গুজারিশের পর ফের কোরিওগ্রাফারের ভূমিকায় বনশালী, হীরামান্ডির জন্য কেন এমন সিদ্ধান্ত পরিচালকের

পদ্মাবত নির্দেশক সঞ্জয়লীলা বনশালী র নেটফ্লিক্সের আগামী প্রোজেক্ট  হীরামান্ডি। কত্থক ম্যাস্ট্রো বিরজু মহারাজের হঠাৎ প্রয়াণে পরিবর্তন ঘটেছে নাচের কোরিওগ্রাফের ক্ষেত্রেও। বিরজু মহারাজের পরিবর্তে এবার হীরামান্ডির নাচের কোরিওগ্রাফ করার জন্য বনশালীর ভরসার জায়গা ছিল সরোজ খান। সেই ভরসার জায়গাটাও আজ শূণ্য। তাই অগত্যা নিজেই কোরিওগ্রাফারের ভূমিকায় অবতরণ করবেন।

Kasturi Kundu | Published : Mar 5, 2022 11:49 AM IST

পরিচালক (Director) সঞ্জয়লীলা বনসালীর (Sanjayleela Banshali) ভাবনায় সর্বদাই থাকে নতুনত্বের ছোঁয়া। বিভিন্ন ঐতিহাসিক প্রেক্ষাপটে ছবি তৈরি করে বারবার মন জয় করেছেন আপামোর হিন্দি ছবির দর্শকের। পদ্মাবত হোক বা গাঙ্গুবাই কাঠিওয়াদি বা রামলীলা সঞ্জয়ের লীলায় একেবারে বাজিমাত আট থেকে আশি। সদ্য মুক্তিপ্রাপ্ত গাঙ্গুবাই কাঠিওয়াদি দাপিয়ে ব্যবসা করছে বক্সঅফিসে। বড়পর্দায় একসে বরকর এক চমকের পর এবার ওটিটি প্ল্যাটফর্ম (OTT Platform) কাঁপাতে তৈরি বলিউডের (Bollywood) বিশিষ্ট পরিচালক সঞ্জয়লীলা বনশালী (Sanjay Leela banshali)। জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সের সঙ্গে জোটবদ্ধ হয়েছেন পরিচালক। পদ্মাবত নির্দেশক সঞ্জয়লীলা বনশালী র নেটফ্লিক্সের (Netflix) আগামী প্রোজেক্ট  হীরামান্ডি। ছোট ছোট গল্পের আকারে ওয়েব সিরিজের মাধ্যমে হীরামান্ডি শহরের কাহিনি দর্শক দরবারে মেলে ধরার প্রস্তুতি নিচ্ছেন পরিচালক। তার মাঝেই যে খবরটি পাওয়া যাচ্ছে সেটি হল কত্থক ম্যাস্ট্রো বিরজু মহারাজের (Birju Maharaj) হঠাৎ প্রয়াণে পরিবর্তন ঘটেছে নাচের কোরিওগ্রাফের ক্ষেত্রেও। 

সঞ্জয়লীলা বনশালীর ছবিতে নাচের দৃশ্য একটি বিশেষ আকর্ষণ। ওটিটি প্ল্যাটফর্মেও সেই ধারা বজায় রাখছেন পরিচালক। সেই জন্যই বিরজু মহারাজের হঠাৎ প্রয়াণে সমস্যায় পড়ে গিয়েছিলেন পরিচালক। তবে তাঁর মত একজন স্বনামধন্য শিল্পীর পরিবর্তে বনশালীর ভরসার জায়গা কোরিওগ্রাফার সরোজ খান। বিরজু মহারাজের পরিবর্তে এবার হীরামান্ডির নাচের কোরিওগ্রাফ করার জন্য বনশালীর সেই ভরসার জায়গাটাও আজ শূণ্য। তাই অগত্যা নিজেই কোরিওগ্রাফারের ভূমিকায় অবতরণ করবেন। এই বিষয় কিন্তু একটা কথা না বললেই নয়, পরিচালক সঞ্জয়লীলা বনশালী গুজারিশ ছবির মুখ্য চরিত্র ঐশ্বর্য রাই বচ্চনের জন্য নিজেই কোরিওগ্রাফ করেছিলেন। 

চলতি মাস অর্থাৎ মার্চ মাসে থেকেই শুরু হবে সঞ্জয়লীলা বনশলাীর আগামী প্রোজেক্ট হীরামান্ডির কাজ। মুম্বইতে প্রায় ১.৭৫ কোটি টাকার সেট তৈরি করে হবে হীরামান্ডির শ্যুটিং। স্বাধীনতার আগে এই ছোট্ট শহরের অজানা সংস্কৃতি,  সেখানের রেড লাইট এলাকার মেয়েদের কাহিনি সবটাই চিত্রায়িত হবে এই হীরামান্ডি সিরিজে। ভালবাসা থেকে বিশ্বাসঘাতকতা, রাজনীতির আঙ্গিক সবটাই সঞ্জয়ের ভাবনায় ওটিটি প্ল্যাটফর্মের দর্শকের কাছে তুলে ধরবেন তিনি। বনশালীর সেই বিখ্যাত লার্জার দ্যান লাইফের সেট, বহুমুখী চরিত্র আর সেই সঙ্গে পরিচালকের অভাবনীয় ভাবনার মিলনে নেটফ্লিক্সের দর্শক এখন সঞ্জয় ম্যাজিকের অপেক্ষায়। বড় পর্দার পর ওটিটি প্ল্যাটফর্মে দর্শক পরিচালককে কতটা গ্রহণ করে এখন সেটাই দেখার।
 

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'এই চোর TMC-র কাছে কেউ আত্মসমর্পণ করবে না' কোচবিহারে বড় বার্তা শুভেন্দুর!
Suvendu Adhikari : 'নিশীথকে হারাতে EVM বদল করেছে জেলাশাসক' গুরুতর অভিযোগ শুভেন্দুর
Suvendu Adhikari Live: কোচবিহারে ঘরছাড়া বিজেপি কর্মীদের সঙ্গে সাক্ষাৎ শুভেন্দু অধিকারীর
BJP Live : সাংবাদিকদের মুখোমুখি শমীক ভট্টাচার্য, কী অভিযোগ করছেন, দেখুন সরাসরি
Sandeshkhali News | সন্দেশখালীতে আবারও হিন্দুদের উপর হামলা শাহজাহান বাহিনীর, অভিযোগ বিজেপির