জামিন পেলেন সিদ্ধার্থ পিঠানি, সুশান্তের মৃত্যু -রহস্যের অন্যতম অভিযুক্ত, উপযুক্ত প্রমাণের অভাবে বেকসুর খালাস?

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলার সঙ্গে জড়িত মাদক চক্রের অন্যতম অভিযুক্ত সিদ্ধার্থ পিঠানি কে জামিন দিলো বোম্বে হাইকোর্ট। নির্দিষ্ট প্রমাণের অভাবে জামিন দেয়া হলো বলে জানানো হয়েছে।
 

Abhinandita Deb | Published : Jul 4, 2022 11:26 AM IST

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলার সঙ্গে  সম্পর্কিত মাদক মামলায় গ্রেপ্তার হওয়া প্রাক্তন ফ্ল্যাটমেট সিদ্ধার্থ পিঠানি কে সোমবার বোম্বে হাইকোর্ট জামিন দিয়েছে। তাঁর জামিন শুনানির সময় পিঠানি দাবি করেন যে তাঁকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। উল্লেখ্য, সুশান্তের প্রাক্তন বান্ধবী রিয়া চক্রবর্তী, যিনি ইতিমধ্যেই জামিনে রয়েছেন, তিনিও এই মামলার একজন অন্যতম অভিযুক্ত। বিচারপতি ভারতী ডাংগ্রের একক বিচারকের বেঞ্চ ৫০,০০০ টাকার বন্ডে পিঠানি কে জামিন দেয়। নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) ২০২১ সালের মে মাসে হায়দরাবাদ থেকে পিথানিকে গ্রেপ্তার করেছিল এবং বিচার বিভাগীয় হেফাজতে রাখা হয়েছিল তাঁকে।

অন্যান্য অভিযোগ ছাড়াও, এনসিবি নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্টেন্সেস (এনডিপিএস) এর ধারা 27 (এ) (অবৈধ ট্র্যাফিক এবং অপরাধীদের আশ্রয় দেওয়া)-এর অধীনে পিঠানির বিরুদ্ধে মামলা করেছিল। সংস্থাটি দাবি করেছে যে তাঁদের কাছেথাকা  রেকর্ডের তথ্য  প্রাথমিকভাবে প্রমাণ করে যে পিঠানি মাদক বা নিষিদ্ধ পণ্য সংগ্রহ, পরিবহন, বিক্রয়, ব্যবহার এবং প্রস্তুতিতে জড়িত ছিল। বিশেষ এনডিপিএস আদালতের বিচারক ডিবি  গত বছরের ডিসেম্বরে পিঠানির জামিন প্রত্যাখ্যান করেছিলেন যে পিঠানি এবং রাজপুতের গৃহকর্মী দীপেশ সাওয়ান্ত নেট ব্যাঙ্কিং অ্যাপ্লিকেশন ব্যবহার করে মাদক কেনার অর্থ প্রদানের অভিযোগ অস্বীকার করে তাদের 'পূজা সামগ্রি'-এর অর্থপ্রদান হিসাবে উল্লেখ করে। পিঠানি অবশ্য তাঁর জামিনের আবেদনে দাবি করেছেন যে তাঁর কাছে কখনই কোন মাদকদ্রব্য ছিলোনা তিনি আরও দাবি করেন যে তিনি মাদক পাচারের সাথে জড়িত থাকতে পারেন বলে ইঙ্গিত করার জন্য এখনও পর্যন্ত এমন কোন তথ্য প্রমাণ উদ্ধার হয়নি।

আরও পড়ুন,গর্ভাবস্থার প্রতিটি দিন চুটিয়ে উপভোগ করছেন আলিয়া,ইনস্টাগ্রামে সেল্ফ-প্যাম্পারিং-এর ছবি শেয়ার করলেন অভিনেত্রী

আরও পড়ুন,আসন্ন ছবি গুলি তে এই সুন্দরী নায়িকাদের সঙ্গে রোম্যান্স করবেন কিং খান, দেখে নিন একঝলকে

২০২০ সালের জুন মাসে সুশান্তকে তাঁর মুম্বাইয়ের বাসভবনে মৃত অবস্থায় পাওয়া যায়। এই সময় তাঁর অকাল মৃত্যু নিয়ে বহু বিতর্ক উঠে আসে,তাঁর পরিবার অভিযোগ করেন সুশান্ত কে খুন করা হয়েছে, এরপর শুরু হয় তদন্ত, তদন্তে বিভিন্ন ব্যক্তির নাম উঠে আসে, যার মধ্যে উল্লেখযোগ্য সুশান্তের তৎকালীন বান্ধবী রিয়া চক্রবর্তী।তাঁর মৃত্যুর পরিস্থিতিতে তদন্তের সময়, একটি মাদক-যোগের সম্ভাবনাও বেরিয়ে আসে। এর পরেই তদন্ত শুরু করে এনসিবি। কিছু হোয়াটসঅ্যাপ চ্যাটের ভিত্তিতে, এনসিবি ফিল্ম ইন্ডাস্ট্রিতে একটি প্রচলিত মাদক সরবরাহের র‌্যাকেটের তদন্ত করেছে। এই বিষয়ে এনসিবি অভিযুক্ত ডিলার এবং রিয়া চক্রবর্তী সহ কিছু সেলিব্রিটিকেও গ্রেপ্তার করেছে। তাদের বেশিরভাগই বর্তমানে জামিনে রয়েছেন।
 

Read more Articles on
Share this article
click me!