও তাঁকে বর্তমানে রাখা হবে আইসিইউ-তেই (ICU)। সূত্রের খবর অনুযায়ী করোনার আক্রান্ত (COVID 19) হয়েছিলেন লতা মঙ্গেশকর তাঁর বাড়ির স্টাফের দ্বারাই। আশা ভোসলে (Asha Bhosle) এই খবর নিশ্চিত করে জানিয়ে ছিলেন যে, লতা মঙ্গেশকরের দ্রুত আরোগ্য কামনায় বাড়িতে পুজোর আয়োজন করা হয়েছিল। বর্তমানে করোনা পরিস্থিতির জন্য লতা মঙ্গেশকরের সঙ্গে কাউকেই সাক্ষাৎ করতে দেওয়া হচ্ছিল না। তাঁর স্বাস্থ্যের কথা মাথায় রেখেই একাধিক নিয়ম মেনে চলছি বাড়িতে থাকা প্রতিটা সদ্যই। তবুও বছরের শুরুতেই শরীরে থাবা বসিয়েছিল করোনা ভাইরাস। 

আরও পড়ুন- VIRAL JANHVI KAPOOR: মুখে ফেস মাস্ক, সানবার্থে হটকুইন জাহ্নবী, শরীরী ভাঁজে নেটপাড়ায় আগুন

আরও পড়ুন- Lata Mangeshkar Health Update: ICU-তে ভর্তি লতা মঙ্গেশকর অনেকটাই সুস্থ

দেশের বিভিন্ন মহল থেকে লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) সুস্থতা কামনা করে বার্তা শেয়ার করা হচ্ছে, পরিবারের সকলেই অপেক্ষায় কবে সুস্থ হয়ে বাড়ি ফিরবেন লতাজি। তবে চিন্তার কোনও কারণ নেই বলেই জানিয়ে দিয়েছে চিকিৎসক, কেবল দ্রুত সুস্থতার দিকে লক্ষ্য রেখেই রাখা হয়েছে আইসিইউতে। আশা করছেন তাঁরা, শীঘ্রই শারীরিক জটিলকা কাটিয়ে উঠবেন লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। চিকিৎসায় দ্রুত মিলছে সাড়া। এই খবরেই বর্তমানে স্বস্তি ফিরল ভক্তমহলে। এখন অপেক্ষায় দিনগোনা, কবে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরবেন লতা মঙ্গেশকর। 

Read more Articles on
Share this article
click me!