মুক্তি পেয়েছে রকেট্রি দ্য নান্বি এফেক্ট, প্রথম দিনই দারুন প্রতিক্রিয়া দর্শকদের,দেখে নিন টুইটারের রিভিউ গুলি।

মুক্তি পেয়েছে আর মাধবন পরিচালিত রকেট্রি, দ্য নাম্বি এফেক্ট'। বিজ্ঞানী নান্বি নারায়নের বায়োপিক এটি। নাম ভূমিকায় অভিনয় করেছেন স্বয়ং মাধবন। ইতিমধ্যেই দারুন প্রতিক্রিয়া মছে দর্শক দের কাছ থেকে সোশ্যাল মিডিয়ায়,একের পর এক রিভিউ  পোস্ট করছেন তাঁরা টুইটারে, চলুন জেনে নি কেমন হলো মাধবন পরিচালিত প্রথম ছবি।
 

Abhinandita Deb | Published : Jul 1, 2022 11:00 AM IST / Updated: Jul 01 2022, 04:35 PM IST

অভিনেতা আর মাধবন, 'রকেট্রি: দ্য নাম্বি ইফেক্ট'-এর মুক্তির সাথে, প্রথমবার একজন চলচ্চিত্র নির্মাতা রূপে আত্মপ্রকাশ করেছেন। যদিও তিনি বলেছিলেন যে 'রকেট্রি' পরিচালনা করার তাঁর পরিকল্পনা ছিল না, সম্ভবত নাম্বি নারায়ণনের গল্প বলার জন্য এবং তাঁর মতো বিজ্ঞানী এবং মহাকাশ প্রকৌশলীদের কঠোর পরিশ্রম দেখানোর জন্য তাঁর চেয়ে ভাল আর কেউ হতে পারে না। ফিল্মটি অবশেষে ১ জুলাই শুক্রবার সিনেমাহলে মুক্তি পেয়েছে ।হিন্দি এবং তামিল সহ একাধিক ভাষায় মুক্তি পেয়েছে ছবি টি।

'রকেট্রি: দ্য নাম্বি ইফেক্ট' হল প্রাক্তন ইসরো বিজ্ঞানী নাম্বি নারায়ণনের জীবনের উপর ভিত্তি করে একটি বায়োপিক, যিনি গুপ্তচরবৃত্তির অভিযোগে অভিযুক্ত ছিলেন। এটি সেই সমস্ত উৎসাহী লোকদের গল্প যারা তাঁদের প্রতিভা ও দক্ষতাকে তাদের আত্মা করে তোলে, তাঁদের পরিবারকে একপাশে সরিয়ে রেখে কাজের মধ্যে নিজে কে সঁপে দেয়। আর আশেপাশের মানুষ তাঁদের উন্নতি দেখে জকবন আড়াল থেকে পিঠে ছুরিকাঘাত করে সেইসব মানুষের জীবন ধংসের মুখে ঠেলে দেয়। রকেট্রি হল কীভাবে একজন ব্যক্তির বিরুদ্ধে মিথ্যা গুপ্তচরবৃত্তির অভিযোগ একজন প্রতিভাবান সুদক্ষ গবেষণারত বিজ্ঞানী কে চক্রান্ত করে তাঁকে জেলে পাঠানো হয় এবং তাঁর বহু বছরের  মহাকাশ গবেষণায় জল ঢেলে দেয়।

আরও পড়ুন,ভক্তের সঙ্গে সেলফি তুলতে উঁচু বিল্ডিং থেকে লাফ বিদ্যুৎ জামওয়ালের, ভিডিও দেখে থ নেটদুনিয়া

আরও পড়ুন,একসাথে পিলু ও খেলনাবাড়ি, রথ-যাত্রা স্পেশাল এপিসোড, রথের দিন জমজমাট জি বাংলা

এই সিনেমাটি আপনাকে বলে যে নাম্বি নারায়ণনকে যদি কারারুদ্ধ না করা হত এবং মহাকাশ বিজ্ঞানের উপর তাঁর কাজ স্থগিত না করা হত, তাহলে আজ ইসরো সম্পূর্ণভাবে এক অনন্য উচ্চতায় পৌঁছে যেত। নাম্বি নারায়ণনের গল্প এমন যে, ভাবতে অবাক লাগে যে কেন এখন পর্যন্ত কোনো বড় চলচ্চিত্র প্রযোজনা সংস্থা এটি নিয়ে চলচ্চিত্র তৈরি করেনি।

 

সিনেমাগত দিক থেকে, 'রকেট্রি: দ্য নাম্বি ইফেক্ট' চলচ্চিত্র নির্মাতা হিসেবে আর মাধবনের আত্মপ্রকাশকে চিহ্নিত করে। তাঁর প্রথম প্রজেক্ট তাকে আন্তর্জাতিক পর্যায়ে প্রশংসা এনে দিয়েছে। তিনি শুধুমাত্র একজন চলচ্চিত্র নির্মাতা হিসেবেই অসাধারণ নন, মাধবন সম্ভবত তাঁর জীবনের সেরা পারফরম্যান্স টা দিয়ে তাঁর প্রতি প্রত্যাশা আরও বাড়িয়ে দিয়েছেন। ছবিতে বিশেষ চরিত্রে  শাহরুখ খান সুরিয়া ক্যামিও চরিত্রে।

 

'রকেট্রি: দ্য নাম্বি ইফেক্ট' ছবিটি একটি সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত কোনো স্ক্রিপ্টেড চলচ্চিত্র নয়। এটি দেশের একজন মহাকাশ বিজ্ঞানীর প্রতি অবিচারের একটি সত্য ঘটনার নথি। ফিল্মের প্রতিটি ফ্রেমে এবং প্রতিটি দৃশ্যে, আর মাধবন নাম্বি নারায়ণনের সাথে যেমনটি হয়েছিল ঠিক তেমনটি তুলে ধরার চেষ্টা করেছেন। 


 

Read more Articles on
Share this article
click me!