বলিউড সফরে সঞ্জয়লীলা বনশালির সিলভার জুবলি, গানে গানে ট্রিবিউট মেলোডি কুইন শ্রেয়ার

 ১৯৯৬ সালে সফর শুরু। তারিখটা ছিল ৯ অগাস্ট, যখন তিনি জানতে পারেন, তাঁর প্রথম ছবি মুক্তি পেয়েছে। তখন তিনি জানতেনও না, যে শুক্রবার করে ছবি মুক্তি ঘটে, ঠিক সকাল নটায়। 

Jayita Chandra | Published : Aug 10, 2021 10:52 AM IST / Updated: Aug 10 2021, 05:32 PM IST

সঞ্জয়লীলা বনশালি, বলিউডে ছবির ঘরানাকে এক অন্যমাত্রায় পৌঁছে দেওয়ার প্রথম সাহস যে মানুষটা দেখিয়েছিলেন। ১৯৯৬ সালে সফর শুরু। তারিখটা ছিল ৯ অগাস্ট, যখন তিনি জানতে পারেন, তাঁর প্রথম ছবি মুক্তি পেয়েছে। তখন তিনি জানতেনও না, যে শুক্রবার করে ছবি মুক্তি ঘটে, ঠিক সকাল নটায়। ছবির নাম খামোশি, যাঁরা চিনতেন, জানতেন তাঁরা সকলেই প্রশংসা করেন, কিন্তু দর্শকদের মনে তা জায়গা করতে পারে না। 

তবে থামার পাত্র ছিলেন না সঞ্জয়লীলা বনশালি। এরপর একে একে অনবদ্য ছবি সকলকে উপহার দিয়েছেন তিনি। যে পথ চলাটা শুরু হয় হাম দিল দে চুকে সনম থেকে। এরপর দেবদাস, রামলীলা, বাজিরাও মস্তানি,একে একে ব্লকবাস্টার ছবি তিনি উপহার দিয়েছেন ভক্তদের। আর এই পথ চলার সঙ্গে অতপ্রতভাবে জড়িয়েছিল শ্রেয়া ঘোষালের মেলোডি। তাঁর কণ্ঠে এক একটি গান যেন আরও এক কদম এগিয়ে দিয়েছে প্রতিটা ছবির মাইলেজ। বলিউডের সেই সুপারস্টার ডিরেক্টরের জন্মদিনেই শুভেচ্ছা জানালেন শ্রেয়া ঘোষাল। 

 

 

একের পর এক গান গেয়ে এক দীর্ঘ পোস্ট করলেন শ্রেয়া ঘোষাল। দেবদাস, থেকে শুরু করে বাজিরাও মস্তানি ছবির গান একের পর এক গেয়ে শোনালেন তিনি। মুহূর্তে তা সকলের নজর কাড়ে। শ্রেয়ার এই পোস্টে সঞ্জয়লীলা বনশালির ছবির সেরা কিছু ছবির গানের কোলাজই উপহারে দিলেন। মুহূর্তে ছড়িয়ে পড়ল সেই ভিডিও। 

 

Share this article
click me!